skip to Main Content
জিমেইলে নতুন ৫ ফিচার

শিগগিরই জিমেইলে যুক্ত হচ্ছে নতুন ৫ ফিচার। যা মেইলের মাধ্যমে কোনো কিছু পাঠানোর কাজকে সহজ ও আধুনিক করবে। ফিচারগুলো হলো:

 কনফিডেন্সিয়াল মোড। নিরাপত্তা ও গোপনীয়তা আরও কড়া করতে গুগল এনেছে এই নতুন পন্থা। ফিচারটি যুক্ত হবার পর মেইল খুলতে হলে একটি পাসকোড এন্ট্রি করতে হবে, যা ফোনে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এ ছাড়া এখন থেকে পাঠানো মেইলের এক্সপায়ার ডেট সেট করা যাবে। ফলে মেইল যেন কেউ কপি করতে না পারে, সে পদ্ধতি প্রয়োগ করা যাবে।
 স্মার্ট রিপ্লাইস। ব্যস্ততার কারণে অনেকে রিপ্লাই দেওয়ার সময় পান না। এ কারণে মেইলের উত্তর হিসেবে কিছু টেমপ্লেট সংযোজন করছে গুগল। অর্থাৎ এখন কি-প্যাড টাইপ করে কিছু লিখতে হবে না। তৈরি করা টেমপ্লেট ক্লিক করে মেইলের উত্তর দেওয়া যাবে।
 নিউ কাস্টমাইজেশন। এর মাধ্যমে ইনবক্স কাস্টমাইজ করা যাবে। ক্যালেন্ডারও সংযুক্ত থাকবে ইনবক্সের সঙ্গে। যা নতুন ইভেন্ট বানাতে সাহায্য করবে। ইনবক্সে থেকেই ইভেন্ট তৈরি করা যাবে।
 স্মার্ট কম্পোজ। একে বলা হচ্ছে জিমেইলেরি একটি বুদ্ধিদীপ্ত ফিচার। এখন কোনো মেইল লেখার সময় গুগল নিজেই বিষয় অনুযায়ী শব্দ দিয়ে দেবে। ফলে কম সময়ে মেইল লেখা যাবে।
 হাই প্রায়োরিটি নোটিফিকেশন। মেইলের গুরুত্ব বুঝে গুগল সেগুলো পড়বে। প্রয়োজন অনুযায়ী ইনবক্সে রাখবে বা ডিলিট করবে। কোনো ম্যালওয়্যার বা থ্রেটসের সম্মুখীন হলে নিজেই স্ক্যান চালাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top