skip to Main Content

ব্লগার’স ডায়েরি I মডেস্ট সামার

গরমকালে অনেকেই বাইরে যাওয়া নিয়ে কমবেশি চিন্তিত থাকি। তাই কোথাও যাওয়ার আগে আমাদের ভাবতে হয়, এই মৌসুমে কীভাবে বেশি সময় আরামে থাকা যায়। যারা বাইরে কাজ করে, তাদের জন্য বিষয়টা আরও গুরুত্বপূর্ণ।
আমার মতো অনেকে হিজাব পরেন। তাদের জন্য গ্রীষ্মকাল অসহনীয়। কারণ, মাথা বেশির ভাগ সময় কাপড় বা স্কার্ফ দিয়েই ঢেকে রাখতে হয়। জেনে নেওয়া যাক কীভাবে হিজাবিদের জন্য গ্রীষ্মের সময়টা একটু সহনীয় হবে। অবশ্য যারা হিজাব পরেন না, তাদের কথা মাথায় রেখেও আমাদের মডেস্ট স্টাইলকে গুরুত্ব দেওয়া জরুরি।
স্টাইলিস্ট আবায়া
গ্রীষ্মে আবায়া হতে পারে আমাদের ভালো পোশাক। শুধু হিজাবিরা নন, অন্যরাও এটিকে সুন্দরভাবে উপস্থাপন করতে পারেন। অনেকেই ওয়েস্টার্নসহ অন্যান্য দেশের ফ্যাশন পছন্দ করেন। আবায়া অথবা কিমোনো মধ্যপ্রাচ্যের মরু অঞ্চল থেকে এসেছে। এখানকার গরম আবহাওয়ার জন্য এ ধরনের পোশাকের চল। এটি যেমন আরামদায়ক তেমনই স্টাইলিশ।
ক্যাজুয়াল স্টাইল
আমরা যারা প্রতিদিন অফিসে বা বাইরে সময় কাটাই, তাদের জন্য আরামদায়ক হতে পারে ক্যাজুয়াল পোশাক। লং শার্ট, সুতি বা লিনেন ফ্যাব্রিক গ্রীষ্মের জন্য উপযোগী। তার সঙ্গে মানানসই প্যান্ট যেমন- হারেখ, হাই ওয়েস্ট, জেগিংস মানানসই ও স্টাইলিশ। এ ধরনের পোশাক সামারে কাজের জন্য আরামদায়ক।
হিজাব শৈলী
গরমে লিনেন, ফ্রিঙ্কেল কিংবা সিল্কের হিজাব হতে পারে আরামদায়ক। তবে পোশাকের রঙ গাঢ় হলে হালকা রঙের হিজাব বেছে নিতে হবে। ঠিক তেমনি হালকা পোশাকের সঙ্গে মানানসই গাঢ় বর্ণের হিজাব। সঙ্গে অবশ্যই অতিরিক্ত হিজাব পিন রাখতে হবে, তাহলে স্টাইলটাও বাইরে পাল্টানো সম্ভব।
মেকআপ
আমরা কমবেশি মেকআপ নিয়ে চিন্তিত থাকি সামারে। বেশি সময় এটি ধরে রাখতে চাইলে খেয়াল করতে হবে তা শুরুর আগের ধাপ। প্রথমেই সঠিকভাবে ময়শ্চারাইজ/প্রাইম করে নিতে হবে। মেকআপ সেটিং স্প্রেতে খেয়াল রাখা জরুরি। তাহলে সামারে মেকআপ দ্রুত নষ্ট হবে না।
স্কার্ট ট্রেন্ড
এটি গরমে আরামদায়ক। কালারফুল স্কার্টের সঙ্গে শার্ট/টি-শার্ট স্টাইল করা যেতে পারে, যা এ সময় খুবই ট্রেন্ডি এবং সহজে পরিধানযোগ্য। এর সঙ্গে স্নিকার কিংবা হাইহিল পরা যায়।

সৌন্দর্য ও স্টাইল নির্ভর করে আত্মবিশ্বাসের ওপর। যদি আমরা আত্মবিশ্বাসী থাকি, তাহলে যা-ই পরি না কেন, নিজেদের প্রতিটা দিন সুন্দর করে তুলে ধরতে পারব।

 সুমাইয়া হক
মডেস্ট স্টাইল ইনক্লুয়েন্সার

ফেসবুক:Sumaiya Poroma
ইনস্টাগ্রাম::@haque_shp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top