skip to Main Content
কিউরিয়াসে ঘড়ি প্রদর্শনী ‘টাইমলেস টাইম’

ক্যানভাস রিপোর্ট

বাংলাদেশের প্রেক্ষাপটে ঘড়ি নিয়ে এক অভিনব ভাবনার বাস্তবায়ন ঘটিয়েছে লাইফস্টাইল ব্র্যান্ড কিউরিয়াস। ডেকো লেগাসির গ্রুপের চেয়ারম্যান এম শাহাদাত হোসেন কিরণের ভাবনাকে বাস্তবে রূপ দিয়েছে ব্র্যান্ডটি। ডিজাইনের পুরো বিষয়টি সামলেছেন কিউরিয়াসের ডিজাইন উপদেষ্টা চন্দ্র শেখর সাহা। তাকে যথাযথ সহযোগিতা দিয়ে এই প্রকল্প বাস্তবায়নে সহায়তা দিয়েছেন মাইনুল ইসলাম। এছাড়া টিম কিউরিয়াস তো আছেই।

তারই ফল, ‘টাইমলেস টাইম’ শিরোনামের প্রদর্শনী, যেখানে উপস্থাপন করা হচ্ছে মোট ৫০টি ঘড়ি। নানা নাম রয়েছে ঘড়িগুলোর; যেমন রেখাতরঙ্গ, এলোমেলো বৃত্তবন্ধন, দৃশ্যগত জানালা, আয়তকার সময়, রবীন্দ্রবিষাদ, শিরোনামে মানচিত্র ইত্যাদি।

এসব ঘড়ি নিছক সময় মাপার যন্ত্র নয়, বরং একেকটি শিল্পকর্ম। প্রত্যেকটি সুচিন্তিত ভাবনার মূর্ত রূপ। বিভিন্ন জমিন অলঙ্করণ মাধ্যম ব্যবহার করে ঘড়ির আঙ্গিক ফুটিয়ে তোলা হয়েছে। আছে কারচুপি, কাঁথাসেলাই ও অন্যান্য সেলাইয়ের মতো হাতের কাজ, স্ক্রিন প্রিন্ট, কাঠখোদাই ইত্যাদি।

পাশাপাশি বিভিন্ন উপদান ও উপকরণের ব্যবহারও উল্লেখের দাবী রাখে। কাঠ, চামড়া, কাপড়সহ বিভিন্ন ধরণের উপকরণ ব্যবহার করা হয়েছে। প্রতিটি যন্ত্র আমদানি করে আনা। এসব ঘড়ির বেশিরভাগই একটি করে তৈরি করা হয়েছে। অবশ্য কিছু কিছু ঘড়ির একাধিক কপি পাওয়া যাবে। যদিও সেই সংখ্যা অনেক বেশি নয়।

প্রতিটি ঘড়ি উপহার হিসাবে যে অনন্য তা বলার অপেক্ষা রাখে না। একইভাবে সময় দেখার পাশাপাশি নিজেদের ঘরের শোভা বাড়াতেও জুড়িহীন কিউরিয়াসের এই ঘড়িসংগ্রহের যে কোনটিই।

২৬ অক্টোবর ২০২২ বুধবার বিকাল ৫টায় কিউরিয়াসের বনানী ১১ নম্বর রোডের ফ্ল্যাগশিপ আউটলেটের পঞ্চমতলার প্রদর্শনী হলে এই প্রদর্শনীর উদ্বোধন করেন এইচএসবিসি ব্যাংক, বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মাহবুব উর রহমান ও ডেকো লেগাসি গ্রুপের চেয়ারম্যান এম শাহাদাত হোসেন কিরণ।

প্রদর্শনীটি ১৫ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top