skip to Main Content
বৃহস্পতিবার থেকে রাজধানীতে স্মার্টফোন ও ট্যাব মেলা

দেশের ব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে রাজধানীতে হতে যাচ্ছে ‘টেকশহরডটকম স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৮’। ১২ থেকে ১৪ জুলাই রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) হবে এই মেলা।
স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এক্সপো মেকারের আয়োজনে এটি দশম প্রদর্শনী। এ উপলক্ষে মঙ্গলবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন স্যামসাং মোবাইল বাংলাদেশের হেড অব প্রোডাক্ট মোহাম্মদ ইফতেখার হোসাইন, ট্রানশান বাংলাদেশ লিমিটেডের হেড অব মার্কেটিং মো. আসাদুজ্জামান, সিম্ফনি মোবাইলের মার্কেটিং ম্যানেজার এস এম শাহরিয়ার হুদা, উই স্মার্ট সল্যুউশনের ডিজিএম অ্যান্ড হেড অব মার্কেটিং ও কমিউনিকেশন মুনতাসির আহমেদ, হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার মো. মনজুরুল কবির, অপ্পো বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার ও পাবলিক রিলেশন ম্যানেজার ইফতেখার উদ্দীন সানি, ভিভো বাংলাদেশের অ্যাসিস্ট্যান্ট ব্র্যান্ড ম্যানেজার তানজীব আহমেদ এবং এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান।
অনুষ্ঠানে জানানো হয়, এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাবে। ইতিমধ্যে স্যামসাং, টেকনো, সিম্ফনি, উই, হুয়াওয়ে, নকিয়া, অপ্পো, ভিভো, আইফোন, লাভা, উইনম্যাক্স, লেনেভো, ডিটেইল, উইমিডিজি, সোলার ইলেক্ট্রোসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করবে। বেশ কিছু মডেলের স্মার্টফোন উন্মোচনও করা হবে। পাওয়া যাবে মোবাইল অ্যাকসেসরিজও।
আগামী বৃহস্পতিবার সকাল ১০টা থেকেই মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। ওই দিন বিকেল ৪টায় আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করবে মাননীয় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার এবং বিশেষ অতিথি থাকবেন মাননীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দেবে। দর্শকেরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই–বাছাই করে দেখতে ও কিনতে পারবেন। এ ছাড়া থাকবে অন্যান্য আয়োজন।
স্যামসাং মোবাইল বাংলাদেশের হেড অব প্রোডাক্ট মোহাম্মদ ইফতেখার হোসাইন বলেন, এবারের মেলায় স্যামসাংয়ের গ্রাহকদের জন্য এনেছে নানা ধরনের অফার। এ ছাড়া স্যামসাং তাদের অ্যাকসেসরিসও লঞ্চ করবে মেলাতে। শিক্ষার্থীদের জন্য থাকবে বিশেষ ছাড়।
ট্রানশান বাংলাদেশ লিমিটেডের হেড অব মার্কেটিং মো. আসাদুজ্জামান বলেন, টেকনো মোবাইল কিনলেই ক্যাশব্যাক, ডিসকাউন্টসহ নানা ধরনের অফার থাকবে। টেকনো মেলায় দুটি নতুন সেট লঞ্চ করবে।

সিম্ফনি মোবাইলের মার্কেটিং ম্যানেজার এস এম শাহরিয়ার হুদা বলেন, মেলায় সিম্ফনি মোবাইলে থাকবে ৫% ছাড়। এ ছাড়া আরও অনেক নিশ্চিত উপহার থাকবে।
উই স্মার্ট সল্যুশনের ডিজিএম অ্যান্ড হেড অব মার্কেটিং ও কমিউনিকেশন মুনতাসির আহমেদ বলেন, স্মার্টফোন ও ট্যাব মেলা একটি সুন্দর আয়োজন। এবার উই মোবাইল ফোর–জি সেটকে প্রাধান্য দিচ্ছে। মেলায় সাধ্যের মধ্যে ফোর–জি ফোন ক্রেতাদের হাতে তুলে দেবে উই।
হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার মো. মনজুরুল কবির বলেন, গ্রাহকদের জন্য নানা উপহার ও ছাড় থাকবে। স্মার্টফোনে ৭ থেকে ২৩% এবং ট্যাবে ৭ থেকে ৪৩% ছাড় থাকবে।
অপ্পো বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার ও পাবলিক রিলেশন ম্যানেজার ইফতেখার উদ্দীন সানি বলেন, প্রতিবারের মতো এবারো অপ্পো ক্রেতাদের জন্য চমক নিয়ে আসবে। থাকবে ফোন কিনলেই উপহার।
ভিভো বাংলাদেশের অ্যাসিস্ট্যান্ট ব্র্যান্ড ম্যানেজার তানজীব আহমেদ বলেন, মেলায় দর্শনার্থীদের জন্য আয়োজন থাকবে ভিভোর পক্ষ থেকে। থাকবে উপহার। ফোন কিনলেও উপহার পাওয়া যাবে।
এবারের মেলার প্লাটিনাম স্পন্সর স্যামসাং ও টেকনো। গোল্ড স্পন্সর সিম্ফনি ও উই। সিলভার স্পন্সর হুয়াওয়ে, নকিয়া, অপ্পো, ভিভো। টাইটেল স্পন্সর দেশের আইসিটি ও টেলিকমবিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকম এবং পার্টনার এডুমেকার।
মেলায় থাকছে প্লাটিনাম স্পন্সর প্যাভিলিয়ন দুটি, গোল্ড স্পন্সর প্যাভিলিয়ন দুটি এবং সিলভার স্পন্সর প্যাভিলিয়ন চারটি। এ ছাড়া চারটি প্যাভিলিয়ন ও ১২টি স্টল থাকছে। মূল্যছাড়ের পাশাপাশি উপহার, গিফট বক্স, র্যাফল ড্র, সেলফি প্রতিযোগিতার ব্যবস্থা রাখছে ব্র্যান্ডগুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top