skip to Main Content
ফ্রেশ টিস্যুর উদ্যোগ: সচেতনতার আলোয় আলোকিত বাংলাদেশ

বিশ্বের অনেক দেশেই ‘ইন্টারন্যাশনাল ব্রেস্ট ক্যানসার অ্যাওয়ারনেস মান্থ’ উপলক্ষ্যে তাদের বিভিন্ন গুরুত্বপূ্র্ণ স্থাপনা গোলাপী আলোয় আলোকিত করে রাখে ব্রেস্ট ক্যান্সার নিয়ে সচেতনতা তৈরির জন্য। বাংলাদেশে ফ্রেশ টিস্যু এই উদ্যোগ নিয়ে কাজ করেছে। শহরের বেশ কয়েকটি স্থাপনা গোলাপি করেছে প্রতিষ্ঠানটি। ব্রেস্ট ক্যান্সার বিষয়ক সচেতনতা গড়ার উদ্দেশ্যে। এর পাশাপাশি ‘ফ্রেশ টিস্যু: একটি চেক-আপ আর দেরি নয়, মুছতে গ্লানি, এখনই সময়’- এই স্লোগান সামনে নিয়ে নির্মাণ করেছে কিছু বিজ্ঞাপনচিত্রও। যেগুলোর মূল উদ্দেশ্য ছিল দেশের নারীদের নিয়মিত ব্রেস্ট ক্যান্সারের মেডিকেল চেকআপে উৎসাহী করা এবং এর ভয়াবহতা সম্পর্কে সবাইকে জানানো।

প্রাথমিক পর্যায়ে চিহ্নিত করা গেলে ব্রেস্ট ক্যানসার নিরাময়ের হার শতকরা ৯০ ভাগে উন্নীত করা সম্ভব।  এ কাজে উৎসাহিত করতে ফ্রেশ টিস্যু একই সাথে দেশের ৮টি বিভাগীয় সদরে আয়োজন করেছে এক মাসব্যাপী একটি মেডিকেল ক্যাম্পেইন। তাতে অংশগ্রহণকারী এক হাজার নারী পাবেন ব্রেস্ট ক্যানসারের ফ্রি প্রাইমারি চেকআপ এবং কনসালটেন্সি সার্ভিস।

ফ্রেশ টিস্যুর ফেইসবুকে পেইজে গেলে পাওয়া যাবে এই ক্যাম্পেইনে ফ্রি রেজিস্ট্রেশন করার লিঙ্ক। এছাড়াও ফ্রেশ টিস্যু www.muchhejaakglani.com নামে একটি ওয়েবসাইট লঞ্চ করেছে, যেখানে ব্রেস্ট ক্যান্সার সম্পর্কিত প্রাথমিক তথ্য একসাথে রাখা আছে। এই ওয়েবসাইটে কেউ ভিজিট করলেই ব্রেস্ট ক্যানসারের লক্ষণ, কারণ, সতর্কতা, সেলফ-এক্সামের নিয়মাবলী এবং দেশের বিশেষজ্ঞ ডাক্তারদের তালিকাসহ এই সম্পর্কিত তথ্য পাওয়া যাবে।

সাধারণ মানুষের পাশাপাশি বিদ্যা সিনহা মীম, মাসুমা রহমান নাবিলাসহ আরও অনেক তারকাই যোগ দিয়েছেন ক্যাম্পেইনের প্রচারণায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top