skip to Main Content
টুথব্রাশের হরেক ব্যবহার

টুথব্রাশ। দিনের শুরুতে বা শেষে যার সঙ্গে দেখা না হলেই নয়, সেই টুথব্রাশকে কিন্তু‘ দাঁত মাজা ছাড়াও আরও অনেক কাজে ব্যবহার করা যায়। তাই এখন থেকে টুথব্রাশ আর ফেলে দেওয়া নয়। জেনে নিন টুথব্রাশের কিছু অজানা ব্যবহার।

নখ পরিষ্কার: অতিরিক্ত নেইল পলিশ ব্যবহারের ফলে অনেকের নখই হলদেটে হয়ে যায়। হলুদ ভাব কমাতে লেবুর রস ও বেকিং সোডার একটি মিশ্রণ তৈরি কর“ন, তারপর ব্রাশ দিয়ে নখে লাগিয়ে নিন। ১৫ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন নখের সতেজ ও পরিষ্কার ভাবটি পুনরায় ফেরত আসবে।
রান্নাঘর পরিষ্কার: রান্নাঘরের ভেতরের কিছু কৌণিক স্থান থাকে। সেখানে হাত বা বড় ব্রাশ পৌঁছে না। এই ক্ষেত্রে হালকা সাবান লাগিয়ে টুথব্রাশ দিয়ে সেসব জায়গা পরিষ্কার করতে পারবেন অনায়াসে।
চুলের সমস্যা: উড়ে যাওয়া চুল সামলাতে বেগ পোহাতে হয়? তাহলে টুথব্রাশের উপর হেয়ার স্প্রে লাগিয়ে চুলে ব্রাশ করতে পারেন। ভালো ফল পাবেন। এ ছাড়া চুল উঠে যাওয়া সমস্যাতেও সহায়তা করবে টুথব্রাশ। ব্রাশে টি ট্রি অয়েল লাগিয়ে যে জায়গার চুল উঠে যায় সেই জায়গায় ঘষতে পারেন, এ ক্ষেত্রে চুল গজাতে সহায়তা করবে টুথব্রাশ।
নেইল আর্ট: নেইল আর্ট করার জন্য ব্যবহার করতে পারেন টুথব্রাশ। নেইল আর্ট করার আগে নিজের আঙুলগুলো ঢেকে নিলে আর্ট সুন্দর হবে।
ঠোঁট ফেটে গেলে ঠোঁট ফেটে গেলে বা”চাদের টুথব্রাশে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন। আলতো করে ঠোঁটে বুলিয়ে দিন। ঠোঁট নরম হবে।
জুতার পরিষ্কার: জুতার নিচের রাবারের অংশটি নোংরা হয়ে গেলে সাদা টুথপেস্ট টুথব্রাশে লাগিয়ে জুতার ওই অংশ মেজে নিন। জুতা পরিষ্কার হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top