skip to Main Content

ক্যানভাস রিপোর্ট:

বিউটি সার্ভিস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (বিএসওএবি) এর উদ্যোগে গত ২৫ জানুয়ারি মিরপুরস্থ প্রধান কার্যালয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। দিনব্যপি এই ওয়ার্কশপের উদ্দেশ্য ছিলো সৌন্দর্য সেবা সেক্টরে যারা কাজ করছেন তাদের দক্ষতা বৃদ্ধি। বাংলাদেশের প্রথিতযশা রূপ বিশেষজ্ঞগণ ওয়ার্কশপে হাতে কলমে প্রশিক্ষন দেন। প্রধানত তিনটি বিষয়ের উপরে এদিন ট্রেনিং দেয়া হয়। এগুলি হচ্ছে মিরর গ্লাস স্ট্রেটেনিং, আইব্রোস লিফটিং ও আইল্যাশ লিফটিং। উপস্থিত শিক্ষার্থীদের সকলেই ছিলেন নারী উদ্যোক্তা এবং বিএসওএবি এর সদস্য।

কর্মশালা শেষে প্রশিক্ষিত সকলকে সার্টিফিকেট প্রদান করা হয়েছে। প্রশিক্ষনে উপস্থিত ছিলেন বিএসওএবি এর সভাপতি কানিজ আলমাস খান, সহ-সভাপতি  নিলোফার খন্দকার, সদস্য কাজী কামরুল ইসলাম ও সুমনা হক।

প্রশিক্ষন সম্পর্কে বিএসওএবি এর সভাপতি কানিজ আলমাস খান বলেন, ‘বিউটি কেয়ার বর্তমানে বিলাসিতা নয়, প্রয়োজন হিসেবে বিবেচিত হচ্ছে। সচেতন মানুষেরা নিয়মিত এই সেবা নিচ্ছেন। সেই সাথে  কর্মী চাহিদা দ্রুত বাড়ছে। বিএসওএবি এ বিষয়টিকে গুরুত্ব দিয়ে সৌন্দর্য সেবার মান বৃদ্ধি ও দক্ষ জনশক্তি তৈরিতে কাজ করে যাচ্ছে।’

বিউটি সার্ভিসেস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (বিএসওএবি) বাংলাদেশ সরকার অনুমোদিত একমাত্র বিউটি পার্লার অ্যাসোসিয়েশন। বিউটি সার্ভিস সেক্টরের উন্নয়নের উদ্দেশ্যে নিয়মিত কাজ করে যাচ্ছে এই প্রতিষ্ঠানটি। এরই ধারাবাহিকতায় দিনব্যপী এ আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top