skip to Main Content
ডার্ক লিপস্টিক ব্যবহারের কৌশল

ঠোঁটের সৌন্দর্যে লিপস্টিক। এ লিপস্টিকের রয়েছে আবার নানা ধরন। বিশেষ করে রঙে। ডার্ক লিপস্টিক অনেকেরই পছন্দ। কিন্তু ব্যবহার করতে সমস্যার সম্মুখীন হতে হয় বিধায় অনেকে এড়িয়ে চলেন। অনেকের হাতেই এ লিপস্টিক পোষ মানে না। ঠোঁটে লাগাতে গেলেই ছড়িয়ে যায়, ফলে সৌন্দর্যবর্ধনের বিপরীতে ঠোঁটের সৌন্দর্যটাই মাটি হয়ে পড়ে। তা ছাড়া ডার্ক লিপস্টিক ব্যবহার করে ঠোঁটের লাইনিং ঠিক রাখা একটা কষ্টসাধ্য ব্যাপার বটে। ব্যবহারের হেরফেরের জন্য অনেক সময় ঠোঁটে লিপস্টিকের প্রকৃত রংটাও সঠিকভাবে ফুটে ওঠে না। তাই বলে কি ডার্ক লিপস্টিক ব্যবহার না করে থাকতে হবে? না। কিছু সাধারণ কৌশল অবলম্বন করলেই এ লিপস্টিক আপনার আয়ত্তে চলে আসবে। চলুন, জেনে নিই।
ঠোঁটে যদি মরা চামড়া থাকে, তাহলে লিপস্টিক ভালোভাবে ফুটবে না। তাই এটি ব্যবহারের পূর্বে লিপ স্ক্রাবার দিয়ে ঠোঁট স্ক্রাবিং করে নিতে পারেন। এতে করে লিপস্টিকের রংটা ভালোভাবে ঠোঁটে বসবে।
ঠোঁটে পিগমেন্টেশন থাকলে, অল্প পরিমাণ ফাউন্ডেশন বা কনসিলার নিয়ে ঠোঁটে লাগিয়ে নিতে পারেন। এতে করে ঠোঁটের পিগমেন্টেশন ঢাকা পড়বে এবং লিপস্টিকের সঠিক রং ফুটে উঠবে।
ডার্ক কালারের ক্ষেত্রে সব সময় পিগমেন্টেড লিপস্টিক বেছে নিন। এ ক্ষেত্রে লিকুইড লিপস্টিকগুলোই ভালো। রঙের ক্ষেত্রে ব্রাউন, বার্গেন্ডি, রেড, পার্পল, প্লাম ইত্যাদি বেছে নিতে পারেন।
লিকুইড লিপস্টিকের সঙ্গে থাকে ওয়ান্ড।  তবে নরমাল লিপস্টিক লাগাতে চাইলে লিপ ব্রাশ ব্যবহার করতে পারেন। প্রথমে ওয়ান্ড বা ব্রাশের সাহায্যে ঠোঁটের আউটলাইন করে নিন, তারপর পুরো ঠোঁটে লিপস্টিক মাখুন।
ঠোঁটে লিপস্টিক লাগানো হয়ে গেলে কালারের সঙ্গে মিলিয়ে লিপলাইনার নিয়ে ঠোঁটে আরেক প্রস্থ আউটলাইন করে নিন।
ডার্ক লিপস্টিকের ক্ষেত্রে লিপগ্লসের ব্যবহার না করাই ভালো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top