skip to Main Content
Ek-Jholok-into

একঝলক

সংগীতপ্রেমী সাকিব আল হাসান

যুক্তরাষ্ট্রভিত্তিক মিউজিক অ্যাপ ইয়োন্ডার। স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে এরই মাঝে বেশ পরিচিতি পেয়েছে। এবার ইয়োন্ডার মিউজিকের অংশীদার হলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এখন থেকে ইয়োন্ডারের বিশেষ গান এবং গানগুলোর তালিকায় দেখা যাবে সাকিব আল হাসানকে। এ ছাড়া টেলিভিশন বিজ্ঞাপন, সরাসরি উপস্থাপনা, শ্রোতাদের সঙ্গে সাক্ষাতের মাধ্যমে তিনি ইয়োন্ডারের প্রচার করবেন। সাকিবের ক্রিকেট ব্যাটেও দেখা যাবে ইয়োন্ডারের লোগো। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সাকিব আল হাসান বলেন, ‘ইয়োন্ডার আমার পছন্দ। কারণ এখানে মিনার, হৃদয় খান থেকে শুরু করে অ্যাড শিরান বা ব্রুনো মারসের গানও রয়েছে। আমাদের এই অংশীদারিত্ব হচ্ছে ইয়োন্ডারের সাফল্যের জন্য একসঙ্গে কাজ করা এবং সমাজের জন্য ভালো কিছু করা।’

সাকিব ছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইয়োন্ডার মিউজিকের সিইও অ্যাডাম কিড্রন, এশিয়ার এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আদ্রিয়ান বার্টন, দক্ষিণ এশিয়ার ভাইস প্রেসিডেন্ট রাজ থিল্লাইয়ামপালাম, বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার নভেরা নূর, রবি আজিয়াটা লিমিটেডের সিসিও প্রদীপ শ্রীভাসতাভাসহ অনেকে।

 

জেন্টল পার্কের ফ্ল্যাগশিপ স্টোর

পাশ্চাত্য ট্রেন্ডনির্ভর ও পরিচ্ছন্ন মডার্ন লুকের জন্য তরুণ-তরুণীদের পছন্দের স্টোর জেন্টল পার্ক। ১২ বছরে যাত্রা উপলক্ষে ব্র্যান্ডটি মিরপুরে ফ্ল্যাগশিপ স্টোর চালু করেছে। মিরপুর ১-এ ৪ ফেব্রুয়ারি এই ফ্ল্যাগশিপ স্টোরটির উদ্বোধন করেন চলচ্চিত্র অভিনেতা অনন্ত জলিল ও অভিনেত্রী বর্ষা। এ সময় জেন্টল পার্কের চিফ ডিজাইনার শাহাদৎ চৌধুরী বাবু বলেন, ‘পণ্যের বৈচিত্র্য প্রদর্শনের জন্যই নতুন এই ফ্ল্যাগশিপ স্টোর। আপ টু ডেট মেনজ, ওমেন ও জুনিয়র- এই তিন ধরনের আউটফিটে ডিজাইন ও টেইলরিং মুনশিয়ানা থাকবে শতভাগ।’ চট্টগ্রামে জিইসি মোড়, ঢাকায় যমুনা ফিউচার পার্ক ও উত্তরার পর এটি জেন্টল পার্কের চতুর্থ ফ্ল্যাগশিপ স্টোর।

প্রকাশনায় রঙ বাংলাদেশ

ভাষা-বসন্ত-ভালোবাসার মাস ফেব্রুয়ারি। নতুন বইয়ের ঘ্রাণ নেয়ারও মাস এটি। দেশীয় ফ্যাশনশিল্পের একটি শীর্ষ প্রতিষ্ঠান ‘রঙ বাংলাদেশ’ ফেব্রুয়ারি মাসেই আত্মপ্রকাশ করলো সৃজনশীলতার অন্য এক শাখায়। শামিল হলো প্রকাশনাশিল্পে। এই উদ্যোগের সূচনা হয়েছে চিত্রশিল্পী ও ডিজাইনার শিমু রায়ের দ্বিতীয় কবিতাগ্রন্থ ‘ঘুঘুর ডানার মত রোদ’ প্রকাশনার মাধ্যমে।

