skip to Main Content

করোনাকালে বর্ষাবান্ধব ফ্যাশন

বৈশাখ আর দু-দুটো ঈদ- অনেকটা বন্দিদশায় কেটেছে বছরের বড় উৎসবগুলো। তবু পরিস্থিতি সহনীয় করে তোলার চেষ্টা ছিল কমবেশি সবারই। বাড়ি থেকে কাজ কিংবা ঘরের মানুষগুলোকে নিয়েই জমাটি পার্টি- জীবনকে উদযাপনের বিকল্প আয়োজনে ফ্যাশনিস্তারা তৈরি করেছেন নতুন ধারার স্টাইল স্টেটমেন্ট। সে ধারায় বর্ষা উদযাপনই-বা বাদ পড়বে কেন?

ওয়ার্ক ফ্রম হোম
করোনাকালে সবচেয়ে বেশি আলোচিত কনসেপ্ট এটি। এতে পুরোদস্তুর তৈরি হয়ে বাইরে বেরোনোর ঝক্কি না থাকলেও হঠাৎ ভিডিও কনফারেন্সে মিটিং বা বসের জুম কলে হাজির হওয়ার জন্য ন্যূনতম প্রস্তুতি তো থাকতেই হবে। এই বর্ষায় ক্যাজুয়াল কিংবা কড়কড়ে বিজনেস ফরমাল- ঘরে বসে কাজের কনসেপ্টের সঙ্গে মানিয়ে স্টাইলিংয়ের অপশন রয়েছে অনেক। যেমন: সাধারণ একটা কুর্তা, সঙ্গে স্ট্রেইট প্যান্টের জোড়। দেবে এথনিক স্টাইলের ক্যাজুয়াল বিজনেস ভাইব। বেশি আলসে? কিন্তু দেখাতে হবে ভিডিও কল পারফেক্ট? গায়ে গলিয়ে নেওয়া যায় এ লাইন ড্রেস। সি গ্যারেট প্যান্ট বা ডেনিমের সঙ্গে সুতির ড্রামাটিক স্লিভের টপও কিন্তু ফরমাল জুম কল সেশন সামলে নেওয়ার স্টাইলিশ অপশন।

পার্টি মুড অন
একদমই বাইরের কথা বলা হচ্ছে না কিন্তু! বরং বাসায় বসে খুব কাছের মানুষগুলোর সঙ্গে সাবধানতা মেনে দেখা-সাক্ষাৎই এখন নিউ নরমালের অংশ। প্রাইভেট এ পার্টি আয়োজক বা অতিথি- যেটাই হোন না কেন, ভালো তো দেখাতে হবে। সে ক্ষেত্রে সকালের পার্টির জন্য ফ্লোরাল প্রিন্টের ড্রেস আরামদায়ক স্টাইলিশ অপশন। মিনি, মিডি বা ম্যাক্সি- লেন্থটা হোক স্বস্তির সঙ্গে মানিয়ে। নজরকাড়া, দেখাবে প্যাস্টেল টোনের ড্রেসেও। সন্ধ্যা কিংবা রাতে বোল্ড কালারের পোশাকে ক্ল্যাসিক দেখাবে। কিন্তু শিলুয়েট আর প্রিন্ট হওয়া চাই সাদামাটা।

গ্রোসারি শপিং ইন স্টাইল
করোনাকালে বাইরে বেরোনোর অন্যতম যুক্তিযুক্ত সময়। বন্দিদশায় একঘেয়েমি কাটিয়ে উঠতে সাবধান থেকেই স্টাইলিশ হয়ে উঠতে তো ক্ষতির কিছু নেই। আরাম এবং স্টাইলের পারফেক্ট ম্যাচের অ্যাথলেজার ঘরানার পোশাক এ ক্ষেত্রে জুতসই অপশন। বর্ষাবান্ধবও। ট্র্যাক প্যান্টের সঙ্গে লম্বা ঢোলাঢালা টি-শার্ট। সঙ্গে ম্যাচিং মাস্ক পরে নিলে তো কথাই নেই।

ইনডোর রোমান্স
বাইরে ঝমঝমিয়ে বৃষ্টি আর বাড়ির ভেতর চলছে মুভি ম্যারাথন। হোম কুকড ডিনার ডেটের জন্যও কিন্তু আবহাওয়া অন পয়েন্ট। সময়গুলোকে আরও স্পেশাল করতে চাইলে তা-ও সম্ভব। আলমারিতে তোলা পছন্দের ডেলিকেট ড্রেসে সেজে ওঠা যায় প্রিয়জনের চোখ ধাঁধিয়ে দিতে। মোনোটোনেও কিন্তু খুব বোল্ড দেখাবে, সামান্য সিলুয়েটের কারিগরিতে তালিকায় থাকতে পারে পিওর প্যাস্টেলের স্বচ্ছ ফ্যাব্রিকের কোনো পোশাকও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top