skip to Main Content
m_1517464795

সেরে ফেলুন সব কাজ

মেষ

যতটুকু পারা যায়, ঝামেলা থেকে দূরে থাকার চেষ্টা করুন। আপনি অন্যদের প্রতি বেশ কেয়ারিং; কিন্তু মাঝে মাঝে নিজেরও যত্ন নিতে হয়। কর্মক্ষেত্রে কিছুটা পরিবর্তন ঘটবে। ভয়ের কিছু নেই, কারণ তা ইতিবাচকই।

বৃষ
যে যা-ই বলুক, পাত্তা দেবেন না। সাফল্যের স্রোতে ভেসে যাবে মনের কোণে জমে থাকা সব যন্ত্রণা। তবে হ্যাঁ, কানে তুলা গুঁজেই নিজের কাজ অব্যাহত রাখতে হবে।

মিথুন
জমে থাকা কাজগুলো জলদি সেরে ফেলুন। সামনে যে সুন্দর সময় অপেক্ষা করে আছে, তা উপভোগের নির্বিঘ্ন সময় দরকার। তা ছাড়া সাফল্যের জন্য তো একটু ঘাম ঝরাতেই হয়। কাজ যে আরও আসছে।

কর্কট
সব সময় যে আনন্দে কাটবে, তা তো নয়। তাই বলে অভিমান করে সব দোষ নিজের ঘাড়ে নিয়ে বসে থাকা ঠিক নয়। বরং পরিস্থিতিটা স্বাভাবিক করে তোলায় মন দিন। ভালো সময় আসন্ন।

সিংহ
আগে মনটা হালকা করে নিন। বেড়াতে যান, গান শুনুন, বই পড়ুন কিংবা বন্ধুদের সঙ্গে আড্ডায় বসুন। যা আপনার মন চায়, করুন। মাস শেষে যে জটিল কাজগুলো রয়েছে, তার জন্য চাই ভারমুক্ত ফুরফুরে মন।

কন্যা
মনের কথা সরাসরি বলার ক্ষমতা আপনার রয়েছে। অনেকের চক্ষুশূল হলেও অভ্যাসটি ছাড়বেন না। এবারও মনটা ভীষণ খারাপ হয়ে আছে সে-কারণে, তাই না? তাতে কী, উপভোগ করুন নিজের কাজগুলো। হাসুন প্রাণ খুলে।

তুলা
সৃজনশীল তুলার জন্য সময়টা বেশ ইতিবাচক। চুটিয়ে কাজ করতে থাকুন। প্রশংসার জোয়ারে ভাসবেন। আনন্দে কাটবে অবসর। সঙ্গে থাকছে প্রাপ্তির প্রশান্তিও।

বৃশ্চিক
শরীরের প্রতি মনোযোগী হোন এবার। সামনে রয়েছে ব্যস্ত সময়। ক্লান্তি বা অসুস্থতা শুধু শরীরকেই কাবু করে না, মনকেও দুর্বল করে তোলে। যে দায়িত্বের দিন আসছে, তার সামলানোর জন্য তো দেহমনে নির্ভার থাকা দরকার।

ধনু
বেশ আনন্দে আছেন নিশ্চয়ই। তাই বলে কাজকর্ম ছেড়ে বসে থাকলে চলবে কেন? হাসতে হাসতে কাজগুলো সেরে রাখুন। মনে রাখবেন, আনন্দের হাত ধরেই বেদনা আসে। তার আগমন ঠেকানোর জন্যই সময়কে ঠিকঠাক কাজে লাগাতে হয়।

মকর
মাসের শুরুটা প্রাপ্তির আনন্দ দিয়ে হলেও মাঝামাঝিতে মন কিছুটা অস্থিরতায় কাটবে। কিছুটা সময় পরিবার বা প্রিয়জনের সান্নিধ্যে কাটান। ভালো কিংবা মন্দ সময় দুটোকেই সহজভাবে গ্রহণ করার ক্ষমতা নিশ্চয়ই মকরের আছে।

কুম্ভ
আপনার যথেষ্ট বুদ্ধি ও মনোবল আছে। এ মাসে এই দুটোরই ভীষণ প্রয়োজন। আপনি নিশ্চয়ই জানেন, মন শান্ত থাকলে বুদ্ধির জট সহজে খুলে যায়। শুধু একটু সতর্ক থাকুন।

মীন
কারও কথায় মন ভার করে থাকবেন কেন? অনেক তো হলো, এবার নিজের কাজে মনোযোগী হোন। তাতে আপনার সঙ্গে অনেকের আনন্দও জড়িত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top