skip to Main Content

পোর্টফোলিও I গয়নার বায়না

ঐতিহ্যের সৌন্দর্যকে নতুন করে দেখার প্রয়াস। নানা রকম ধাতু, বাঁশ, কাঠ, কাপড় ও সুতার মতো মামুলি জিনিসও হয়ে উঠতে পারে চমকপ্রদ। ওয়্যারেবল এসব আর্টের সঙ্গতে সাদামাটা আউটফিটগুলো আকর্ষণীয়। লিখেছেন জাহেরা শিরীন

ছবি: সৈয়দ অয়ন
মেকওভার: পারসোনা

ধাতবধারায়

সোনা কিংবা রুপা রঙ- যেকোনো ধাতুকেই উজ্জ্বলতা দেয়। এসবে তৈরি হয় গয়না। ট্র্যাডিশনাল থেকে ট্রেন্ডি নকশায়। দামি না হলেও দৃষ্টিনন্দন।
গয়না: রঙ্গবতী
মডেল: লিসা ও মৌসুম

সুতাশৈলী

সরল সুতার আনকোরা বুননে তৈরি একেকটি স্টেটমেন্ট। হাত থেকে গলায়। মূর্ত ফুলের আদলে, গোলকের গভীর থেকে ঝালরে, আবার কখনো জ্যামিতিক নকশার জোড়ে। সঙ্গে ল্যামওয়ার্ক বিডস, রঙিন পুঁতি, রুদ্রাক্ষ, কাঠ কিংবা কড়ি- সবই সই।

গয়না: স্বাক্ষর বাই নওরীন
মডেল: লিসা

কাঠকুমারী

কমতি নেই কৌশলে। নকশা কেটে, খোদাই করে কিংবা রঙবেরঙের তুলির আঁচড়ে কাঠে প্রাণসঞ্চারের চেষ্টা। পেঁচা, হাঁস, ফুলের চেনা গন্ডি পেরিয়ে নকশাকারের চিন্তায় জীবন্ত জনপ্রিয় সব স্মৃতিস্তম্ভও।

গয়না: ক্রোমা
মডেল: মাহি

কাপড়ের কল্পে

প্রতিটি গয়না যেন এক টুকরো গল্প। মোটিফের মুনশিয়ানা আর সুই-সুতার ফোঁড়ে প্রাণবন্ত। ফুল আর মাছের আদলে তৈরি গয়নাগুলোতে টের পাওয়া যায় প্রাণচাঞ্চল্য আর নারীমুখগুলোয় অজানা সব আখ্যান।

গয়না: টেনটেরালি
মডেল: মাহেলেকা

বাঁশবিচিত্রা

বুনো শিকড়ের গন্ধমাখা গয়না। বাঁশ ও কাঠে মূল কাঠামো তৈরি। তাতে পাটের দড়ি আর রঙবেরঙের পুঁতির কাজ। উৎসবের লোকজ আমেজ। সমকালীনতাকে সঙ্গী করে।

গয়না: সমীকরণ ইন ক্র্যাফটস
মডেল: তৃণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top