১০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় এলিফ্যান্ট রোডের দীপনপুরে এই গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত কবি ও কথাসাহিত্যিক হাবিবুল্লাহ সিরাজী। বিশেষ অতিথি ছিলেন শিক্ষাবিদ অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক, ভাষাবিদ সুবল কুমার বণিক, কথাসাহিত্যিক মাহফুজুর রহমান, চিত্রশিল্পী বীরেন সোম, ইউএন ওম্যানের প্রোগ্রাম ম্যানেজমেন্ট স্পেশালিস্ট পলাশ দাশ, মো. কামরুজ্জামান খন্দকার। এ ছাড়া প্রকাশনা প্রতিষ্ঠান ও রঙ বাংলাদেশের কর্ণধার সৌমিক দাশ, কবিতাগ্রন্থটির রচয়িতা শিমু রায়সহ উপস্থিত ছিলেন শুভানুধ্যায়ী-বন্ধু-স্বজনসহ গণ্যমান্য অতিথিরা। গ্রন্থটি অমর একুশে গ্রন্থমেলার চন্দ্রাবতী একাডেমি স্টল এবং রঙ বাংলাদেশের সব শোরুমে পাওয়া যাবে।

হ্যালো স্প্রিং কালেকশন

ফ্যাশন ব্র্যান্ড আইকনিক ফ্যাশন গ্যারেজ ক্রেতার চাহিদা অনুযায়ী ট্রেন্ডি, ক্যাজুয়াল, ভাইব্রেন্ট, স্ট্রিট ও এলিগ্যান্ট রেডি টু ওয়্যারের ওমেন কালেকশন নিয়ে হাজির হয়েছে নিজস্ব আউটলেটে। কালেকশনটির নাম দেয়া হয়েছে হ্যালো স্প্রিং। প্যাটার্ন-ভিন্নতা এবং পাশ্চাত্য কাট পোশাকগুলোতে নিয়ে এসেছে স্বকীয়তা। হ্যালো স্প্রিং কালেকশনের পাশাপাশি ধানমন্ডি, উত্তরা, বনানী ১১ ও যমুনা ফিউচার পার্কের স্টোরগুলোতে থাকছে শর্ত সাপেক্ষে মূল্যছাড়ের সুযোগও। তবে, ফেসবুকে আইকনিক ফ্যাশন গ্যারেজের ফ্যান পেজ অনুসরণ করলে জানা যাবে নতুন পণ্যের ডিজাইন সম্পর্কে। ‘ফাস্ট ডেলিভারি’ সুবিধায় ফেসবুক পেজ থেকে পাওয়া যাবে শর্ত সাপেক্ষে পণ্য অর্ডারের সুবিধাও।

তারকাদের জন্মদিনে স্পাইস এফএম

অল্প সময়ের মাঝে স্পাইস এফএম ৯৬.৪ বাংলাদেশের শ্রোতাদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। এফএম রেডিওটি দুই বছর ধরে নানা কার্যক্রমের মাধ্যমে শ্রোতা ও শিল্পীদের মাতিয়ে রেখেছে। এসবের মধ্যে উল্লেখযোগ্য জনপ্রিয় শিল্পীদের জন্মদিন উদ্‌যাপন। চলতি বছরই স্পাইস এফএম রেজওয়ানা চৌধুরী বন্যা, অর্থহীন ব্যান্ডের সুমন এবং হৃদয় খান ও প্রিতম হাসানের জন্মদিন উদ্‌যাপন করেছে। শিল্পীদের জন্মদিনের প্রথম প্রহরেই তাদের বাসায় কেক নিয়ে হাজির হন প্রতিষ্ঠানটির প্রতিনিধিরা। এ সময় কেক কেটে ও স্পাইস এফএমের মাধ্যমে শ্রোতাদের সরাসরি গান শুনিয়ে নিজেদের বিশেষ দিনটি আরও উৎসবমুখর করে তোলেন শিল্পীরা।

