skip to Main Content
যাত্রা শুরু করলো আয়লান্টো

পৃথিবীতে এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর যারা কি না মজাদার খাবার খেতে পছন্দ করেন না।  কিছু মানুষ আছেন যারা কেবল ক্ষুধার স্বার্থে খান আবার কেউ কেউ আছেন যাদের কাছে নতুন নতুন খাবার খাওয়া একটি অন্য রকম নেশা।  কিন্তু কিছু মানুষ আছেন যাদের কাছে খাবার খাওয়া একটি শিল্প।  আর সেই শিল্পীদের নিত্যনতুন খাবারে স্বাদের সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্য ঢাকা শহরে বিগত কয়েকবছরে তৈরি হয়েছে অনেক নামী-দামি রেস্টুরেন্ট ।  তারই ধারাবাহিকতায় গত জুন মাসে বাড়ি নাম্বারঃ ৬০/এ, রোড নাম্বারঃ ১৩০ এবং ১৩১, গুলশান-১, ঢাকায় যাত্রা শুরু করেছে আয়লান্টো নামের একটি বুফে রেস্টুরেন্ট।

আয়লান্টো শব্দটি উজবেক ভাষার একটি শব্দ।  যার অর্থ স্বর্গের গাছ।  স্বর্গে খাবার কি পাওয়া যাবে তা জানা না থাকলেও আয়লান্টো-তে পাবেন হরেক রকমের মজাদার খাবার। এখানে লাঞ্চে পাবেন ৩৫+ আইটেম ৯৯৯+ টাকায় আর ডিনারে পাবেন ৫৫+ আইটেম ১৯৯৯+ টাকায়।

বুফে খাওয়ার কথা উঠলেই মানুষ ভাবে প্রচুর খাবার থাকবে।  কিন্তু সব সময় খাবারটাই মুখ্য নয় সবার কাছে।  খাবারের সাথে সাথে খাবারের মান এবং পরিষেবাও অনেক গুরুত্বপূর্ণ।  আয়লান্টো কাস্টমার সার্ভিসের নিজেদের দক্ষতা দেখাচ্ছে দিনকে দিন।  আয়লান্টোতে রয়েছে থাই, চাইনিজ, ইটালিয়ান, পাকিস্তানি, ইন্ডিয়ান, সহ আরো অনেক কুজিন।  এছাড়া এখানে রয়েছে একটি লাইভ স্টেশন।  যেখানে প্রতিদিন কিছু নির্দিষ্ট ফুড কাস্টমারের ইচ্ছে অনুযায়ী বানিয়ে দেওয়া হয়।  অর্থাৎ আপনি আপনার পছন্দের নিদিষ্ট ডিশটি রিকোয়েস্ট করে তা লাইভ বানিয়ে নিতে পারবেন।  আরেকটি মজার জিনিস হচ্ছে আয়লান্টোতে প্রতি সপ্তাহে নতুন নতুন খাবার যুক্ত হয়।

আয়লান্টো এর ইন্টেরিয়র ডেকোরেশন অত্যন্ত চমৎকার। আধুনিক, আকর্ষণীয় এবং মিনিমালিস্টিক ভাবে ডিজাইন করা হয়েছে। এছাড়া রেস্টুরেন্টের লাইটিং সিস্টেমটি দারুনভাবে ইঞ্জিনিয়ারড করা। দেয়াল, সোফা ও ফ্লোর -এর কালার কম্বিনেশন -এ রয়েছে অভিজাত্য-এর উপস্থিতি। যেহেতু বুফেতে মানুষ খাবার খাওয়া চাইতে সময় কাটাতে বেশি যায় তাই আয়লান্টো তাদের কাস্টমারের স্যাটিসফেকশনের দিকে নজর রেখে প্রতিটি সোফা এবং চেয়ার তৈরি করেছে যা অতন্ত্য আরামদায়ক।

আয়লান্টো-তে রয়েছে একদল দক্ষ শেফ এবং দক্ষ সার্ভিস টিম। আয়লান্টো এর কাবাবের শেফ হচ্ছেন পাকিস্তানি। যার তৈরি কাবাবের কারণে আয়লান্টো অল্প কিছুদিনে অনেক পরিচিতি লাভ করেছে। এছাড়া বাকি কুজিনের শেফরাও অতন্ত্য দক্ষ এবং মুখরুচক খাবার তৈরি করছেন বহুবছর ধরে। আয়লান্টো-এর সার্ভিস টিমের সবাই হোটেল এবং হসপিটালিটি ম্যানেজমেন্ট-এর প্রশিক্ষণ প্রাপ্ত। যে কারণে এখানে প্রতিটি কাস্টমার পাবেন পাঁচ তারকা হোটেল এর মতো সার্ভিস।

বর্তমানে আয়লান্টোতে লাঞ্চে চলছে বাই ওয়ান গেট ওয়ান এবং ডিনারে চলছে বাই টু গেট ওয়ান অফার। আয়লান্টোতে সিটিং ক্যাপাসিটি ১০০ জনের মতো। এখানে আপনি চাইলে আপনার যে কোন অনুষ্ঠানও আয়োজন করতে পারেন। আয়লান্টো কি থাকছে আপনার বাকেট লিস্ট-এ?

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top