skip to Main Content
বাংলাদেশে তৈরি ল্যাপটপ

বাংলাদেশের তৈরি ল্যাপটপ বাজারে ছেড়েছে ওয়ালটন। ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত এই ল্যাপটপ তৈরি হয়েছে গাজীপুরের চন্দ্রায়। যেখানে রয়েছে ওয়ালটনের নিজস্ব কারখানা।
মাত্র ১ দশমিক ৩৩ কেজি ওজনের এই ল্যাপটপ মিলছে রুপালি, কালো, ধূসর ও সোনালি রঙের চারটি মডেলে। সব মডেলের ল্যাপটপে থাকছে ২ বছরের ওয়ারেন্টি। এগুলো পাওয়া যাবে ১৯ হাজার ৯৯০ থেকে ২৩ হাজার ৫৫০ টাকার মধ্যে।
ওয়ালটনের কম্পিউটার প্রজেক্ট ইনচার্জ ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী জানান, প্রিলুড সিরিজের এই ল্যাপটপ তৈরি করা হয়েছে শিক্ষার্থীদের ক্রয়ক্ষমতার কথা বিবেচনায় রেখে। আকর্ষণীয় ডিজাইনের ল্যাপটপগুলোতে ব্যবহৃত হয়েছে ১৪ দশমিক ১ ইঞ্চির এইচডি ডিসপ্লে।
মডেলভেদে রয়েছে ১ দশমিক ১ গিগাহার্টজ গতির ইন্টেল অ্যাপোলো লেক এন৩৩৫০ এবং এন৩৪৫০ প্রসেসর। সব মডেলেই আছে বিল্টইন ইন্টেল এইচডি গ্রাফিক্স ৫০০, ৪জিবি র্যাম, ১ টেরাবাইট হার্ডড্রাইভ এবং ৫০০০ এমএএইচ ব্যাটারি।
এ ছাড়া ল্যাপটপগুলোতে ব্যবহৃত হয়েছে মাল্টি-ল্যাংগুয়েজ কিবোর্ড। এতে স্ট্যান্ডার্ড ইংরেজির পাশাপাশি রয়েছে বিল্ট-ইন বাংলা ফন্ট এবং বিজয় বাংলা সফটওয়্যার।
আগামী মাস থেকে গ্রাহকেরা ওয়ালটনের যেকোনো আউটলেট থেকে সাশ্রয়ী মূল্যে মাইক্রোসফটের জেনুইন উইন্ডোজ ইন্সটল করে নিতে পারবেন। পরে ওয়ালটনের সব নতুন ল্যাপটপ ও কম্পিউটারেই মাইক্রোসফটের জেনুইন সফটওয়্যার দেওয়া থাকবে। ফলে ল্যাপটপের কার্যক্ষমতা ও গতি আরও বাড়বে। গ্রাহকের তথ্য ও ডিভাইস থাকবে নিরাপদ।
উল্লেখ্য, মাত্র ২০ শতাংশ ডাউন পেমেন্ট দিয়ে ক্রেতারা ১২ মাসের কিস্তিতে কিনতে পারবেন সব ধরনের ওয়ালটন ল্যাপটপ ও ডেস্কটপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top