skip to Main Content

ক্যানভাস ডেস্ক

দেশে যাত্রাশুরু করলো আরবের জনপ্রিয় গাওয়া কফি। গতকাল (শুক্রবার) রাজধানীর ধানমন্ডির চিকিং বাংলাদেশের আউটলেটে চালু হলো ‌গাওয়া প্রিমিয়াম ক্যাফে। এখানে এরাবিয়ান গাওয়া কফি এবং টার্কিশ কফির পাশাপাশি ফ্রেশ জুস, হট কফি, কোল্ড কফি, স্মুদি, মিল্ক শেইক পাওয়া যাবে। চিকিং সংযুক্ত আরব আমিরাত (দুবাই) ভিত্তিক একটি শতভাগ হালাল আন্তর্জাতিক রেষ্টুরেন্ট চেইন। এটি বাংলাদেশে নিয়ে এসেছে সিভিক ফুডস বিডি লিমিটেড।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন এই ক্যাফের উদ্বোধন করেন চিত্রনাইকা শবনম বুবলি। এসময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আলী আকবর, পরিচালক মো. আব্দুর রহমান মুন্সী, পরিচালক মো. খোরশেদ আলম এবং চিকিংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর নিয়াজ মোর্শেদ।


গাওয়া প্রিমিয়াম ক্যাফের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে আলী আকবর জানান, আজ থেকে চিকিং বাংলাদেশ পরিবারে যুক্ত হলো গাওয়া প্রিমিয়াম ক্যাফে। গাওয়া কফি আরব বিশ্বের জনপ্রিয় পানীয় এবং ইউনেসকো ঘোষিত ইন্টেঞ্জিবল কালচারাল হেরিটেজ অব হিউমেনিটি। এটি হাজার বছর ধরে আরব সংস্কৃতির একটি কেন্দ্রীয় অংশ। আমাদের কফি শপের নামকরণ করা হয়েছে এই জনপ্রিয় ও ঐতিহ্যবাহী এই গাওয়া কফি থেকে। আরব বিশ্বের ইতিহাসে দেখা যায়, গাওয়া কফির স্বাস্থ্যগত উপকারীতা অপরিসীম যা চিকিৎসা বিজ্ঞানীদের গবেষনায় প্রমানিত। এটি মানব শরীরে দ্রুত শক্তি বৃদ্ধি করে, হজম শক্তি বৃদ্ধি করে, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, স্ট্রেস ও প্রেসার কমায়, শরীরের অতিরিক্ত ফ্যাট ও চর্বি কমাতে সাহায্য করে, ত্বক সুন্দর এবং উজ্জ্বল রাখে। অধিকাংশ মেডিকেল গবেষণায় প্রমাণিত হয়, এটি টাইপ-২ ডায়াবেটিস, হৃদরোগ, উচ্চ রক্তচাপ, ক্যান্সারসহ আরো অনেক রোগ প্রতিরোধ করে। গাওয়া চা-কফি অনেক স্বাস্থ্যসম্মত। দেশে প্রথম বারের মতো আমরা চালু করছি এরাবিয়ান গাওয়া কফি এবং টার্কিশ কফি।

অন্যদিকে চিকিং সংযুক্ত আরব আমিরাত (দুবাই) ভিত্তিক একটি শতভাগ হালাল আন্তর্জাতিক রেষ্টুরেন্ট চেইন। বর্তমানে চিকিং বিশ্বের ৩৫ টি দেশে ২৬৫ টি আউটলেট রয়েছে। দেশে চিকিং ২০২১ সালের এপ্রিলে ধানমন্ডি এবং মে মাসে বনানীতে ২ টি আউটলেট নিয়ে যাত্রা শুরু করে। খুব শীঘ্রই বসুন্ধরা আবাসিক এলাকায় ৩য় আউটলেটের উদ্বোধন হতে যাচ্ছে। অনুষ্ঠানে দেশের কিছু বিশিষ্ট গুনীজনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top