skip to Main Content
কেমন হতে পারে ভবিষ্যতের ল্যাপটপ?

ল্যাপটপের কাজ আজকাল স্মার্টফোনেই হয়ে যাচ্ছে। ফলে ল্যাপটপের ভবিষ্যৎ খুব একটা ভালো নয় বলে ভাবছেন অনেকেই। একসঙ্গে একই প্রকারের দুটি ডিভাইস- স্মার্টফোন ও ল্যাপটপ বহন করার প্রয়োজন বোধ করেন না অনেকেই। সুতরাং ল্যাপটপের ভবিষ্যৎ হয়তো বিলুপ্তির পথেই ধাবিত হচ্ছে দিন দিন। কিন্তু বিষয়টিকে ভিন্ন আঙ্গিকে ভাবছে ইনটেল। প্রতিষ্ঠানটি এবারের কম্পিউটার মেলায় দুই পর্দার একটি ল্যাপটপ কম্পিউটার প্রদর্শন করেছে। ইনটেল এটিকে বলছেল্যাপটপের ভবিষ্যৎ। তাদের প্রদর্শিত ল্যাপটপটি উইন্ডোজ টেন চালিত। ল্যাপটপের এক পাশের পর্দা ৭.৯ ইঞ্চি, অন্য পাশেও পর্দা রয়েছে ল্যাপটপটিতে।

চাইলে অন্য পাশে নোটবইয়ের মতো স্টাইলাস দিয়েও লেখা যায়, আবার কি-বোর্ডের মতো টাইপও করাও যায়। চাইলে দুটো করা যাবে একসঙ্গেই। অবশ্য সবই টাচস্ক্রিন। এমনকি সাধারণ ল্যাপটপের মতোই কাজ শেষে নোটবইয়ের মতো ভাঁজ করে রেখে দেওয়া যাবে এটি।
এ ধরনের ল্যাপটপ বাণিজ্যিকভাবে তৈরি কিংবা কোনো সহযোগীর সঙ্গে চুক্তির কোনো পরিকল্পনার কথা প্রকাশ করেনি ইনটেল। মূলত তাইওয়ানের কম্পিউটেক্স মেলার জন্য পরীক্ষামূলক সংস্করণ বানিয়ে দেখিয়েছে প্রতিষ্ঠানটি। তারা এর ছদ্মনাম দিয়েছে টাইগার র‍্যাপিডস। এটি বাজারে ছাড়া হবে কি না, সেটিও জানায়নি প্রতিষ্ঠানটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top