skip to Main Content

হরাইজন

দিওর-ট্র্যাভিস স্কট কোলাবোরেশন

এবারই প্রথম। কোনো মিউজিশিয়ানের সঙ্গে একটি সম্পূর্ণ কালেকশন তৈরি করতে যাচ্ছে ফ্রেঞ্চ লাক্সারি ব্র্যান্ড দিওর। গ্র্যামি নমিনেটেড র‌্যাপার ট্র্যাভিস স্কটের চার্মই এমন। সম্প্রতি ব্র্যান্ডটির আর্টিস্টিক ডিরেক্টর কিম জোনসের বরাতে জানা গেছে খবরটি। কিম এবং স্কট- দুজন মিলেই ডিজাইন করতে যাচ্ছেন দিওরের সামার ২০২২ মেনজ কালেকশন। স্কট এবং তার ফাউন্ডেশন ক্যাকটাস জ্যাক এর আগেও কাজ করেছেন নাইকি, ম্যাকডোনাল্ডস এবং বেপ-এর মতো ব্র্যান্ডগুলোর সঙ্গে। কিছুদিন আগে প্যারিসের একটি ফটোশ্যুটে স্কটকে দিওরের লেখা একটি শিক ব্রাউন সোয়েড জ্যাকেটে দেখা গিয়েছিল। তারপর থেকেই চর্চায় আসে ব্যাপারটি। অফিশিয়াল ঘোষণার পর তারই সত্যতা মিলল। আসছে বছরের ২৫ জুন প্যারিসে পর্দা উঠবে এ কালেকশনের। মিলবে ব্র্যান্ডটির অফিশিয়াল ওয়েবসাইটেও।

অলিম্পিক অ্যাথলেট থেকে শু ব্র্যান্ড ওনার

আমেরিকান অ্যাথলেট অ্যালিসন ফেলিক্স। অলিম্পিকের ইতিহাসে মোস্ট ডেকোরেটেড ট্র্যাক অ্যান্ড ফিল্ড অলিম্পিয়ানদের মধ্যে উল্লেখযোগ্য। ঝুলিতে রয়েছে নয়টি মেডেল। ২০১৮ তে মা হন অ্যালিসন। এরপর পুরোপুরি সুস্থ হয়ে ট্রেনিংয়ে ফিরতে বেশ কাঠখড়ই পোড়াতে হয় তাকে। সে সময়টাতে পূর্ণ সহযোগিতা পাননি স্পন্সর কোম্পানি নাইকির কাছেও; বরং প্রেগনেসি এবং তার পরবর্তী সময়ে পিরিয়ড ৭০% পে কাটের মুখোমুখি হতে হয় অ্যালিসনকে। এরপর ২০১৯-এ তিনি নিজেই নাইকির চুক্তি থেকে বেরিয়ে আসেন। সম্প্রতি ঘোষণা এসেছে, নিজের নতুন ব্র্যান্ড দাঁড় করাতে যাচ্ছেন ফেলিক্স। নাম সেশ। যার প্রথম পণ্য একটি অ্যাথলেজার স্নিকার। কমফোর্ট অরিয়েন্টেড ডিজাইনে তৈরি স্নিকারগুলো অ্যাথলেটিক অনুপ্রাণিত, তবে দেখতে অভিজাত। ইতিমধ্যে অফিশিয়াল ক্যাম্পেইন চালু হয়েছে এর জন্য। ‘আই নো মাই প্লেস টাইটেলে। ১৫০ ডলার দামের সেশ ওয়ান স্নিকারগুলো মিলছে প্রি-অর্ডারের ভিত্তিতে।

ভিক্টোরিয়া বেকহামের ‘ফিউচার প্রুফ’ প্ল্যান

এক দশক ধরে ব্রিটিশ ফ্যাশন ইন্ডাস্ট্রিতে দাপুটে অবস্থান ধরে রেখেছে ভিক্টোরিয়া বেকহামের ফ্যাশন লাইন। প্যানডেমিকের কারণে সে জনপ্রিয়তায় ঘাটতি হয়নি, কিন্তু কমেছে কাটতি। সে জন্যই নতুন পরিকল্পনা ‘ফিউচার প্রুফ’ ফ্যাশন। যার দরুন নতুন প্রডাক্ট প্রাইসিং স্ট্রাকচার তৈরি করেছে ব্র্যান্ডটি। এভারেজ সেলিং প্রাইস ৪০ শতাংশে নামিয়ে নতুন মূল্যতালিকা নির্ধারণ করা হয়েছে। শুধু তা-ই নয়, ডিজাইনে আনা হয়েছে পরিবর্তন। প্রাধান্য দেওয়া হয়েছে সিম্পল সিলুয়েটের পোশাকে। জাঁকজমকহীন কম এমবেলিশড ফ্যাব্রিক ব্যবহৃত হচ্ছে বেশি। রিল্যাক্সড ড্রেসিং স্টাইলকে উৎসাহিত করা হচ্ছে। নব্বই পাউন্ডে থেকে শুরু হবে ভিক্টোরিয়া বেকহাম লাইনের পোশাকগুলোর দাম। এভারেজে প্রতিটি পোশাকের মূল্য পড়বে ৫০০ থেকে ২০০০ পাউন্ড।

 ফ্যাশন ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top