skip to Main Content
ম্যাসেঞ্জারের অটোপ্লে ভিডিও বিজ্ঞাপন

ম্যাসেঞ্জারে ব্যক্তিগত বার্তা চলাকালীন ভিডিও বিজ্ঞাপন দেখানোর সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক। স্বয়ংক্রিয়ভাবে চালু হবে এ বিজ্ঞাপন।

প্রযুক্তিবিষয়ক এক ওয়েবসাইটে বলা হয়েছে, ম্যাসেঞ্জারে কারও কাছ থেকে পাওয়া বার্তার পরেই দেখানো হবে বিজ্ঞাপন। অর্থাৎ চ্যাট করার মধ্যেই ব্যবহারকারীদের দেখতে হবে এটি।

ম্যাসেঞ্জারের ভেতর প্রথম বিজ্ঞাপন দেখাতে শুরু করা হয় আঠারো মাস আগে। তখন এটি ছিল স্থির বিজ্ঞাপন। কিন্তু মানুষ দিন দিন ভিডিওর দিকে ঝুঁকছে বিধায় এমন উদ্যোগ গ্রহণ করেছে ফেসবুক। কারণ, ভিডিও বিজ্ঞাপন থেকেই বেশি আয় হয়।

এর আগে ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছিল, ফেসবুকের ভেতর আর কোনো বিজ্ঞাপন দেখানোর জায়গা নেই তাদের। তারপর থেকে ম্যাসেঞ্জার ও মার্কেট প্লেসে বিজ্ঞাপন দেখাতে শুরু করে দেয় প্রতিষ্ঠানটি।

ম্যাসেঞ্জারের ভেতর অটোপ্লে ভিডিও বিজ্ঞাপন দেখানো শুরু হলে তা ব্যবহারকারীদের কাছে বিরক্তির কারণ হতে পারে। তবে এ বিষয়ে ম্যাসেঞ্জারের বিজ্ঞাপন বিভাগের পরিচালক স্টেফানোস লুকাকোস বলেন, মানুষের বিরক্তির কারণ সম্পর্কে তারা অবগত। তারা ব্যবহারকারীদের আচরণ পর্যবেক্ষণ করবেন। তারা এ বিজ্ঞাপন দেখতে অভ্যস্ত হবেন, নাকি ম্যাসেঞ্জার বন্ধ করে দেবেন, সেটাও পর্যবেক্ষণ করা হবে।

স্টেফানো আরও বলেন, আমাদের কাছে গুরুত্বপূর্ণ হচ্ছে ব্যবহারকারীদের অভিজ্ঞতা। যখন সাধারণ বিজ্ঞাপন দেখানো হয়েছিল তখন তেমন কোনো আহামরি পরিবর্তন চোখে পড়েনি। তবে এবার যেহেতু একটু আলাদা সুতরাং তারা ব্যবহারকারীদের থেকে প্রাপ্ত অভিজ্ঞতার ওপর কড়া নজরদারি রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top