skip to Main Content
বাংলায় কোক স্টুডিও

যাত্রা শুরু করল সংগীতায়োজন ‘কোক স্টুডিও’র বাংলা সংস্করণ ‘কোক স্টুডিও বাংলা’। ৭ ফেব্রুয়ারি সোমবার রাতে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এর উদ্বোধন ঘোষণা করেছে আয়োজক প্রতিষ্ঠান কোকা-কোলা বাংলাদেশ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।

আয়োজকরা জানিয়েছেন, ফেব্রুয়ারি মাসের মাঝামাঝির দিকে ‘কোক স্টুডিও বাংলা’র প্রথম সিজনের প্রথম পর্ব প্রচার হবে। মোট ১০টি গান থাকবে। বিভিন্ন উৎসব উদ্‌যাপন উপলক্ষে প্রকাশ করা হবে আরও কয়েকটি গান। কোকা-কোলা বাংলাদেশের অফিশিয়াল ফেইসবুক পেজ, ইউটিউব চ্যানেল এবং স্পটিফাই-এর মাধ্যমে সঙ্গীতপ্রেমীরা এই ফিউশনধর্মী প্ল্যাটফর্মের গানগুলো উপভোগ করতে পারবেন।এ সিজনের শিল্পীদের তালিকায় আছেন মমতাজ বেগম, বাপ্পা মজুমদার, পান্থ কানাই, দিলশাদ নাহার কণা, সামিনা চৌধুরী, মিজানসহ আরও অনেকে। সঙ্গীত প্রযোজক হিসেবে যুক্ত হয়েছেন সঙ্গীতশিল্পী শায়ান চৌধুরী অর্ণব।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রথম সিজনের থিম সং ‘একলা চলো রে’ প্রকাশ করা হয়েছে। তাতে অংশ নিয়েছেন অর্ণব, বাপ্পা মজুমদার, সামিনা চৌধুরী, মমতাজ, কণা, পান্থ কানাই, ঋতুরাজ, নন্দিতা, রুবায়াত, মাশা, মিজান, বগা তালেব, অনিমেষ রায় ও শেখ ইশতিয়াক।

অনুষ্ঠানে কে এম খালিদ বলেন,“আমরা একটি সংস্কৃতি ও সঙ্গীতপ্রেমী জাতি। ‘৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ পর্যন্ত গান আমাদের জাতীয় জীবনের প্রধান মাইলফলক ও ঐতিহাসিক আন্দোলনগুলোর গুরুত্বপূর্ণ অংশ হয়ে থেকেছে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের মাসে পৃথিবীর বাংলাভাষী মানুষের জন্য কোক স্টুডিও বাংলা’ -এর সূচনা নিয়ে আসা, কোকা-কোলা বাংলাদেশের একটি চমৎকার উদ্যোগ বলে আমি মনে করি।”

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, “ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন পূরণে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। বিনোদন জগৎসহ দেশের প্রতিটি খাতেই এখন ডিজিটাল অবকাঠামোর উন্নয়ন দৃশ্যমান। আমাদের দর্শকরা এখন অনলাইনে কন্টেন্ট দেখছেন এবং তাতে সাড়া দিচ্ছেন -ডিজিটাল প্ল্যাটফর্মে ‘কোক স্টুডিও বাংলা’-র যাত্রার সূচনা তারই সাক্ষ্য দেয়।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top