skip to Main Content
প্যাটেন্ট হলো স্যামসাংয়ের তিন ডিসপ্লের স্মার্টফোনের

বিবর্তিত হয়েই যাচ্ছে স্মার্টফোনের ফিচার। বদল আসছে আকার আকৃতিতেও। বড় থেকে ক্রমশ ছোট হয়ে আসছে মোবাইল ফোনগুলো। সেখানেও এসেও থামেনি। এখন উদ্ভাবিত হচ্ছে ভাঁজ করে রাখা যায় এমন ফোন। এক ডিসপ্লের ফোন দুই ডিসপ্লেতে বিবর্তিত হতে দেখেছে মানুষ। কিন্তু যেটা দেখেনি, সেটা হচ্ছে তিন ডিসপ্লের স্মার্টফোন। সেটিই বাজারে আনতে যাচ্ছে স্যামসাং।
দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতা এ প্রতিষ্ঠান ভাবতে শুরু করেছে তিন ডিসপ্লের স্মার্টফোনের কথা। একটি প্যাটেন্ট আবেদন করে অনুমোদনও পেয়ে গেছে তারা। এতে থাকছে ডিসপ্লে ভাঁজ করে রাখার সুবিধাও।
প্রশ্ন হচ্ছে তিনটি ডিসপ্লে কীভাবে কাজ করবে? মূলত স্মার্টফোনের তিনটি ডিসপ্লেই হবে পৃথক। সামনে-পেছনে ছাড়াও ডিসপ্লে থাকবে পাশেও। থাকবে অ্যান্টেনাও।
একাধিক ডিসপ্লেতে একই সময়ে একাধিক কাজ করা যাবে। অর্থাৎ, এক পাশে যখন আপনি গেমস খেলবেন, অপর পাশের ডিসপ্লেতে করতে পারবেন ব্রাউজিং।
প্যাটেন্ট হয়ে গেলেও বর্তমানে ভাঁজ করা সুবিধাযুক্ত এলইডি ডিসপ্লে নিয়েই কাজ করছে স্যামসাং। চলতি বছরের শেষ নাগাদ এক লাখ এবং আগামী বছর ১০ লাখ ইউনিট ভাঁজ করা সুবিধা যুক্ত ডিসপ্লে তৈরি করবে তারা। আর তিন ডিসপ্লে যুক্ত স্মার্টফোন ঠিক কবে নাগাদ বাজারে আনবে, এ বিষয়ে কোনো তথ্য জানায়নি প্রতিষ্ঠানটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top