skip to Main Content
২৫ বছরে পারসোনা সার্ভিস

দেশের শীর্ষ বিউটি সার্ভিস প্রতিষ্ঠান ‘পারসোনা’র পথচলার ২৫ বছর উপলক্ষ্যে মাসজুড়ে চলছে বিভিন্ন অফার। ৯ মার্চ ‘পারসোনা’র জন্মদিন উপলক্ষ্যে থাকছে আওয়ারলি র‌্যাফেল ড্র। রয়েছে আকর্ষণীয় সব গিফট। এ ছাড়াও হেয়ার কালার ও রিবন্ডিংয়ে মিলবে ১২% পর্যন্ত ছাড়।
বলে রাখা ভালো, আইকনিক বিউটি এক্সপার্ট এবং ‘ক্যানভাস’ সম্পাদক কানিজ আলমাস খানের হাতে গড়ে উঠেছে ‘পারসোনা হেয়ার অ্যান্ড বিউটি লিমিটেড’। তিনিই প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী এবং ম্যানেজিং ডিরেক্টর। এই প্রখ্যাত উদ্যোক্তা একেবারেই অপ্রচলিত এক কর্মক্ষেত্র তৈরি করে নারীদের স্বাবলম্বী হওয়ার নতুন পথ দেখিয়েছেন।

ভারতের কলকাতা, মুম্বাই ও দিল্লি, থাইল্যান্ডের ব্যাংকক এবং চীন ও পাকিস্তান থেকে রূপচর্চার ওপর উচ্চতর প্রশিক্ষণ নেওয়া কানিজ আলমাস খান মাত্র ৫ জন বিউটিশিয়ানকে নিয়ে রাজধানীর কলাবাগানে ২০০ স্কয়ার ফিট জায়গায় চালু করেছিলেন বিউটি স্যালন ‘গ্লামার বিউটি পার্লার’। সেই প্রতিষ্ঠানকেই ১৯৯৮ সালে তিনি ‘পারসোনা’য় রূপান্তর করেন। শুধু নামবদল নয়, এ সময় বিউটি স্যালনের স্থান বদলও করেন তিনি।
ধানমন্ডির ২৭ নম্বর সড়কে গড়ে ওঠা ‘পারসোনা’য় শুরুতে ছিলেন মাত্র ১২ জন বিউটিশিয়ান; জায়গা ছিল ১৭০০ স্কয়ার ফিট। সেবার মানে আপস না করায় এবং প্রতিনিয়ত আধুনিকায়নের মধ্য দিয়ে যাওয়ার ফলে ‘পারসোনা’ পরিণত হয় রূপচর্চাকারীদের ভরসার জায়গায়। দেশের সবচেয়ে বড় এই বিউটি স্যালনের এখন রয়েছে ১০টি আউটলেট। এগুলো রাজধানীর ধানমন্ডি, মিরপুর, উত্তরা, গুলশান-১, গুলশান-২, বনানী, ওয়ারি ও কাকরাইল এবং রাজধানীর বাইরে চট্টগ্রাম ও সিলেটে গ্রাহক সেবা দিয়ে যাচ্ছে। সব মিলিয়ে আয়তন ১ লাখ ২৫ হাজার স্কয়ার ফিট। ২ হাজারেরও বেশি কর্মী নিয়ে চলছে প্রতিষ্ঠানটি। কর্মীদের বেশির ভাগই দেশের প্রান্তিক অঞ্চলের সুবিধাবঞ্চিত জনগোষ্ঠী থেকে আসা নারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top