skip to Main Content

ক্যানভাস ডেস্ক 

মার্ভেল স্টুডিও’র তুমুল জনপ্রিয় এক সুপারহিরো ‘অ্যান্ট-ম্যান’। ২০১৫ এবং ২০১৮ সালে মুক্তি পাওয়া এই সুপারহিরোর দু’টি ছবি দুনিয়াজুড়ে এর অগণিত ভক্ত তৈরি করেছে। অদ্ভুত ক্ষমতার অধিকারী অ্যান্ট-ম্যান-এর সবচেয়ে মজার একটি দিক হলো এই সুপার হিরো পিঁপড়ার সমান ছোট হতে পারে। আর শক্তিও বেড়ে যায় পিঁপড়ার মতই। শুধু তাই নয়, তিনি তার বিশেষ স্যুটের সাথে সাথে একটি হেলমেট বানান, যা তাকে সাহায্য করে পিঁপড়াদের নিয়ন্ত্রণ করতে। শুরু হয় অন্যায়-অবিচারের বিরুদ্ধে তার সোচ্চার অভিযান। আর এভাবেই একসময় তিনি হয়ে ওঠেন সুপার হিরো। ভক্তদের জন্য সুখবর হলো, পর্দায় আসছে অ্যান্ট-ম্যানের তৃতীয় পর্ব। এবারের ছবির নাম ‘অ্যান্ট-ম্যান অ্যান্ড দ্য ওয়াস্প : কোয়ান্টাম্যানিয়া’। এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৭ ফেব্রুয়ারি বিশ্বব্যাপী মুক্তি পাচ্ছে ছবিটি। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে বহুল প্রতীক্ষিত এ ছবি।

এতদিন ‘অ্যান্ট-ম্যান’ সিরিজের তিন নম্বর ছবির গল্প প্রকাশ করায় নিষেধাজ্ঞা ছিল। কিন্তু সা¤প্রতিক একটি প্রদর্শনীর পর প্রাথমিক প্রতিক্রিয়ার জন্য সোশ্যাল মিডিয়ায় নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। যার ফলে অনেকেই সিনেমাটি দেখার অভিজ্ঞতা জানাচ্ছেন। তারা বলছেন, দারুণ এক উপভোগ্য সিনেমা হতে যাচ্ছে ‘অ্যান্ট-ম্যান ৩’। এটি মুক্তির পর বক্স অফিস কাঁপাবে। মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের ৩১তম চলচ্চিত্র এটি। এ ছবির হাত ধরে মার্ভেলের ফেজ ফাইভ শুরু হচ্ছে। অর্থাৎ বেশ কিছু নতুন সুপারভিলেনের দেখা মিলতে চলেছে এ সিনেমায়।

এবারের ছবিতে অ্যান্ট-ম্যান স্কট ল্যাং কোয়ান্টাম রেলেমে প্রবেশ করতে যাচ্ছে আবারও। স্কটের উদ্দেশ্য, প্রেমিকা হোপ বা ওয়াস্পের বাবা-মা ড. হ্যাংক ও জেনেটকে কোয়ান্টাম রেলেমের আটকাবস্থা থেকে উদ্ধার করা। পাশাপাশি তার অতীতের কিছু ভুল শোধরানো। কিন্তু ট্রেলারে দেখা যায়, কোয়ান্টাম রেলেমে প্রবেশের আগেই দুর্ঘটনার কারণে স্কট ল্যাংয়ের সঙ্গী হয় তার কন্যা কেসি। সেখানে গিয়ে যখন আবার ফেরার চেষ্টা চালাচ্ছে হ্যাংক ও অন্যরা, তখনই পর্দায় আবির্ভাব ঘটে ‘ক্যাং দ্য কঙ্কারার’র। ক্যাং মূলত মারভেল কমিকসের একটি সুপার ভিলেন চরিত্র; যাকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়া হচ্ছে। এর আগে ২০২১ সালে মুক্তি পাওয়া ‘লোকি’ টিভি সিরিজেও দেখা গিয়েছিল ক্যাংকে। ক্যাং কোয়ান্টাম রেলেমে আটকে আছে অনেক দিন ধরে। এখানে আটকে থাকার সময় সে এই এলাকার অধিপতি বনে যায় এবং নতুন এক সেনাদল গঠন করে। যাদের মাধ্যমে সে কোয়ান্টাম রেলেমে রাজত্ব চালিয়ে আসছে। কিন্তু স্কট তথা অ্যান্ট-ম্যানের আবির্ভাবের কারণে ক্যাংয়ের একার রাজত্ব পরিচালনা বাধাগ্রস্থ হয়। ফলে ক্যাং এখানে আটকে পড়া যাদের উদ্ধারে এসেছে অ্যান্ট-ম্যান, তাদের সবাইকে চিরতরে আটক করে রাখার পরিকল্পনা করে। কিন্তু ক্যাংকে বাধা দেওয়ার জন্য অ্যান্ট-ম্যান তো আছেই। শুরু হয় দুজনের মধ্যে তুমুল লড়াই। পাশাপাশি তাকে লড়তে হয় কোয়ান্টাম রেলেমের বিরুদ্ধ পরিবেশের সঙ্গেও। প্রশ্ন হলো, অ্যান্ট-ম্যান কি পারবে তার উদ্দেশ্যে সফল হতে, নাকি তাকেও বন্দি হয়ে থাকতে হবে ক্যাং দ্য কঙ্কারারের রাজত্বে। এসব প্রশ্নের উত্তর পেতে হলে অপেক্ষা করতে হবে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত। পিটন রিডের পরিচালনায় বরাবরের মতো এবারও অ্যান্ট-ম্যান হিসেবে অভিনয় করেছেন মার্কিন অভিনেতা পল রুড। ওয়াস্প চরিত্রে থাকছেন এভানজিলিন লিলি। আর ক্যাং চরিত্রে দেখা যাবে জনাথন মেজরকে। এ ছাড়া অন্যান্য চরিত্রে আছেন মিকাইল পিফার, মিখাইল ডগলাস, ক্যাথরিন নিউটনসহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top