চা প্রদর্শনী

রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরার পুষ্পগুচ্ছ হলে অনুষ্ঠিত হয় তিন দিনব্যাপী ‘বাংলাদেশ চা প্রদর্শনী ২০১৮’। বাংলাদেশ চা বোর্ডের আয়োজনে ১৮ ফেব্রুয়ারি প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশে এটি দ্বিতীয়বারের মতো আয়োজিত হয়।

এ বছর প্রদর্শনীতে সাতটি ভারতীয় কোম্পানিসহ ৪৬টি প্রতিষ্ঠান অংশ নেয়। এগুলোর মধ্যে ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড তিন ধরনের ব্ল্যাক টি, বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউট ১৬ ধরনের চা, সিমলা চা প্রদর্শন করে তাদের টি-ব্যাগ ও কয়েকটি প্যাকেটজাত চা। ইস্পাহানি চা কোম্পানি ব্ল্যাক, গ্রিন টিসহ আরও ৪টি আইটেম মেলায় প্রদর্শন করে।

 

 

থাই শেফ নুত্তাপুট

আমারি ঢাকার আমায়া ফুড গ্যালারির থাই খাবারকে আরও আকর্ষণীয় করে তুলতে শেফ নুত্তাপুট এখন আমারি ঢাকায়। শেফ নুত্তাপুট দীর্ঘ ১৫ বছর ধরে থাই খাবার রান্নার অভিজ্ঞতা নিয়ে আমারি ঢাকায় এসেছেন। আমেরিকার জনপ্রিয় থাই রেস্টুরেন্ট সিয়াটেলে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তাঁর। ইতিমধ্যে শেফ তার অথেন্টিক থাই রান্নার স্বাদ ছড়িয়ে দিতে শুরু করেছেন আমায়া ফুড গ্যালারিতে। শেফ নুত্তাপুটের সিগনেচার খাবার হিসেবে থাকছে টাইগার প্রন সঙ্গে ট্যামারিন্ড সস, সিক্র্যাব, ল্যাম্ব উইথ লেমন গার্লিক সস।

 

বসন্ত উৎসব

১৪ ফেব্রুয়ারি ইএমকে সেন্টারের জন্য একটি বিশেষ দিন। এই দিনে, ১৯৭২ সালে মার্কিন সিনেটর এডওয়ার্ড এম কেনেডি কলাভবনের সামনের বটগাছটি রোপণ করেন। এই বৃক্ষ এবং এই বসন্ত উৎসব তাই আজও যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মানুষের সেই চির-অটুট বন্ধুত্বের প্রতীক হয়ে দাঁড়িয়ে আছে। সেই ৪৬ বছরের বন্ধন, ফাল্গুন মাসের শুরু ও ভাষার মাসের প্রতি শ্রদ্ধা জানাতেই ছিল এই বসন্ত উৎসবের আয়োজন।

অনুষ্ঠানে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা অনুষদের চেয়ারপারসন ও অধ্যাপক রেজওয়ানা চৌধুরী বন্যা, ইএমকে সেন্টারের পরিচালক এমকে আরেফ, মার্কিন দূতাবাসের পাবলিক অ্যাফেয়ার্স অফিসার নিকোলাস প্যাপ। অনুষ্ঠানে নাচ ও গান পরিবেশন করে সুরের ধারা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা অনুষদ, সমগীত, কুদ্দুস বয়াতি। সঙ্গে ছিল ইএমকে মেকারল্যাবের ডিজিটাল মিউজিক পরিবেশন।

অনুষ্ঠানটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা অনুষদ ও ইএমকে সেন্টার যৌথভাবে আয়োজন করে।

 

বাংলা পারফিউম

বাংলা পারফিউম বাজারে নিয়ে এসেছে নতুন ব্র্যান্ডের বেশ কিছু সুগন্ধি। বসুন্ধরা সিটিসহ বাংলা পারফিউমের সব আউটলেটে পাওয়া যাবে মন মাতানো এই প্রসাধনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top