skip to Main Content
‘পারফিউম’ জয়যাত্রায় শিরোনামহীন

 

দীর্ঘ আড়াই বছর অক্লান্ত পরিশ্রমের পর রিলিজ হলো শিরোনামহীন ব্যান্ডের আলোচিত গান ‘পারফিউম’।  প্রথম দিনেই ব্যান্ডটির ইউটিউবে  চ্যানেলে এই গানের ভিউ লক্ষাধিক।

ব্যান্ড লিডার জিয়াউর রহমানের ভিডিও ডিরেকশন, মিলিয়ন ড্রিমস-এর VFX স্ক্রিনে অনন্য মাত্রা যোগ করেছে– যা ইতিপূর্বে
এখানকার কোনো মিউজিক ভিডিওতে দেখা যায়নি। মেডুসা চরিত্রে রেশ রহমানের উপস্থিতি সর্বত্র আলোচিত এবং প্রশংসিত হচ্ছে। কনক আদিত্য এবং অরন্য রানার চরিত্রগুলো ভিন্নধর্মী, এক কথায় ভিডিওটি যারাই দেখছেন, স্ক্রিন থেকে চোখ সরাবার উপায় নেই।

শিরোনামহীনের ইতিহাসের ব্যস্ততম সময়ে এই মিউজিক ভিডিও এবং ভিন্নধর্মী আইডিয়া নিয়ে ‘পারফিউম’ অ্যালবাম রিলিজ দেশের অডিও ইন্ডাস্ট্রির পালে সুবাতাস এনে দেবে বলে সংগীতজ্ঞ এবং সংগীতপ্রেমীরা আশা করেন। হোটেল ওয়েস্টিনের পুলসাইডে মনোরম পরিবেশে, ড্রিমক্যাস্ট-এর আয়োজনে গান এবং অনুভূতি শেয়ার করার এক ইভেন্টের মাধ্যমে অ্যালবাম লঞ্চিং সেলিব্রেট করে শিরোনামহীন। বামবা প্রেসিডেন্ট মাইলস ব্যান্ডের দলনেতা হামিন আহমেদ লঞ্চিং-এর আনুষ্ঠানিক ঘোষণা দেবার সময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন ওয়ারফেজ-এর মনিরুল আলম টিপু, অর্থহীন-এর সাইদুস খালেদ সুমন, শিশির আহমেদ, আর্টসেলের লিংকন, সাজু, ক্রিপটিক ফেইট এর সাকিব, মাইলসের তুর্য প্রমুখ। সবাই শিরোনামহীন ব্যান্ডের সাথে তাদের একান্ত অনুভূতি, কোলাবোরেশন এর অনুভুতির অভিজ্ঞতা শেয়ার করেন।

উৎসব মূখর এ রাতে ব্যান্ড তারকাদের মিলনমেলায় আলোকিত হয় ওয়েস্টিন। সেই সাথে ইন্টারন্যাশনাল পারফিউম ব্র‍্যান্ড “আজমান”-এর বাংলাদেশে লঞ্চিং ঘোষণা করেন বিশ্বখ্যাত তারকা পারফিউম মেকার হোসান।

জিয়াউর রহমান বলেন, কৈশোরে গান শোনার সময় হাতে অ্যালবাম থাকতো। গানের লিরিক পড়তাম, মিলিয়ে নিতাম। গানের নাম, ব্যান্ডের নাম, গানের স্রষ্টা জেনে নেবার আগে তৃপ্তি পেতাম না, গান এতিম হয়ে যেতোনা। ডিজিটাল যুগে শুধু গানটাই আপনমনে বেজে যায়। গানের নাম, ব্যান্ড, স্রষ্টা, পরিচয় সবকিছুই চলে গিয়েছে অন্ধকারে, লিরিক মেলানোর প্রশ্নই আসেনা। সেই কবেকার ভায়োলিন, বেজে যায় কতোদিন…. কালেক্টর’রা সেই দিন ফিরে পাবার অপেক্ষা করে প্রতিদিন। আমার কাছে মনে হয়েছে, ফিলোসোফি টা ক্যাসেট বা সিডি নয়, আমি মধুর অভিজ্ঞতা ফিরে পেতে চাই। লিরিক, কর্ড মেলাতে চাই গান শোনার সময়। এই অ্যালবাম QR Code ধরে আপনাকে গানে নিয়ে যাবে, সাথে মেলাবেন লিরিক, কর্ড। পেছনের গল্প, ব্যান্ড মেম্বার দের অভিজ্ঞতা, কষ্ট, আনন্দের অনুভুতি কিংবা দুষ্প্যাপ্য কিছু মুহুর্তের ক্যান্ডিড ছবি… শ্রোতা হিসেবে এরকম সব বিস্ময় অপেক্ষা করছে এই স্যুভেনির বইয়ে। ৮ ফর্মার, প্রতি পৃষ্ঠা চার রঙের আর্ট কাডের এই বই যা আপনাকে সরাসরি গানে ভ্রমণ করায়, বিপন্ন সময়কে পাল্টে দেয়।

ডিভিডি কেইস গেটাপের স্যুভনির কোয়ালিটির এই বইটি এখনো বাজারে প্রবেশ করার পূর্বেই রকমারি.কম এর প্রি অর্ডারে দ্বিতীয় সর্বোচ্চ বেস্টসেলার অবস্থানে আছে। https://www.rokomari.com/book/236801/perfume—shironamhin–।

এছাড়াও ই কমার্স সাইট এল আমোর, আন্তর্জাতিক মার্কেটপ্লেস এমাজন বুক স্টোর, হেভি মেটাল টি শার্টের সকল শো রুমে এভেইলেবল থাকবে পারফিউম অ্যালবাম কালেক্টরস এডিশন বুক। ৬৪ বছরের স্বনামধন্য পাবলিশার “শিখা প্রকাশনী”র কর্ণধার কাজি নাফিজ জানান, ভিন্নধারার এই অ্যালবাম প্রকাশণা কে বই প্রকাশক এবং গান রিলিজ প্রক্রিয়ার মাইলফলক হিসেবে ঘোষণা করেন এবং ইতিহাসের অংশ হতে পেরে নিজেকে গর্বিত মনে করেন।

“শিরোনামহীন” বর্তমানে আগামী ২৯ মে ভারত কনসার্ট এবং এরপরই মাসব্যাপী ইউরোপের বেশ কিছু দেশে কনসার্ট সফর নিয়ে ভীষণ ব্যস্ত বলে জানান ব্যান্ডের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top