skip to Main Content
শূন্য ব্যান্ডের ঘুমপাড়ানি গান ‘বিবিয়া’

নতুন বছরে ‘বিবিয়া’ নামের একটি গান প্রকাশ করেছে শূন্য ব্যান্ড। বছরের প্রথম দিন ব্যান্ডটির ইউটিউব প্লাটফর্মে রিলিজ হয়েছে গানটি। গেয়েছেন শূন্যের ভোকাল ইমরুল করিম এমিল। বিবিয়ার গীতিকার বৃষ্টি দেছা।

বিবিয়া মূলত বাবা ও সন্তানকে নিয়ে নির্মিত একটি গান। যেখানে জেলে বাবা তার সন্তানকে ঘুমপাড়ানি গান গেয়ে ঘুম পাড়িয়ে জীবিকার খোঁজে সাগরে চলে যায়। সেই সাগরে থাকে না ফেরার অনিশ্চয়তা।

গানের পটভূমি জানতে কথা হয় শূন্য ব্যান্ডের বেজ গিটারিস্ট এন্ড্রু মাইকেল গোমেজের সঙ্গে। তিনি বলেন, ‘২০১৯ সালের মাঝামাঝি আমরা কক্সবাজার যাই। অন্য একটি গানের মিউজিক ভিডিও শুটের জন্য। সেখানে গিয়ে আমার স্ত্রী (বৃষ্টি) যিনি অনেকদিন ধরেই আমাদের গান লিখছে, ওকে আমাদের ব্যান্ডের নেক্সট প্ল্যানের কথা বলি।

কক্সবাজার সৈকতে ঘুরতে ঘুরতে দেখছিলাম কিছু বাচ্চা খেলাধুলা করছিল। দূর থেকে একজন মানুষ একটি শিশুকে “বিবিয়া” বলে উচ্চস্বরে ডাকছিল। সেখান থেকে বৃষ্টি বিবিয়া শব্দটি তুলে আনে; গানও লিখে ফেলে। মূলত আমরা একটা লালাবায় (ঘুমপাড়ানি গান) বানানোর চিন্তা করছিলাম।

গানটি তৈরির পর যখন মিউজিক ভিডিও করব ঠিক তখনই করোনাভাইরাস মহামারী চলে আসে। ফলে আমরা এনিমেশনে চলে যাই। এ ছাড়া মিউজিক ভিডিওর কারণে অনেক সময় গানের কথা হারিয়ে যাওয়ার আশঙ্কা তৈরি হয়। বিবিয়া গানের লিরিকগুলো যাতে মিউজিক ভিডিওতে হারিয়ে না যায়, সে উদ্দেশ্যেও এনিমেশন করা।’

গানটি উপভোগ করা যাবে এই লিঙ্কে: https://www.youtube.com/watch?fbclid=IwAR0SxJriMByUZwP5Zyp6SWnpBH4nUpZPRkGmRxptPax_cQnFLJp4_UB-_5Y&v=cA8fmhB-v1k&feature=youtu.be

বিবিয়া গানটি শূন্য ব্যান্ডের নেক্সট অ্যালবামে থাকবে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top