skip to Main Content
পূজার সাজে লা রিভ

প্রতিমা গড়ার কাজ প্রায় শেষ । চলছে পূজার সাজে নিজেকে সাজানোর পরিকল্পনা। আর, এই সাজে পূর্ণতা দিতে ফ্যাশন হাউজ লা রিভ নিয়ে এসেছে পূজা কালেকশন-২০১৮। লা রিভের প্রধান নির্বাহী মন্নুজান নার্গিস কালেকশনটির বিষয়ে জানিয়েছেন, পূজার সাজ বলতে একসময় কেবল দোকানে দোকানে শাড়ি শোভা পেলেও আবহাওয়ার পরিবর্তন ও নাগরিক ব্যস্ততার প্রভাবে এখন নিয়মিত পোশাকের চাহিদা বেশি। পাশাপাশি, পাঁচ দিনের উৎসব হওয়ায় পূজায় ক্রেতারা সাধারণত একই সঙ্গে ভিন্ন ভিন্ন ধরনের পোশাক চান। লা রিভের পূজা আয়োজনে সব বয়সী নারী ও তরুণীদের জন্য থাকছে বর্ণিল শাড়ি, বাহারি সালোয়ার-কামিজ, টিউনিক, লং কামিজ, টপস, পালাজ্জো, হারেম ও গাউন। লাল ও সাদা দুটো রঙেরই আলাদা তাৎপর্য আছে। লাল হচ্ছে উৎসবের বহিঃপ্রকাশ, আর সাদা হচ্ছে শুদ্ধতার প্রতীক। যেকোনো প্রার্থনাতেই সাদা রঙের একটা প্রভাব থাকে। লাল-সাদার বাইরে লা রিভের পূজা আয়োজনে প্রাধান্য পেয়েছে নীল, সবুজ, হলুদ, কমলা, বেগুনি, খয়েরি ও কালো।

সিল্ক, রেয়ন, শিফন, লিনেন, কটন ও ভয়েল ইত্যাদি আরামদায়ক কাপড়ে এসব পোশাকে বিভিন্ন ফ্লোরাল মোটিফ, মিরর ওয়ার্ক ও এমব্রয়ডারির সঙ্গে নকশা ফুটিয়ে তুলতে প্রিন্টিং, মিক্সড মিডিয়া ও কন্ট্রাস্ট স্টিচিং ব্যবহার করা হয়েছে। নারীদের পাশাপাশি সব বয়সী পুরুষদের জন্যও লা রিভ পূজা সমাহারে থাকছে বাহারি আয়োজন। ছেলেদের পূজার সাজপোশাক মানেই পাঞ্জাবি, এই ধারণা এখন আর নেই। ফলে, পাঞ্জাবির কাপড় থেকে নকশা পর্যন্ত সবকিছুতেই এসেছে পরিবর্তন। শুধু পাঞ্জাবিই নয়, পাঞ্জাবির সঙ্গে সঙ্গে পরিবর্তন এসেছে পায়জামায়ও। চিরায়ত পায়জামার পাশাপাশি এসেছে আলীগড় পায়জামা ও প্যান্ট পায়জামা।

শিশুদের জন্য লা রিভ কিডস কর্নারে থাকছে বর্ণিল পোশাক সমাহার। কিডস কালেকশনে আছে পাঞ্জাবি, পায়জামা, শার্ট, পোলো, টি-শার্টসহ ফ্রক, ওভেন, সালোয়ার-কামিজ, দোপাট্টা ও ঘাগরা-চোলি ইত্যাদি। চলমান ট্রেন্ডের সঙ্গে মিল রেখে মেয়ে শিশুদের ড্রেসে শোল্ডার কাট আউট, র‌্যাপ স্টাইল টপ ও ক্যাপ স্টাইলিং প্রাইম সিলুয়েট হিসেবে ব্যবহার করা হয়েছে। পাশাপাশি, ছেলে শিশুদের পোশাকে উপকরণ হিসেবে ব্যবহার করা হয়েছে কনভারসেশনাল প্রিন্ট ও ইমাজিনারি ক্যারেকটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top