skip to Main Content

সম্পাদকীয়

জুন। একটি অর্থবছরের সমাপনী মাস। প্যানডেমিকের সময়ে সম্ভবত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বিভিন্ন দেশের অর্থনীতি। আমাদের দেশও এর ব্যতিক্রম নয়। তবু এগিয়ে যেতে হয়; এগিয়ে যাচ্ছি আমরা। কতটা ভালোভাবে এগোতে পেরেছি, তার একটা হিসাব-নিকাশ করার মাস এটি।
ক্যালেন্ডারের পাতায় এটি ষষ্ঠ মাস। তার মানে, বছরের প্রায় অর্ধেকটা ফুরিয়ে আসার সময় হলো শুরু। এদিকে জুনকে একই সঙ্গে ভাগাভাগি করে নিয়েছে দুটি বাংলা মাস—জ্যৈষ্ঠ ও আষাঢ়। আকাশে একদিকে গনগনে সূর্যের চোখ রাঙানি, অন্যদিকে প্রাণ শীতল করা বৃষ্টির অপরূপ সৌন্দর্য। এমন ঋতুবদলের লগ্নে ক্যানভাস সেজেছে প্রকৃতির মেজাজের সঙ্গে পাল্লা দিয়েই, দারুণ বৈচিত্র্যে।
আমাদের এবারের থিম রং কমলা। আর কভারস্টোরি মেকআপ মাল্টিটাস্ক। স্বল্প সৌন্দর্যপণ্যে, সময় বাঁচিয়ে, নিরীক্ষার সুযোগ নিয়ে সাজের সময়োপযোগী এ কৌশল বিস্তারিত জানা যাবে তাতে। অন্যদিকে, ফ্যাশন বিভাগে পোর্টফোলিওসহ নিয়মিত কিছু সেগমেন্টের পাশাপাশি রয়েছে মেট গালা নিয়ে বিশেষ ফিচার। তাতে ছড়িয়ে পড়েছে ফ্যাশন-দুনিয়ার সবচেয়ে আলোচিত এই আয়োজনের বর্ণচ্ছটা। বিউটি বিভাগে রয়েছে সময়োপযোগী আয়োজন। ফুড বিভাগে জুস নিয়ে সবিশেষ হেঁশেলসূত্র। রয়েছে আরও কিছু ফিচার। লাইফস্টাইল বিভাগে গ্রীষ্ম ও বর্ষার মেলবন্ধনে মনোরম সামার প্যালেসে ঘুরে বেড়ানোর সুখবার্তাসহ রয়েছে নানান কিছু।
নিশ্চয় কমবেশি সবারই জানা, এ মাসের তৃতীয় রোববার বিশ্ব বাবা দিবস। গত মাসের দ্বিতীয় রোববার ছিল মা দিবস। পৃথিবীর সকল মা-বাবার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে আমরা রেখেছি বিশেষ আয়োজন।
অনেক হাসি-কান্না, প্রাপ্তি-অপ্রাপ্তির ভিড়ে গত মাসটি আমাদের জন্য এক বেদনার বার্তাও হাজির করেছে। ৮৭ বছর বয়সে গত ১৯ মে প্রয়াত হয়েছেন বিশিষ্ট সাংবাদিক এবং ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানের রচয়িতা আবদুল গাফ্‌ফার চৌধুরী। তার অবদান আমরা কৃতজ্ঞচিত্তে স্মরণ করছি।

সময় ভালো কাটুক সবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top