skip to Main Content
শুরু হয়েছে বাংলালিংক ইনোভেটরস

বাংলাদেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক ভবিষ্যতে সফল পেশাজীবী হিসেবে প্রতিষ্ঠিত হতে ইচ্ছুক উদ্ভাবনী তরুণদের উদ্দেশে শুরু করেছে বিশেষ প্রতিযোগিতা ‘বাংলালিংক ইনোভেটরস’-এর তৃতীয় আসর । দেশের প্রতিভাবান তরুণদের উদ্ভাবনী ক্ষমতা ও পেশাগত দক্ষতা বৃদ্ধিতে সহযোগিতা প্রদানের লক্ষ্যে এই উদ্যোগ নেওয়া হয়েছে। বাংলালিংক-এর প্রধান কার্যালয় ‘টাইগার্স ডেন’-এ অনুষ্ঠিত এক প্রেস কনফারেন্সে ১৫ জুলাই সোমবার এই ঘোষণা দেওয়া হয়। প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন বাংলালিংকের চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ, ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশনস ডিরেক্টর কাজী উরফি আহমেদ, হেড অব ট্যালেন্ট ম্যানেজমেন্ট আয়েশা সাঈদ এবং প্রতিষ্ঠানটির অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ।

উদ্ভাবনী তরুণ প্রতিযোগীদের বাছাই করে গ্রুমিং, বুট ক্যাম্প সেশন, ওয়ার্কশপ ও অন্যান্য আরও কার্যক্রমের মাধ্যমে তাদের দক্ষতা বৃদ্ধিতে সাহায্য করবে ‘বাংলালিংক ইনোভেটরস’। সুনিয়ন্ত্রিত প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচিত বিজয়ী দল পাবে অ্যামস্টারডামে অবস্থিত বাংলালিংকের স্বত্বাধিকারী প্রতিষ্ঠান ভিওনের প্রধান কার্যালয় পরিদর্শন ও বাংলালিংকের  ‘স্ট্র্যাটেজিক অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রাম’-এর অ্যাসেসমেন্ট সেন্টারে যোগদানের সুযোগ। প্রথম ও দ্বিতীয় রানারআপ দল এই প্রোগ্রামে যোগদানের সুযোগসহ পাবে আকর্ষণীয় পুরস্কার। এ ছাড়া সেরা ৫ দলের প্রত্যেক সদস্য বাংলালিংকের ‘অ্যাডভান্সড ইন্টার্নশিপ প্রোগ্রামে (এআইপি)’ সরাসরি যোগদান করার পাশাপাশি ‘লার্ন ফ্রম স্টার্টআপস’ ও ‘ক্যাম্পাস টু করপোরেট প্রোগ্রামস’-এ অংশগ্রহণ করতে পারবে।

ইউজিসি অনুমোদিত যেকোনো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা https://ennovators.banglalink.net ভিজিট করে রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। রেজিস্ট্রেশনের সময় ১৫ জুলাই ২০১৯ থেকে ৩১ আগস্ট ২০১৯ পর্যন্ত। দেশের ৫০টির বেশি বিশ্ববিদ্যালয়ে রোড শো ও ক্যাম্পাস ব্র্যান্ডিং আয়োজনের মাধ্যমে প্রতিযোগিতাটি সম্পর্কে শিক্ষার্থীদের অবগত করা হবে।

বাংলালিংকের চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ বলেন, ‘দেশের মেধাবী তরুণদের উদ্দেশে আরও একবার বাংলালিংক ইনোভেটরস আয়োজন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এই আয়োজনে মেধাবী তরুণেরা দক্ষতা প্রদর্শন ও আন্তর্জাতিক মানের করপোরেট পরিমণ্ডলে পেশাগত জীবনের বাস্তব অভিজ্ঞতা অর্জন করার সুযোগ পাবে। এই অভিজ্ঞতা তাদের উদ্ভাবনী হতে অনুপ্রেরণা দেওয়ার পাশাপাশি ভবিষ্যতে সফল পেশাজীবী হতে সাহায্য করবে।’

বাংলালিংকের ব্র্যান্ড অ্যান্ড কম্যুনিকেশনস ডিরেক্টর কাজী উরফি আহমেদ বলেন, ‘দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে আমরা বিভিন্ন ডিজিটাল উদ্যোগের মাধ্যমে তরুণদের ক্ষমতায়নে ভূমিকা রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। বাংলালিংক ইনোভেটরসের আগের আসরগুলোর সফলতা এই প্রতিযোগিতার প্রাসঙ্গিকতা প্রমাণ করেছে। বাংলালিংক ভবিষ্যতে তরুণদের জন্য আরও সুযোগ নিয়ে আসতে চায়। কারণ, আমরা বিশ্বাস করি, প্রয়োজনীয় সুযোগ-সুবিধা দেওয়া হলে করপোরেট জগতে অবশ্যই তাদের পক্ষে প্রত্যাশিত সাফল্য অর্জন করা সম্ভব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top