skip to Main Content
ঠোঁটের সৌন্দর্য বৃদ্ধিতে স্ক্রাব

এখন সেলফির যুগ। এখানে–সেখানে যেখানেই যাওয়া হোক না কেন, সেলফি তোলা যেন চাই-ই চাই। সেলফিতে আছে আবার ঠোঁটের ধরন। কেউ ঠোঁট পাউট করে, কেউ ফুলিয়ে কেউবা আবার বাঁকিয়ে নিজেকে সেলফিবদ্ধ করে। কিন্তু ঠোঁট যদি সুশ্রী না থাকে তাহলে? তাই ঠোঁটের সৌন্দর্যচর্চায় স্ক্রাবার তৈরির পদ্ধতি এখানে দেওয়া হলো, যা ঠোঁটের শুষ্কতা ও মৃতকোষ দূর করতে সহায়তা করবে।
ব্রাউন সুগার ও মধুর স্ক্রাব: এক টেবিল চামচ বাদামি চিনি ও মধুর সঙ্গে কয়েক ফোঁটা নারকেল তেল মিশিয়ে তা দিয়ে আলতোভাবে ঠোঁট ঘষে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে ঠোঁট মসৃণ ও কোমল হবে।
লিপবাম স্ক্রাব: নারকেল তেল ও চিনির সঙ্গে লিপ বাম মিশিয়ে নিন। এটি সঙ্গে সঙ্গে ঠোঁটে না মেখে কিছুক্ষণ অপেক্ষা করুন। তারপর মিশ্রণটি আলতোভাবে ঠোঁটে ঘষুন। এতে করে ঠোঁটের খসখসে ভাব দূর হবে।
চকলেট স্ক্রাব: সুগন্ধিযুক্ত স্ক্রাব ব্যবহার করতে চাইলে দুই টেবিল-চামচ চিনির গুঁড়ার সঙ্গে মধু, ভ্যানিলা, জলপাই তেল ও কোকো পাউডার মিশিয়ে একটি পাতলা পেস্ট তৈরি করে পাঁচ মিনিট ঠোঁটে মেখে রাখুন। এই মাস্ক ঠোঁট মসৃণ করতে ভালো কাজ করে।
কিউয়ি স্ক্রাব: এক টেবিল চামচ কিউয়ি, চিনি ও নিজের পছন্দ মতো যেকোনো তেল একটা পাত্রে মিশিয়ে মিশ্রণটি দিয়ে এক মিনিট ঠোঁট দুটি স্ক্রাব করুন। এতে ঠোঁট আর্দ্র থাকবে।
মিন্ট স্ক্রাব: তিন টেবিল চামচ চিনির সঙ্গে এক টেবিল চামচ জলপাইয়ের তেল, মধু ও পুদিনা পাতার তেল মিশিয়ে মিশ্রণটি ঠোঁটে লাগিয়ে দুই থেকে তিন মিনিট অপেক্ষা করে হালকা গরম পানি দিয়ে ঠোঁট ধুয়ে ফেলুন। এতে ঠোঁট কোমল, মসৃণ ও খানিকটা ফোলা দেখাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top