ইন্টারনেটে ঘণ্টার পর ঘণ্টা বিড়ালের ভিডিও দেখার অভ্যাস থাকলে আর লজ্জায় পড়ে যাবার কিছু নেই। কারণ, সম্প্রতি এক মজার সমীক্ষা বের করেছে ‘কম্পিউটারস ইন হিউম্যান বিহেভিয়ার’ জার্নাল। প্রায় ৭০০০ মানুষের ওপর তারা পরীক্ষা চালিয়েছে সোশ্যাল মিডিয়ায়। যাতে জানা গেছে, যারা বিড়ালের ভিডিওর ভক্ত, তাদের বেশির ভাগেরই অকারণ উত্তেজনা, দুঃখ বা বিরক্তির মতো নেতিবাচক চিন্তাজনিত সমস্যা নেই। এমনকি যারা কাজ না করে ইন্টারনেটে বিড়ালের ভিডিও দেখেন, তারা কঠিতম সমস্যাও অনায়াসে সমাধান করে নিতে পারেন। মজার এই গবেষণার মুখ্য উদ্যোক্তা ইন্ডিয়ানা বিশ্ববিদ্যালয়ের মিডিয়া স্কুলের সহ অধ্যাপক জেসিকা গল মাইরিক।
Related Projects
শিল্প প্রতিষ্ঠানের অটোমেশন ভীতি কাটাতে চায় আইবস
- September 22, 2021
সফটওয়্যার শিল্পে ভিন্ন কিছু করার…
ব্লকবাস্টার সিনেমার ‘৯ম প্রতিষ্ঠাবার্ষিকী কনটেস্ট’
- August 28, 2022
ব্লকবাস্টার সিনেমা দেশের ফিল্ম ইন্ডাস্ট্রিতে…