skip to Main Content
rashi-3

রাশি I সাফল্যের ঘোড়সওয়ার

মেষ
না চেয়ে যা পেয়ে গেছেন, তা মূল্যহীন ভেবে বসবেন না যেন। এক পা এগিয়ে দুই পা পিছিয়ে থাকবেন ঠিকই, তবে সময়োপযোগী পদক্ষেপ নিতে আপনি যে ভুল করেন না, তা সবারই জানা। আবেগঘন সময়ও রয়েছে এ মাসে। তাতে আবার ভেসে যাবেন না যেন।

মিথুন
ব্যর্থতার মেঘ কেটে সফলতার অনুকূল সময় ও সুযোগ অপেক্ষা করছে এ মাসেই। সচেতন থাকুন ছোটখাটো ব্যাপারেও। নিজের কৃতিত্ব অন্যকে নেওয়ার সুযোগ দেবেন না। দিলে, সুফল থেকে বঞ্চিত হতে পারেন। কপালের ভাঁজ মুছে ফেলে কাজে লেগে পড়ুন।

সিংহ
আপনার বুদ্ধি ও জোর বরাবরই ভালো। সে শান্তিতেই মাসজুড়ে লেগে থাকা সমস্যার জট খুলে যাবে অনায়াসে। শুধু নজর রাখুন কেউ যেন সমাধানের পাতে ছাই না ঢেলে দেয়। এরপরই রয়েছে প্রশান্তিকর আর আরামদায়ক সময় কাটানোর সুযোগ। তবে কোনো কাজেই তাড়াহুড়ো করতে যাবেন না। এতে ভুল হওয়ার শঙ্কা শতভাগ।

তুলা
শরীরের পাশাপাশি মনের স্বাস্থ্যও ভালো রাখতে হয়। এটি দুর্বল হলে ছোট্ট একটি সমস্যা মোকাবিলা করতে গিয়েই কাবু হয়ে পড়তে হবে। কর্মক্ষেত্র কিংবা পারিবারিক ও সামাজিক জীবনে আধিপত্য বিস্তারের মনোভাব পোষণ করবেন না।

ধনু
বরাবরই রসিক আপনি। যেখানেই যান, সবাইকে মাতিয়ে রাখেন। কিন্তু গুরুত্বপূর্ণ কোনো সিদ্ধান্ত নেওয়ার সময় এই স্বভাব সামলে রাখুন। এই মাসে ভ্রমণযোগ রয়েছে। এতে পকেট কিছুটা খালি হলেও বেড়ানোর আনন্দে মন কানায় কানায় ভরে থাকবে। পছন্দের কাজগুলো সেরে নেওয়ার পর্যাপ্ত সময় পাবেন। সব মিলিয়ে মাসটি চমৎকার।

কুম্ভ
খরচের খাত যত বেশি থাকুক না কেন, এবার সঞ্চয়ের দিকে মনোযোগী হোন। স্বপ্নপূরণের কাজ নিজেকেই করতে হবে। নতুবা প্রতিবন্ধকতা আসবে। ইচ্ছাশক্তি যতক্ষণ থাকবে, ততক্ষণ কোনো কাজই অসম্ভব মনে হবে না।

বৃষ
প্রথম কিছুদিন নির্ঝঞ্ঝাট কাটলেও মাসের মাঝামাঝিতে কিছুটা ঝামেলা ভর করতে পারে আপনার ওপর। তাই ফুরফুরে থাকার পাশাপাশি ঢাল-তলোয়ার নিয়ে তৈরি থাকুন। এই নিয়ে বাকি মাস কাটাতে হবে কিনা। অর্থেরও খানিকটা সংকট দেখা দিতে পারে। তবে মাসের শেষে তা আর থাকছে না।

কর্কট
সন্তানেরা আনন্দ ও শান্তি তখনই অনুভব করবে যখন এর জন্য প্রয়োজনীয় সময় পেয়ে যাবেন। কেননা কাজের চাপ কমছে। অর্থনৈতিক কোনো চুক্তির সময় আগের চেয়ে একটু বেশি সাবধান থাকুন। কর্মক্ষেত্রে যেকোনো ভালো সিদ্ধান্ত নিতে দ্বিধা করবেন না মোটেও। এবার চূড়ায় ওঠাটা সময়ের ব্যাপার মাত্র।

কন্যা
ব্যবসায় নতুন বিনিয়োগের সুযোগ এলে তাতে কখনো হটকারী সিদ্ধান্ত নিতে যাবেন না। তা সাময়িক লাভের মুখ দেখালেও ক্ষতির পরিমাণটা বেশি ও দীর্ঘমেয়াদি করবে। বাইরের কাজের চেয়ে পারিবারিক কাজকে প্রাধান্য দিন।

বৃশ্চিক
বাইরের কাজে ব্যস্ততা কম-বেশি থাকবেই। কিন্তু তা এত বাড়তে দেবেন না, যাতে পরিবারের সঙ্গে দূরত্ব তৈরি হয়ে যায়। নতুন কাজে নামার আগে নিশ্চিত হয়ে নিন, এতে কারও প্রভাব আছে কি না এবং কেউ আপনার উদারতার সুযোগ নিচ্ছে কি না। শরীরের প্রতি যত্নবান হোন।

মকর
যে কর্মব্যস্ত সময় কাটিয়ে এলেন, তার ক্লান্তি কাটাতে পরিবারের সঙ্গে সময় কাটানোর পরিকল্পনা করে ফেলুন। শরীর ও মন দুটিই চাঙা হবে। যারা শুধু স্বার্থসিদ্ধির জন্য আপনার কাছাকাছি অবস্থান করে, তাদের এ মাসে একেবারেই কাছে ঘেঁষতে দেবেন না। কর্মক্ষেত্রেও যতটা সম্ভব নিজের সিদ্ধান্ত অনুযায়ী চলুন।

মীন
যে কেউ ঈর্ষা করতে পারে আপনাকে। কারণ, সাফল্যের ঘোড়ার সওয়ার যে আপনিই! তবে সেদিকে তাকানোর সময় আপনার কোথায়? এটি তো ফুর্তিতে বয়ে যাওয়ার মাস। আরও যোগ হতে পারে বাণিজ্যিক সফর। সেটি যাতে ফলপ্রসূ হয়, সেদিকেই মনোযোগ দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top