skip to Main Content

ব্লগারস ডায়েরি I জীবন হোক উপভোগ্য

আমরা এ মুহূর্তে ঘরেই আছি। নিরাপদ দূরত্ব মেনে। করোনার সংক্রমণ থেকে বাঁচার ভালো উপায় হলো শারীরিক দূরত্ব বজায় রাখা।

বাইরে যেতে না পারায় শখের পোশাকগুলো থেকে যাচ্ছে অব্যবহৃত। সে জন্য ওয়্যারড্রোব থেকে পছন্দেরটি পরে বিকেলে কিছু সময় বারান্দায় বা ছাদে বসে সময় কাটানো যায়। প্রতিনিয়ত আমরা ছবি আপলোড করি সোশ্যাল মিডিয়া অ্যাপগুলোতে। কোথাও যাওয়া হচ্ছে না, তাই ছবি তোলাও বন্ধ। পুরোনো ছবিতে আর আনন্দ পাওয়া যাচ্ছে না। একটু সেজেগুজে ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় দিতে পারেন। পছন্দের পোশাকগুলো দিয়ে তৈরি করা যেতে পারে নানান আউটফিট ভিডিও। শখ করে বিভিন্ন কন্টেন্টও বানানো যায়। ব্যস্ততার কারণে এত দিন পরিবারের সদস্যদের সময় দিতে পারেননি। এখন এসবই মেমোরেবল করে তোলা সম্ভব। সবাই মিলে টিপটপ হয়ে ছবি তুলে নিলেন। ঘরে বসে আছেন তাই বলে মেকআপ করতে পারবেন না, তা তো নয়। একটুখানি সাজগোজ ডিপ্রেশন কমিয়ে দিতে পারে। মেকআপ ভিডিও থেকে চেষ্টা করলে দেখবেন, আপনিও এই কাজে পারদর্শী হয়ে উঠছেন। এ ছাড়া যারা মেকআপে দক্ষ, তারা তৈরি করতে পারেন নানা ভিডিও। এক্সপেরিমেন্টাল মেকআপ লুক ক্রিয়েট করা যায়। সোশ্যাল মিডিয়াতে এই লুকগুলো দিয়ে তৈরি করা যেতে পারে বিভিন্ন রকম চ্যালেঞ্জ। শখের সুন্দর একটি পোশাক পরে বাসার ছাদে বসে তোলা যেতে পারে ছবি। এ ছাড়া বিভিন্ন লুকের চ্যালেঞ্জিং কন্টেন্ট তৈরি করতে পারেন।

শারীরিক ও মানসিক সক্ষমতা নিয়ে ইতিবাচকভাবে বাঁচা জরুরি। সে জন্য ঘরে বসে ভিডিও কনফারেন্সে অফিসের কাজ করার সময় অবশ্যই ফরমাল পোশাক পরা দরকার। অন্যান্য কাজের ক্ষেত্রেও পরতে পারেন। এটি আপনার পজিটিভ এনার্জি বাড়িয়ে দেবে। বাইরে কাজের জন্য বের হতে হলে সহজে ধুয়ে ফেলা যায় এমন হালকা পোশাক পরিধান করাই ভালো। তবে তা ফুলস্লিভ হতে হবে। কাপড়ের মাস্ক ব্যবহার করা যেতে পারে। এটি ধুয়ে নেওয়া যায় এবং একই সঙ্গে নিরাপদ।

ফ্যাশনেবল হওয়ার জন্য ফিটনেস জরুরি। প্রয়োজনে ঘরে বসে ফ্রি-হ্যান্ড ব্যায়াম, যোগাসন করুন। শরীরচর্চার পাশাপাশি স্কিন কেয়ার, হেয়ার কেয়ার- এসবেও মনোযোগী হওয়া দরকার। নানান রেসিপি দিয়ে রান্নাবান্নায় পটু হতে পারেন চট করেই। এ ছাড়া গান শুনুন, সিনেমা দেখুন। যে বইগুলো পড়া হয়নি সেগুলো পড়ুন। পরিবারের সদস্যদের সঙ্গে এসব কাজ ভাগাভাগি করে নিতে পারেন। সবার অংশগ্রহণে জীবন হয়ে উঠবে সুন্দর ও আনন্দময়।

❙ আফসানা খান তুরা
Facebook: Afsana Khan Tura
Instagram: adsanakhan003
Web: afsanakhantura

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top