skip to Main Content

সম্পাদকীয়

স্বপ্ন নিয়ে শুরু হয়েছিল যাত্রা। অনেক পরিকল্পনা আর সম্মিলিত ভাবনার ফসল হিসেবে বেরিয়েছিল প্রথম সংখ্যা। তারপর চলতে চলতে পেরিয়ে গেল সতেরোটি বছর। আঠারোতে পা রাখল ক্যানভাস। প্রিয় পাঠক, বিজ্ঞাপনদাতা ও শুভাকাঙ্ক্ষী—আপনাদের সবার ভালোবাসা ও সহযোগিতায় এতটা পথ পেরিয়ে আসতে পেরেছি আমরা। তাই শুরুতেই আপনাদের সকলের প্রতি কৃতজ্ঞতা। আশা করছি, ভবিষ্যতেও ক্যানভাসের চলার পথে একই রকম সহযোগিতা, পরামর্শ ও ভালোবাসা সঙ্গ দেবে আমাদের।
ক্যানভাসের এই বর্ষশুরু আয়োজন আমরা সাজিয়েছি বর্ণিল সাজে। এবারের থিম কালার সোনালি। রয়েছে বিশেষ পোর্টফোলিও। ফ্যাশন, বিউটি, ফুড ও লাইফস্টাইল—সব সেগমেন্টেই স্বর্ণাভ ছোঁয়া। ফ্যাশনে বিশেষত রয়েছে ফ্যাশন গেম, জোডিয়াক জুয়েলারি, হলোগ্রাফি ট্রেন্ডসহ বিভিন্ন ফিচার। বিউটিতে বয়সভিত্তিক স্কিন কেয়ার, বডি সেরাম ও গ্লাস নেইলের বার্তা। ফুডে চেক ইন প্রবণতার হালচাল, ভিন্নধর্মী রেসিপি ও বাউলিয়ানার সঙ্গে খিচুড়ির সম্পর্কের আদ্যোপান্ত। লাইফস্টাইল সেগমেন্টে সময়ের সঙ্গে বোঝাপড়া এবং বিশেষত ক্যানভাসের আঠারোতে পদার্পণ ঘিরে বিশেষ আয়োজন।
আমাদের এবারের কভারস্টোরি ‘আঠারো’কে ঘিরে। আঠারো শুধু একটি সংখ্যা নয়, বরং একজন ব্যক্তিমানুষের আনুষ্ঠানিকভাবে সাবালকত্ব অর্জনের সূচনাকালও। নিজেকে গড়ে তোলার, অন্যের প্রতি দায়বোধ অনুভব এবং সেই মতে জীবনচর্চা সূচনা করারও সময় এটি।
করোনা প্যানডেমিক ও রাশিয়া-ইউক্রেন সংকটের বাস্তবতায় বৈশ্বিক অর্থনৈতিক বিরূপ প্রভাবের রেশ পড়েছে আমাদের দেশেও। আমরা নিজ নিজ জায়গায় সচেতন হলে নিশ্চয় কাটিয়ে উঠতে পারব সাময়িক এই প্রতিবন্ধকতা। তাই সবার প্রতি দায়িত্ববান হওয়ার আহ্বান জানাই।

সবাই ভালো থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top