skip to Main Content
ঘড়ির মতো স্মার্টফোন

প্রযুক্তির কারণে বাড়ছে সভ্যতার গতি। কল্পনা চলে আসছে বাস্তবে, চোখের নাগালে। আজকাল পুরো বিশ্ব যেন একটি ডিভাইসের মধ্যে ঠাসা। ডিভাইসের নাম স্মার্টফোন। কী না করা যায় এ বস্তু দিয়ে। আর তাই দিনে দিনে বেড়েই চলেছে স্মার্টফোনের আধুনিকায়ন। কিছুদিন আগেই শোনা গেছে ভাঁজ করা ফোনের কথা। অর্থাৎ, আপনি চাইলে আপনার স্মার্টফোনটিকে কাগজের মতো ভাঁজ করে রাখতে পারবেন পকেটে। এবার শোনা যাচ্ছে আরও আকর্ষণীয় কথা। স্মার্টফোন নাকি হাতে পরা যাবে! ঠিক হাতঘড়ির মতোই। অর্থাৎ, স্মার্টফোন এখন একটি গ্যাজেট ছেড়ে হয়ে উঠবে পরিধেয় বস্তু।
পরিধানযোগ্য প্রযুক্তিপণ্য হিসেবে এবারই প্রথম বাজারে আসছে স্মার্টফোন। জার্মানির বার্লিনে চলমান আইফা সম্মেলনে গত ৩১ আগস্ট শুক্রবার একটি স্মার্টফোন প্রদর্শন করেছে চৈনিক স্মার্টফোন নির্মাতা কোম্পানি জেডটিই। কোম্পানির সাব ব্র্যান্ড নুবিয়া এ ধরনের স্মার্টফোন তৈরি করছে। আইফা সম্মেলনে এ ধরনের পরিধানযোগ্য স্মার্টফোন প্রদর্শন করেছে নুবিয়া।
নুবিয়ার তৈরি করা স্মার্টফোনটি কবজিতে পরা যাবে। এতে বড় আকারের একটি ওএলইডি ডিসপ্লে থাকবে যা বাঁকানো যাবে। ফোনটির সামনে একটি ক্যামেরা ও মাইক্রোফোন আছে। এর দুই পাশে বাটনও রয়েছে। ফোনটির পেছনে চার্জিং পিন ও হার্টরেট সেন্সর রয়েছে। তবে কত দামে এ স্মার্টফোন পাওয়া যাবে, সে বিষয়ে এখনো কিছু জানানো হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top