skip to Main Content
গ্যালাক্সি এম২১-এ দীর্ঘক্ষণ ভিডিও দেখা, ব্রাউজ করা এবং গেম খেলার সুবিধা

স্যামসাং সম্প্রতি দেশের বাজারে নিয়ে এসেছে এম সিরিজের নতুন ডিভাইস স্যামসাং গ্যালাক্সি এম২১। ডিসপ্লে, র‌্যাম, রম ও সফটওয়্যারের সমন্বয়, ক্যামেরা পারফরমেন্স, ব্যাটারি, ডিজাইন, রঙ ও দামের জন্য ইতোমধ্যেই ডিভাইসটি প্রযুক্তিপ্রেমীদের মাঝে ইতিবাচক সাড়া ফেলেছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। আরও জানিয়েছে, সদ্য অবমুক্ত হওয়া স্যামসাং গ্যালাক্সি এম২১ স্মার্টফোন ডিভাইসটিতে রয়েছে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি+ সুপার অ্যামোলেড ইনফিনিটি ইউ ডিসপ্লে। যার রেজ্যুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল এবং স্ক্রিন-টু-বডি রেশিও ৮৪.২ শতাংশ। রয়েছে ডলবি অ্যাটমস সাউন্ড।

স্যামসাং গ্যালাক্সি এম২১ ডিভাইসটিও এর আগের মডেলের ফোনগুলোর ধারাবাহিকতা বজায় রেখেছে। গ্যালাক্সি এম২১ ডিভাইসটিতে রয়েছে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম। এই ফোনটিরই ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রমের আরও একটি সংস্করণ রয়েছে। ডিভাইসটিতে ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে। ফলে, ব্যবহারকারীরা একসাথে দু’টি সিম ও একটি মাইক্রোএসডি কার্ড ব্যবহার করতে পারবেন। ডিভাইসটিতে ডুয়াল ফোরজি ভোল্টি, নেটিভ ভিডিও কলিং ও কলিং ওভার ওয়াইফাইও পাওয়া যাবে। এক্সিনোজ ৯৬১১ চালিত এ ফোনটিতে রয়েছে অক্টাকোর ২.৩ গিগাহার্টজ + ১.৭ গিগাহার্টজ প্রসেসর। ডিভাইসটিতে অপারেটিং সিস্টেম (ওএস) হিসেবে স্যামসাং এর নিজস্ব ওয়ান ইউআই ২ ব্যবহার করা হয়েছে। আইকনগুলোকে নিজস্ব কালার টোন ও মোশনের মাধ্যমে আরও স্পষ্ট করে তুলতে ওয়ান ইউআই ২ সংস্করণে আইকনগুলোকে নতুন স্টাইল ও কনফিগারেশনে অন্তর্ভুক্ত করা হয়েছে।

গ্যালাক্সি এম২১ ডিভাইসে রয়েছে ৬,০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। দ্রুত চার্জের জন্য থাকছে ১৫ ওয়াটের ইউএসবি টাইপ সি ফাস্ট চার্জার। একবার ফুল চার্জে ব্যবহারকারীরা কমপক্ষে দুই দিন ফোনটি ব্যবহার করতে পারবেন বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

গ্যালাক্সি এম২১ এর পেছনে তিনটি ক্যামেরা রয়েছে। ডিভাইসটির প্রাইমারি ক্যামেরা হলো ৪৮ মেগাপিক্সেল, যেখানে স্যামসাং জিএমওয়ান সেন্সর ব্যবহার করা হয়েছে। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা যার অ্যাপারচার ২.২। ফোনটিতে রয়েছে ৫ মেগাপিক্সেল ডেপথ সেন্সর ক্যামেরা। সেলফি তোলার জন্য ডিভাইসটির সামনে রয়েছে ইনফিনিটি ইউ নচে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনটি দিয়ে ফোরকে ভিডিও রেকর্ডিং সুবিধা পাওয়া যাবে। রাতের বেলা ছবি তোলার জন্য ডিভাইসটির নাইট মোডে রয়েছে বিভিন্ন ফিচার এবং ফোনটিতে রয়েছে এলইডি ফ্ল্যাশও।

স্যামসাং গ্যালাক্সি এম২১ ফোনটির পেছনের অংশে থাকছে গ্রেডিয়েন্ট রঙের সাথে গ্লসি ফিনিশিং। ডিভাইসটির পেছনে থাকছে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার। প্রতিষ্ঠানটি জানিয়েছে ডিভাইসটির ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার খুব দ্রুত ও দারুণভাবে কাজ করে। ফোনটির সামনে থাকছে ফেস আনলক ফিচার। ফোনটির পাশগুলো ২.৫ ডাইমেনশনে বাঁকানো। ফোনটিতে সিন ও সাইড বেজেলের পরিমাণ উল্লেখযোগ্যহারে কমানো হয়েছে।

মিডনাইট ব্লু ও র‌্যাভেন ব্ল্যাক, এ দুটি রঙে ফোনটি বাজারে পাওয়া যাচ্ছে। ৪ জিবি + ৬৪ জিবির স্যামসাং গ্যালাক্সি এম২১ ফোনটির দাম ধরা হয়েছে ১৮,৯৯৯ টাকা এবং ৬ জিবি + ১২৮ জিবি সংস্করণের স্যামসাং গ্যালাক্সি এম২১ ফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২০,৯৯৯ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top