skip to Main Content
পাঞ্জাবি ও উপহার সামগ্রী নিয়ে কিউরিয়াসে ঈদ প্রদর্শনী

উপহার শব্দটি বাঙালির ভীষণ প্র্রিয়। দিতে এবং পেতে পছন্দ করে সবাই। বাঙ্গালি ঐতিহ্যের এক অপরিহার্য সামাজিক প্রথাও এটা। এজন্যই বিশেষভাবে তৈরি উপহার সামগ্রী ও এবারের ঈদের বিশেষ আকর্ষণ ওয়াজিদ আলী শাহ পাঞ্জাবি নিয়ে ১০ এপ্রিল শুরু হয়েছে দেশের নবীন লাইফস্টাইল ব্র্যান্ড কিউরিয়াসের বিশেষ ঈদ প্রদর্শনী। কিউরিয়াসের বনানী আউটলেটের উপরের তলায় নিজেদের গ্যালারিতে প্রদর্শনীর উদ্বোধন করেন ডেকো লিগ্যাসি গ্রুপের চেয়ারম্যান এম শাহাদাত হোসেন কিরণ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিউরিয়াস লাইফস্টাইলের চেয়ারপারসন নিলুফার হোসেন।

কিউরিয়াস ডিজাইন টিমের সৃজনভাবনায় তৈরির এসব পণ্য নিয়ে আয়োজিত প্রদর্শনীটি কিউরেটিং করেছেন প্রখ্যাত ডিজাইনার চন্দ্র শেখর সাহা। বনানী ১১ নম্বর রোডের কিউরিয়াস গ্যালারিতে (প্লট ৫৮, কিউরিয়াস আউটলেট) ঈদের আগের দিন পর্যন্ত প্রদর্শনীটি চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত। আর্ট অফ গিফট ও ওয়াজিদ আলী শাহ পাঞ্জাবী কালেকশন এই দুটি পৃথক বিভাগের পণ্য উপস্থাপিত হয়েছে এই প্রদর্শনীতে।

আর্ট অফ গিফট: কিউরিয়াস দেশের মেধাবী কারুশিল্পীদের দিয়ে কাঠজাত কারুসম্ভার রচনায় মনোযোগী হয়েছে। ফেলে দেয়া কাঠ এবং থেকে যাওয়া বৃক্ষের শরীর থেকে রচিত হয়েছে নতুন ভুবন। অবলোকনের নিশ্চিত আশ্বাসে, কারুশিল্পের বৈচিত্রময় সম্ভারটি নগরবাসীর অনুভবে নান্দনিক মাত্রাযোগ করবে। একই সঙ্গে তৈরি হবে বিশেষ সংযোগ- বর্তমান থেকে আগামীর। মোট চার ধরনের উপকরণ থেকে ৫৫ টি পণ্য এই বিভাগে প্রদর্শিত হবে।

ওয়াজিদ আলী শাহ পাঞ্জাবী কালেকশন: পোশাকের আভিজাত্যে পাঞ্জাবির সম্ভ্রান্ত অবস্থান সর্বজনীন আগ্রহকেই প্রতিফলিত করে। ঐতিহ্যগতভাবে লখনৌর নবাবদের পোশাকী বিলাসীতায় সূক্ষ্মতর শিল্পবোধ অনস্বীকার্য। ইতিহাসের অভিনব ধারায়, রুচিবোধ ও শিল্পের উৎকর্ষে ওয়াজিদ আলী শাহ্ চিরস্মরণীয়। কিউরিয়াস সে ফেলে আসা সময়ের নবাবী আভিজাত্যময় নান্দনিকতায় অনুপ্রাণিত হয়ে এবারের ঈদ উৎসবে পাঞ্জাবির বিশেষ সংগ্রহ সৃজন করেছে। এই সংগ্রহ নামাঙ্কিত হয়েছে ‘ওয়াজেদ আলী শাহ্’ নামে। সুতিতে মসলিনের অনুভব লখনৌ ঘরানার স্বকীয়তারই উদাহরণ। জমিনে কারচুপির কৌশলগত সংমিশ্রণে রচিত শায়েরিতে প্রতিফলিত হয়েছে মোহনীয় আলোছায়ার ছন্দময় বিন্যাস। তৈরি করা হয়েছে অনবদ্য টুপি কালেকশন; উৎসব উদযাপনে পাঞ্জাবির যুগল হিসেবে এই টুপিও হয়ে উঠেছে অনবদ্য উপভোগ্য অভিজ্ঞতা। কিউরিয়াস আধুনিকতার ধ্রুপদী রূপায়ণে বিশ্বাসী। ঐতিহ্য ও সময়োপযোগী ধারাবাহিকতা প্রতিষ্ঠানটির সবসময়ের অন্তরগত ভাবনা। সুক্ষতর সুতি, সিল্ক এবং এন্ডিসিল্ক থেকে মোট চারটি কালেকশানের বৈচিত্রময় রঙ এই সেকশনে প্রদর্শিত হচ্ছে।

কিউরিয়াস এবারের এই ঈদ প্রদর্শনীতে আরও নিয়ে এসেছে কম্বো কালেকশান। শাড়ীর সাথে গয়না মিলিয়ে রয়েছে জুতো বা স্যান্ডাল, ম্যাচিং হ্যান্ডব্যাগ, ম্যাচিং গয়না ও ব্লাউস যেকোন নারীর আভিজাত্যের প্রকাশ ঘটাবে আবশ্যিকভাবে। এধরনের ৪টি কনসেপ্ট সেখানে প্রদর্শিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top