skip to Main Content
প্রিন্সেস ডায়ানার ‘বোরকা উইথ বো’ নিলামে

প্রিন্সেস ডায়ানা তাঁর জীবদ্দশায় যখন উপসাগরীয় এলাকায় ভ্রমণে গিয়েছিলেন, তখন তাঁর জন্য বেশ কিছু পোশাকের ডিজাইন করেছিলেন দি এমানুয়েল নামের একজন ডিজাইনার। প্রিন্সেস ডায়ানা এবং প্রিন্স চার্লস ৬ দিনের সফরে উপসাগরীয় অঞ্চল ও সৌদি আরব গিয়েছিলেন। ১৯৮৬ সালে প্রিন্সেস ডায়ানার উপসাগরীয় অঞ্চল ভ্রমণের উদ্দেশ্যে একটি বোরকা নকশা করা হয়েছিল। যুক্তরাষ্ট্রে সে বোরকাটি এ মাসে নিলামে তোলা হবে।
বোরকাটি ছাড়াও ওই নিলামে অন্যান্য পোশাকের নকশা এবং কাপড়ের নমুনা প্রদর্শন করা হবে। একটি নেভি এবং সাদা ডোরাকাটা কোট, সান্ধ্যকালীন পোশাক, সাদা সিল্ক ক্রেপে এমব্রয়ডারি করা ক্রিস্টাল বসানো আরেকটি সান্ধ্যকালীন পোশাকও থাকবে নিলামে। এ পোশাকগুলো এসেছে ডেভিড এবং এলিজাবেথ এমানুয়েলের ফ্যাশন হাউজ থেকে। তারা প্রিন্সেস ডায়ানার বিয়ের পোশাকেরও নকশা করেছিলেন।
নিলাম উদ্যোক্তারা বলছেন, ভ্রমণের সময় প্রিন্সেস ডায়ানা পোশাকের ক্ষেত্রে স্থানীয় রীতি-নীতির সঙ্গে সামঞ্জস্য রেখে পোশাক পরার চেষ্টা করেছিলেন। তবে গলা ও মাথা অনাচ্ছাদিতই রেখেছিলেন তিনি।
উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, রিজার্ভ আউটফিট হিসেবে মার্ক করা বোরকাটি প্রিন্সেস ডায়ানার পরা হয়নি। তবে সান্ধ্যকালীন ভোজসভায় লম্বা হাতাওয়ালা পোশাক পরে উপস্থিত হতে দেখা গিয়েছিল তাঁকে। সেসব পোশাক ওই ভ্রমণের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top