skip to Main Content
বাজারে এসেছে হুয়াওয়ে মেটবুক ডি১৪ এবং ডি১৫

চীনা বহুজাতিক প্রতিষ্ঠান হুয়াওয়ে তাদের নতুন কম্পিউটারে ১১তম জেনারেশনের ইনটেল কোর আই ফাইভ প্রসেসর ব্যবহার করছে। অনলাইন শিক্ষা, রিমোট চাকরি এবং মাল্টিমিডিয়া বিনোদনের সকল চাহিদা পূরণে হুয়াওয়ে মেটবুক ডি সিরিজের ব্যানারে নতুন হুয়াওয়ে মেটবুক ডি১৪ এবং হুয়াওয়ে মেটবুক ডি১৫ বাজারে নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি।

উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি এবং অন্যান্য অত্যাধুনিক ফিচার ছাড়াও হুয়াওয়ের নতুন মেটবুক ডি১৪ ও ডি১৫-এ সুপার ডিভাইস, ফিঙ্গারপ্রিন্ট পাওয়ার বাটন, ডুয়েল অ্যান্টেনার ওয়াই-ফাই ৬ এবং স্মার্টফোন রিভার্স চার্জিংয়ের মতো ফিচার পাওয়া যাবে।

নতুন ১০ এনএম সুপারফিন প্রযুক্তির এই দুটি নোটবুকে ১১তম প্রজন্মের ইনটেল কোর আই ফাইভ প্রসেসর ছাড়াও কোয়াড-কোর ও ৮-থ্রেড প্রসেসর ব্যবহৃত হয়েছে। এছাড়াও, হুয়াওয়ে মেটবুক ডি সিরিজের নোটবুকে উচ্চগতির একটি ৫১২জিবির এসএসডি এবং ৮জিবি র‌্যাম রয়েছে যা অপারেটিং সিস্টেম পরিচালনায় দুর্দান্ত অভিজ্ঞতা দেবে।

নতুন হুয়াওয়ে মেটবুক ডি১৪-তে একটি ১৪-ইঞ্চি ১০৮০পি এর ফুল এইচডি আইপিএস অ্যান্টি-গ্লেয়ার স্ক্রিন রয়েছে। অন্যদিকে, হুয়াওয়ে মেটবুক ডি১৫-তে রয়েছে ১৫.৬-ইঞ্চি ১০৮০পি এর ফুল এইচডি আইপিএস অ্যান্টি-গ্লেয়ার স্ক্রিন। হুয়াওয়ের আগের ডিভাইসগুলোর মতোই নতুন নোটবুকগুলোর স্ক্রীন-টু-বডি রেশিও ৮৭% এবং আসপেক্ট রেশিও ১৬:৯ রাখা হয়েছে। যা স্কিনে আসা প্রতিটি বস্তুর জীবন্ত প্রতিচ্ছবি দেখাবে।

মেটাল বডি ও রিফাইন্ড লাইন দিয়ে ডিজাইন করা হুয়াওয়ে মেটবুক ডি সিরিজের নোটবুকগুলোতে সূক্ষ্ম ও সামগ্রিকভাবে সুন্দর আকারে নিশ্চিত করা সম্ভব হয়েছে। ১৫.৯ মিমি পুরুত্বের হুয়াওয়ে মেটবুক ডি১৪ এর ওজন মাত্র ১.৩৮ কেজি এবং ১৬.৯ মিমি পুরুত্বের হুয়াওয়ে মেটবুক ডি১৫ এর ওজন ১.৫৬ কেজি। নতুন ডিভাইসগুলোতে ব্যবহৃত ৬৫ ওয়াটের এসি অ্যাডাপ্টার দিয়ে সুপার চার্জিং প্রযুক্তির সমর্থিত স্মার্টফোনও চার্জ করা যাবে। শুধু তাই নয়, নোটবুক বন্ধ থাকলেও রিভার্স চার্জিং প্রযুক্তিতে মোবাইল ফোন চার্জ হবে।

নতুন এই মেটবুকগুলোতে ব্যবহারকারীরা খুব সহজেই হুয়াওয়ের অন্যান্য ডিভাইস (যেমন-ফোন, ট্যাব এবং মনিটর) যুক্ত করতে পারবেন। যা তাদের স্মার্ট অফিস পরিচালনায় নতুন অভিজ্ঞতা দেবে। এছাড়া নোটবুকে অ্যাপ গ্যালারির বেটা সংস্করণ ব্যবহার করতে পাবেন। অ্যাপ গ্যালারি থেকে মোবি অ্যাপ ইঞ্জিন সমর্থন করে এমন মোবাইল অ্যাপ্লিকেশনগুলো ব্যবহার করার অনুমতি পাবেন ব্যবহারকারীরা।

দেশের সকল হুয়াওয়ে স্টোর, হুয়াওয়ে এক্সপেরিয়েন্স স্টোর এবং অনুমোদিত ডিলার পয়েন্ট থেকে হুয়াওয়ে মেটবুক ডি১৪ এবং হুয়াওয়ে মেটবুক ডি১৫ কেনা যাবে মাত্র ৭১ হাজার ৯৯৯ টাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top