skip to Main Content
পরিবর্তন করি ফাউন্ডেশন ও সাফিয়া সাথীর চুক্তি সাক্ষর

১৮ই এপ্রিল, সোমবার, ‘পরিবর্তন করি ফাউন্ডেশন’ এর পার্টনারশিপ লিড মারিয়া হাসান ঐশী ও ‘সাফিয়া সাথী’ এর ফাউন্ডার সাফিয়া সাথী ‘সেলাই করি’ প্রজেক্টের আওতাধীন একটি সমঝোতা চুক্তিতে সাক্ষর করেছেন। চুক্তি অনুযায়ী পরিবর্তন করি ফাউন্ডেশন সেলাই মেশিন বিতরণ করবেন ৫ জন টান্সজেন্ডারকে। তাদের প্রশিক্ষণ দেবে সাফিয়া সাথীর টিম।

সাফিয়া সাথীর টিম থেকে ৫ জন টান্সজেন্ডারকে ১৬ টি ক্লাসে শেখানো হবে বাজারে ট্রেন্ডিং বিভিন্ন ধরণের সেলাই। এরপর দক্ষতা অনুযায়ী কাজ সম্পর্কে বিভিন্ন উপদেশ দেওয়া হবে, যা তাদের আত্মনির্ভরশীল হতে সাহায্য করবে। প্রশিক্ষণটি টঙ্গীতে হবে এবং যাতায়াত ভাতার ব্যবস্থা করবে পরিবর্তন করি ফাউন্ডেশন।

পরিবর্তন করি ফাউন্ডেশন একটি সেচ্ছাসেবী সংগঠন। যেটি প্রতিষ্ঠিত হওয়ার এক বছরের মধ্যে সমাজের অবহেলিত মানুষদের পাশে দাঁড়িয়ে শুধু সাহায্য করছে না বরং তাদের আত্মনির্ভরশীল হওয়ার জন্যও কাজ করে যাচ্ছে৷ এই সংগঠনের বিভিন্ন চলমান প্রজেক্টের মধ্যে অন্যতম একটি প্রজেক্ট ‘সেলাই করি’। এই প্রজেক্টের আওতায় প্রতিবন্ধী নারী ও টান্সজেন্ডার সম্প্রদায়কে সেলাই শিখিয়ে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করার উদ্যোগ নেওয়া হয়।

চুক্তি বিষয়ে সাফিয়া বলেন, ‘একজন আত্মনির্ভরশীল মানুষ নিজের জীবনের ব্যয় বহন করার যোগ্যতা অর্জন করে। অর্থনৈতিক মুক্তি লাভ করে। পরিবর্তন করি-এর মাধ্যমে মানুষকে সাহায্য করতে পেরে আমি আনন্দিত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top