skip to Main Content

বাইট

লা মেরিডিয়ানে আন্তর্জাতিক কফি দিবস

নানা আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক কফি দিবস উদযাপন করেছে পাঁচ তারকা হোটেল লা মেরিডিয়ান ঢাকা। কফি দিবস উপলক্ষে ১ অক্টোবর হোটেলটির সিগনেচার লাউঞ্জ ল্যাটিচুড ২৩-এ আগত অতিথিরা বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিনা মূল্যে কফি উপভোগ করেন। এ সময় বেকারি আইটেমে ছিল ৫০ শতাংশ ছাড়। আয়োজনে অতিথিদের মধ্যে বিশেষ ধরনের বেকারি পণ্য পরিবেশন করা হয়। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য ছিল ইনফিউজড কুকি, কাপ কেক, একলেয়ারস এবং ঘরোয়া পরিবেশে তৈরি উন্নত মানের আইসক্রিম। আয়োজনে লাতে আর্ট-এর ওপর আন্তর্জাতিক প্রশিক্ষণপ্রাপ্ত বারিস্তারা অতিথিদের মধ্যে বিভিন্ন নকশা আঁকা কফি পরিবেশন করেন।

ডিজনি থিমের ব্রাঞ্চ

হোটেল ‘আমারি ঢাকা’র আমায়া ফুড গ্যালারিতে মাসব্যাপী চলে বিশ্বখ্যাত ডিজনি থিম নিয়ে ব্রাঞ্চ। প্রতি শনিবার চলে এই আয়োজন। ডিজনি থিমের এই ব্রাঞ্চের পাশাপাশি ছিল কিডস স্পেশাল বুফে। গার্ডেন ফ্রেশ স্যালাড, এলিসের ফেবারিট ফ্রুট স্যালাড, ডাবল চকলেট একে সøাইস, মিকি মিন্নিই চাররোজ ছাড়াও ছিল মিনি বার্গার, পিৎজা, চিকেন উইংস, পিনাট বাটার অ্যান্ড জেলি স্যান্ডউইচ এবং আরও আকর্ষণীয় কিডস স্পেশাল আইটেম। ডিজনি মাস্কটস, ফটোবুথ, ম্যাজিক শো, ভেন্ট্রিলোকুইসম শো, কিডস স্পেশাল পুল পার্টির আয়োজনও ছিল।

উত্তরায় ডোমিনোজ পিৎজা

ধানমন্ডির পর এবার রাজধানীর উত্তরার গরীব-এ-নেওয়াজ অ্যাভিনিউয়ে ডোমিনোজের নতুুন রেস্টুরেন্ট উদ্বোধন হলো। পিৎজা থিয়েটার ডিজাইন, রিফ্রেশিং ইন্টেরিয়র ও স্টাইলিশ সিটিং ফিচারের পাশাপাশি, রেস্টুরেন্টটির সামনের দিকের সিটে বসে সরাসরি পিৎজা বানানো দেখার সুযোগ থাকছে পিৎজাপ্রেমীদের। এ বছরের মার্চে বাংলাদেশে প্রথম রেস্টুরেন্ট চালু করে ডোমিনোজ। যাত্রা শুরুর প্রথম সপ্তাহেই অর্ডারের ওপর ভিত্তি করে বিশ্বের ৮৫টি দেশে ডোমিনোজ নেটওয়ার্কের মধ্যে বিশেষ রেকর্ড গড়ে বাংলাদেশ ডোমিনোজ। ভারতের বড় একটি ফুড সার্ভিস প্রতিষ্ঠান জুবিল্যান্ট ফুডওয়ার্কস লিমিটেড (জেএফএল) ও গোল্ডেন হারভেস্ট গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান গোল্ডেন হারভেস্ট কিউএসআরের যৌথ উদ্যোগে এ বছরের শুরুর দিকে বাংলাদেশের বাজারে প্রবেশ করে ডোমিনোজ। ‘জুবিল্যান্ট গোল্ডেন হারভেস্ট লিমিটেড’ নাম নিয়ে বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করছে ব্র্যান্ডটি।

স্ট্রিট ফুড মার্কেট ২০১৯

রাজধানীর গুলশানে পাঁচ তারকা হোটেল ফোর পয়েন্টস বাই শেরাটনের দ্য ইটারি রেস্তোরাঁয় শুরু হয়েছে স্ট্রিট ফুড মার্কেট ফেস্টিভ্যাল। উৎসবে গ্রাহকের পছন্দমতো খাবার সরাসরি তাদের সামনে তৈরি করেন হোটেলের শেফ। আয়োজনটিতে আমেরিকান, ইতালীয়, মেক্সিকান, জাপানি, চীনা, থাই ও ভারতীয় খাবার মিলিয়ে ৬০ পদের বেশি খাবার পরিবেশন করা হয়। ভোজনরসিকদের জন্য সেগুলো বিশেষভাবে তৈরি করেন ব্রাজিলিয়ান শেফ কাইকি। আগত ভোজনরসিকদের কেউ পিৎজা অথবা পাস্তা খেতে চাইলে রেস্তোরাঁয় তাৎক্ষণিকভাবে তা তৈরি করে দেওয়া হয়। এখানে ব্যুরিতস, ট্যাকোবার, রিসতো, সিজুয়ানল্যাম্ব, স্যামন, চিকেন, টুনা, স্কুইডসহ নানা খাবারের ব্যবস্থা ছিল। সঙ্গে আরও ছিল মজাদার ডেজার্ট স্টেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top