skip to Main Content
সেইলর চট্টগ্রাম সিটি হাফ ম্যারাথন ২০২১

হয়ে গেল সেইলর চট্টগ্রাম সিটি হাফ ম্যারাথন ২০২১।  ৮ জানুয়ারি ২০২১ তারিখে চট্টগ্রাম পতেঙ্গা সি-বীচে অনুষ্ঠিত হয় প্রতিযোগিতাটি। সারা বাংলাদেশ থেকে দুটি ভিন্ন ক্যাটাগরিতে মোট ২৬০ জন প্রতিযোগী এতে অংশগ্রহণ করেন।

একটি প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, সমুদ্র সুরক্ষার অঙ্গিকারের প্রতিপাদ্যকে সামনে রেখে টিম চট্টগ্রামের আয়োজনে উক্ত প্রতিযোগিতার টাইটেল স্পন্সর ছিল সেইলর। ২১.১ কিলোমিটার এবং ৭.৫ কিলোমিটার- এই দুই বিভাগে প্রতিযোগীরা ম্যারাথনে অংশগ্রহণ করেন। যার মধ্যে ২১.১ কিলোমিটারে ১৫০ জন ও ৭.৫ কিলোমিটারে ১১০ জন প্রতিযোগী ছিলেন। প্রতিযোগিতায় পুরুষদের পাশাপাশি নারীর অংশগ্রহণ ছিল উল্লেখযোগ্য।

ভোর ৬:০০টায় পতেঙ্গা সৈকতের পাশ ঘেঁষে তৈরি হওয়া চট্টগ্রাম রিং রোডে ম্যারাথন শুরু হয়। পতেঙ্গা বীচ থেকে প্রায় দশ কিলোমিটার দূরে হালিশহর বিচ পর্যন্ত রাস্তা ঘুরে এসে ২১.১ কিলোমিটার দৌড় সম্পন্ন হয়। সাগরের পাশ দিয়ে সূর্যোদয়ের সময় উপকূলের বিশাল রাস্তা ধরে হওয়া এই ম্যারাথনের প্রতিযোগীরা রানিং ট্র্যাকের অপূর্ব মনোরম দৃশ্য উপভোগ করেছেন।

প্রতিযোগিতায় ২১.১ কিলোমিটার প্রথম ৫জন পুরুষের জন্য প্রাইজ মানি ও ক্রেস্ট, ২১.১ কিলোমিটার প্রথম ৩জন নারীর জন্য প্রাইজ মানি ও ক্রেষ্ট, ৭.৫ কিলোমিটার প্রথম ৩ জনের পুরুষ ও নারী দুই বিভাগের জন্য প্রাইজ মানি ও ক্রেষ্ট, পঞ্চাশোর্ধ বয়সের প্রথম তিনজনের জন্য ছিল সম্মাননা স্মারক।

সেইলর চট্টগ্রাম সিটি হাফ ম্যারাথন ২০২১– এ অংশগ্রহণ করেন আয়রনম্যান খেতাব জয়ী মোহাম্মদ শামসুজ্জামান আরাফাতসহ সারা বাংলাদেশ থেকে আগত প্রতিযোগীরা।

ম্যারাথন শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সেইলরের প্রধান পরিচালনা কর্মকর্তা (সিওও) রেজাউল কবির, সেইলরের মার্কেটিং লিড মো. সাইদ উজ্জামান এবং টীম চট্টগ্রাম এর পরিচালকেরা।

বিভিন্ন ক্যাটাগরিতে পুরুস্কার বিজয়ীদের নাম:

 

২১.১ কিলোমিটার পুরুষ:

চ্যাম্পিয়ন- মো. মোহন উদ্দিন

প্রথম রানার আপ– মো. শামসুজ্জামান আরাফাত

দ্বিতীয় রানার আপ– চয়ন সরকার

চতুর্থ পজিশন- মো. জহিরুল আলাম

পঞ্চম পজিশন– আব্দুল্লাহ।

২১ .১ কিলোমিটার নারী:

চ্যাম্পিয়ন- বাবরি ইসলাম তুলি

প্রথম রানার আপ– মিথিলা পল

দ্বিতীয় রানার আপ– আনুশা চক্রবর্তী

৭.৫ কিলোমিটার পুরুষ

চ্যাম্পিয়ন- জগ্লুল হাসান

প্রথম রানার আপ– মো. সিপন আহমেদ

দ্বিতীয় রানার আপ– শেখ জাহিদ উদ্দিন

৭.৫ কিলোমিটার নারী

চ্যাম্পিয়ন- মুভি  সুত্রধর অনু

প্রথম রানার আপ – আনিশা তাসনিয়া

দ্বিতীয় রানার আপ – মাহফুজা বেগম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top