skip to Main Content

পোর্টফোলিও I পট্টবিচিত্রা

বড়ই বিচিত্র তৈজসের জগৎ। উপকরণে, নকশায়, আঙ্গিকে আর উপস্থাপনায়। উদ্দেশ্য একটাই- জীবনধারায় সৌন্দর্যের নতুন প্রান্তের উন্মোচন। গৃহে, রেস্তোরাঁয় কিংবা অন্য কোথাও। এই আয়োজনে রসদ জুগিয়ে চলেছে আটটি প্রতিষ্ঠান। সেগুলোর তৈরি তৈজসের সম্ভার থেকে বাছাই করে উপস্থাপিত হলো ট্রেন্ডি কিছু সামগ্রী

ছবি: তানভীর খান

মুন্নু সিরামিক

ওরিয়েন্টেড পোরসেলিন টেবিলওয়্যার ফ্যাক্টরি। যাত্রা শুরু হয় ১৯৮৪ সালে। হারুনার রশিদ খান মুন্নুর হাত ধরে। ৪০ পিসের ডিনার সেটটি এক্সপার্ট কোয়ালিটির পোরসেলিন নির্মিত। তাতে থাকছে ডিনার প্লেট, টি পট, কাপ সসার, সিরিয়াল বোল, কারি বোল, রাইস ডিশ, স্যুপ বাটি, সার্ভিস ডিশ, স্যালাড ডিশ ইত্যাদি। এসবের কম্বিনেশনে তৈরি ডিনার সেটটিতে প্রিমিয়াম কোয়ালিটির গোল্ড দিয়ে করা হয়েছে এক্সক্লুসিভ ডিজাইন।

প্যারাগন সিরামিকস

আভিজাত্য ও আধুনিকতার মেলবন্ধনে তৈরি ডিনার সেট। রয়েল ব্লু রঙে। রয়েছে গোল্ডেন বর্ডার ও অর্নামেন্টেশন। এই সেটে আছে ডিনার প্লেট, ডেজার্ট প্লেট, টি সেট, স্যুপ বোল, সিরিয়াল বোল, স্যালাড বোল, ওভাল প্লেট, সল্ট ও পেপার পটসহ ৫৪ পিসের বিডিজিএলের কম্বিনেশন।

পেন্টহাউজ

দেশের মধ্যে বিদেশি ব্র্যান্ড পণ্যের সমাহার। তৈজসগুলো আসে ফ্রান্স ও জার্মানির মতো দেশগুলো থেকে। যেমন প্রতিষ্ঠানটির গ্লাস ব্র্যান্ড ক্রিস্টাল ডি প্যারিস। এটি ফরাসি ব্র্যান্ড। আর প্লেট ব্র্যান্ড ফোলকেন পোরজেলান হলো জার্মানির। তাতে রয়েছে গোল্ড কালার ডিনার সেট। গ্লাস সেটের রং ও নকশায় ফরাসি ঐতিহ্যের ছোঁয়া। এসব তৈরিতে মেশিন ছাড়াও হাতের স্পর্শের প্রয়োজন পড়েছে।

ইশো

বাহারি তৈজসের সমাহার। গতানুগতিক নকশার বাইরে। কাঠ, কাচ, ধাতু ও সিরামিকের মতো মজবুত উপাদানে তৈরি হয়েছে পণ্যগুলো। উপযোগী রঙে। তৈজস উৎপাদনে মানা হয় সমকালীন ট্রেন্ড। যেমন ইংল্যান্ডের গ্রামাঞ্চলে ঐতিহ্যবাহী ডিজাইনে অনুপ্রাণিত হয়ে তৈরি রোজওয়াল হোয়াইট ডাইনিং টেবিল, যা খাবার টেবিলে দেবে প্রাচীন আবেশ। মেহগনি কাঠ ও স্বচ্ছ কাচে নির্মিত ডাইনিংটি সিক্স সিটার। মিলবে সাদা ও কালো বর্ণে।
খাবার টেবিলের শোভা বাড়াতে রয়েছে সিরামিকের ফুলদানি। অফিস কিংবা বাড়ি সাজাতেও ব্যবহার করা যেতে পারে। রয়েছে পিংক সিরামিক ডিনার প্লেটস ও বোল। তা মিলবে গ্রেস সিরামিকেও। কালো, সবুজ ও গ্রে রঙে। ডিনার পার্টিকে স্বচ্ছন্দ করে জুস কিংবা পানি, সে জন্য চাই জুতসই গ্লাস সেট। ইশোতে রয়েছে নান্দনিক বটমের ভ্যার গ্লাসসেট। চারটির সমাহারে। আছে দুধরনের জগ: উলযোর ও কামি। কাটলারি নির্মিত হয়েছে ধাতব উপাদানে। নিশ্চিত করা হয়েছে মডার্ন লুক। সেটে থাকছে বড় চামচ, দুটি টেবিল চামচ, দুটি কাঁটাচামচ, দুটি ছুরি। গোল্ডেন ও সিলভার- এই দুটি রঙে মিলবে।

পোরসেলিনা

পঁয়ত্রিশ সেটের ডিনার সেট ‘ভিনটেজ মেরিগোল্ড’। তাতে রয়েছে ডিনার প্লেট, ডেজার্ট প্লেট, সিরিয়াল বোল, স্যালাড বোল ও টি সেটের কম্বো। অভিজাত লুক আনতে চারমিন কালার ও গোল্ডের কম্বিনেশন করা হয়েছে।

বাসনওয়ালা

এক্সপার্ট কোয়ালিটির টেবিলওয়্যার। আভেন প্রুফ ও ডিশ ওয়াশার সেইফ। বাংলাদেশে তৈরি। ৩২ পিসের এ ডিনার সেটে রয়েছে টি সেট, ডিনার প্লেট, হাফ প্লেট, স্যুপ বোল, রাইস ডিশ ও কারি বোল। মিলবে এলিগ্যান্ট রয়েল ব্লু, গ্লসি পিঙ্ক, ক্রিমসন রেড কালারে।

ইটারনাল সিরামিকস

‘দ্য প্যালেস’। ২৪ ক্যারেট সোনায় গুচ্ছফুলের নকশা। হার্ড জার্মান গ্রেডে প্রিস্টাইন হোয়াইট। বেশ টেকসই। কেননা, প্রস্তুতিকাল থেকেই কঠিন মান নিয়ন্ত্রণ করা হয়েছে। উচ্চ তাপে সাদা পোরসেলিনে সোনা বসানো। করা হয়েছে হালকা নীল ও গোলাপি নকশাও। ডিনার সেট মিলবে ৫২ ও ৩২ পিসে।

পটারি হাউস

পুরোনো শিল্পের আধুনিকায়ন। ডিনার সেটটির নাম জাপানিজ গার্ডেন। এতে রয়েছে রং ও আকারের তারতম্য। হলুদ, রোজ পিঙ্ক, রয়েল ব্লু, রেড ও ফেইড গ্রিন রঙের ডিনার সেট। তাতে আছে টি সেট, ডিনার প্লেট, হাফ প্লেট, বোল, কারি ডিশ ও ডিনার ডিশের সমন্বয়ে ৩২ পিসের একটি কম্বো। তৈরি হয়েছে আভেন ও ডিশ ওয়াশার সেইভ সিরামিক থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top