skip to Main Content
মিরপুরে স্টার সিনেপ্লেক্স-এর যাত্রা

মিরপুরে যাত্রা শুরু করছে স্টার সিনেপ্লেক্স। ২০ আগস্ট মিরপুরে চালু হতে যাচ্ছে মাল্টিপ্লেক্স সিনেমা হল স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা। মিরপুর ২ নম্বরের সনি সিনেমা হলের স্থানে নির্মিত হয়েছে এই সিনেপ্লেক্স। এখানে মোট তিনটি স্ক্রিন থাকছে। হলের পরিসর অনুযায়ী আসন সংখ্যা রয়েছে যথাক্রমে ৪০৮, ২২৫ ও ১৩৬।

নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তিসম্বলিত সাউন্ড সিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা নিয়ে হলগুলো নির্মিত হয়েছে বলে জানান স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল। তিনি বলেন, ‘মিরপুর ঢাকা শহরের অন্যতম বৃহত্তম এলাকা। এখানকার দর্শকদের সুবিধার কথা ভেবে এই মাল্টিপ্লেক্স চালুর উদ্যোগ নেয়া হয়েছে। এর মধ্য দিয়ে মিরপুরবাসীর সিনেমা দেখার আনন্দে নতুন মাত্রা যোগ হবে বলে মনে করেন তিনি।

স্টার সিনেপ্লেক্সের চতুর্থ শাখা এটি; সনি স্কোয়ারে। মিরপুর অঞ্চলের কথা বিবেচনা করে এর টিকেটের মূল্য নির্ধারণ করা হবে। শুধু সিনেমা হল নয়, দেশের নামিদামী পোশাকের ব্র্যান্ড, ফুড কোর্ট, জিমসহ অনেক কিছুর সমন্বয়ে পরিপূর্ণ একটি বিনোদন কেন্দ্র হিসেবে এখানে গড়ে উঠেছে এটি। গত বছর এই সিনেপ্লেক্সটি চালু হওয়ার কথা ছিলো। কিন্তু করোনা পরিস্থিতির কারণে এর কার্যক্রম পিছিয়ে যায়।

মাহবুব রহমান আরও বলেন, ‘অনেক প্রতীক্ষার পর অবশেষে মিরপুরবাসীর জন্য সিনেপ্লেক্সটি চালু করতে যাচ্ছি আমরা। জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে যাত্রা শুরু করার পরিকল্পনা থাকলেও বর্তমান করোনা পরিস্থিতিরি কারণে কোন আয়োজন থাকছে না। ১৯ আগস্ট থেকে টিকেট বিক্রি শুরু হবে, ২০ আগস্ট থেকে সিনেমা প্রদর্শন শুরু হবে।’ সরকারি নির্দেশনা মোতাবেক সকল স্বাস্থ্যবিধি মেনে সিনেমা প্রদর্শিত হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, ২০০৪ সালের ৮ অক্টোবর রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল ‘স্টার সিনেপ্লেক্স’। হলিউডের ছবির পাশাপাশি সুস্থধারার দেশীয় ছবিও নিয়মিতভাবে প্রদর্শিত হচ্ছে এখানে। যার ফলে সিনেমাপ্রেমীদের প্রিয় নাম হয়ে উঠেছে ‘স্টার সিনেপ্লেক্স’। ধানমন্ডির সীমান্ত সম্ভার, মহাখালীর এসকেএস টাওয়ারে দুটি শাখা রয়েছে। আগামীতে ধারাবাহিকভাবে দেশব্যাপী অনেকগুলো হল নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে জানান মাহবুব রহমান রুহেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top