skip to Main Content
rashi-1

রাশি I রাগ সামলে রাখুন

মেষ
প্রযুক্তি ছাড়া এখন কোনো কিছুই চিন্তা করা যায় না। পেশাগত ক্ষেত্রে তো একেবারেই নয়। ক্যারিয়ারের উন্নতি চাইলে এ ক্ষেত্রে আরও দক্ষতা বাড়ানোর চেষ্টা করুন। নতুন যে দায়িত্ব পেতে যাচ্ছেন, তাতে এই দক্ষতা দেখানোর দরকার হতে পারে।

মিথুন
কটা দিন বেশ ঝামেলা গেছে। মনটা একটু রিল্যাক্স চাইছে। একটু ছুটি তো নিজেকে দেওয়াই যায়। স্বাস্থ্যবিধি মেনে কাছে-ধারে কোথাও থেকে ঘুরে আসুন। সামনে কাজের জায়গায় কিছুটা চাপ বাড়তে পারে। নিজেকে রিচার্জ করে এসে কাজে লেগে যান।

কন্যা
শত কাজের চাপ থাকলেও নিজের শরীরের দিকে খেয়াল রাখা প্রয়োজন। কিছুটা গাফিলতি করেছেন। এবার নিজের জন্য কিছুদিন সময় দিন। শরীরের যত্ন নিন। অপরের জন্য আপনি বেশ কেয়ারিং।

তুলা
এগিয়ে যাওয়ার পথ সব সময় মসৃণ হয় না। বাধা তো থাকবেই। থাকবে পাছে লোকের কিছু কথা। নিশ্চয়ই জানেন এসবকে বুড়ো আঙুল দেখানোর কায়দা। সাফল্যের হাসিটা আপনিই হাসবেন। তাই মনে আনন্দ নিয়ে কাজ করে যান।

মকর
প্রাপ্তির আনন্দের মাঝেও মকরের মনটা কিঞ্চিৎ অস্থির হয়ে আছে। এবার মনটাকে স্থির করা দরকার। পরিবারের সঙ্গে সময় কাটান বেশি বেশি করে। সম্ভব হলে বন্ধুদের সঙ্গে লম্বা সময় কাটিয়ে আসুন। ভালো আর মন্দ সময়—দুটোকেই মেনে নেওয়ার ক্ষমতা মকরের আছে।

কুম্ভ
লোকে বলে, বিপদ এলে চারপাশ থেকে আসে। সামনে তেমন সময় এলে তা মোকাবিলার ক্ষমতা দৃঢ়চেতা কুম্ভের আছে। তবের তার পাশাপাশি প্রয়োজন কিছুটা বুদ্ধির প্রয়োগ। যা করবেন ভেবে, বুদ্ধি খরচ করে করতে হবে। আর মন দৃঢ়, শান্ত থাকলে বুদ্ধি এমনিতেই খোলে। শুধু একটু সাবধানে থাকতে হবে এই যা।

বৃষ
নিজের ইতিবাচক রূপান্তর ঘটানো কখনো কখনো খুব প্রয়োজন হয়ে পড়ে। এই মাসে তেমন প্রয়োজন বৃষের জন্য অপেক্ষা করে আছে। অতীত মনে রাখাটা স্বাভাবিক, কিন্তু তাকে আঁকড়ে পড়ে থাকাটা কাজের কথা নয়। এবার বর্তমান পরিস্থিতির দিকে তাকান। কর্মজীবনে আপনার উন্নতির পথটা রুদ্ধ হয়ে আছে সময়োপযোগী পদক্ষেপের অভাবে। প্রিয়জনের সান্নিধ্য অনেক কিছু সহজ করে দেবে। কাছে থাকুন।

কর্কট
সবকিছু সহজে পাওয়া যাবে এমনটা নয়। কিছু বিষয় আছে তার জন্য পরিশ্রম করতে হয়। আপনার জন্য এই মাসে সেই পরিশ্রমের পথটা একটু দীর্ঘ হতে পারে। হোক তা পেশাগত কিংবা পারিবারিক বিষয়। তবে সফল যে হবেন, তাতে সন্দেহ নেই। ঘরোয়া জীবনের কিছু সমস্যা আপনাকে বেকায়দায় ফেলতে পারে।

ধনু
শুরুর দিকে কিছুটা নিরাশাজনক অবস্থা আপনাকে দুশ্চিন্তায় ফেললেও তা কাটিয়ে সফল হয়ে উঠতে মোটেও বেগ পেতে হবে না। আর এটাই প্রকৃত ধনুর বৈশিষ্ট্য। মানুষের পাশে থাকার চেষ্টা করুন, এটি আপনাকে মানসিকভাবে শক্তিশালী করে তুলবে। তবে যেকোনো ব্যর্থতায় হাল ছেড়ে দেবেন না। তা আপনাকে মোটেও ভালো দেখায় না।

সিংহ
গুরুত্বহীন বিষয় নিয়ে চিন্তা করা বন্ধ করলে তবেই জীবনকে সুন্দরভাবে উপভোগ করা সম্ভব হবে। কথাটা সিংহ এই মাসে ভালোভাবে মনে রাখবেন। অহেতুক দুশ্চিন্তা ভালো সময়গুলোকে শুধু ধ্বংসই করবে না জীবনের ছন্দপতন ঘটাবে। তাই দুশ্চিন্তা থেকে দূরে থাকুন। মনের স্বাস্থ্যের যত্ন নিন। কেননা সামনে যে লড়াইটা রয়েছে, তার জন্য শরীরের চেয়ে মনের শক্তির প্রয়োজন বেশি।

বৃশ্চিক
মাসটা আপনার জন্য ঝুঁকি নেওয়ার মাস। ভয় পাবেন না যেন। ঝুঁকিপূর্ণ কিংবা নতুন কোনো কাজে নেমে পড়ার জন্য সময়টা যথেষ্ট শুভ। স্বাস্থ্য কিছুটা ভোগালেও রয়েছে উপভোগ্য কিছু অভিজ্ঞতা ও সাফল্যের যোগ। শুধু পকেটটা নিয়ন্ত্রণে রাখুন।

মীন
কোনো কিছু চাওয়ার ক্ষেত্রে মাসটিতে প্রত্যাখ্যাত হওয়ার শঙ্কা আছে। তবে দমে যাবেন না, শুধু নিজের রাগটাকে কিছুটা সামলে রাখুন। তা যদি মাথায় চড়ে বসে, সব আশা-ভরসা মাঠেই মারা পড়বে। একটা কথা মনে রাখা চাই, নিজের ক্ষমতার বাইরে কোনো কাজ করতে যাওয়াটা মোটেই সমীচীন নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top