skip to Main Content

ইভেন্ট I মোটর & বাইক শো

রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় শেষ হলো ১৩তম ঢাকা মোটর শো। ২২ মার্চ শুরু হওয়া প্রদর্শনীটি শেষ হয় ২৪ মার্চ। তিন দিনের এই প্রদর্শনী উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।
সেমস গ্লোবালের আয়োজনে তিন দিনের ১৩তম ঢাকা মোটর শো, চতুর্থ ঢাকা বাইক শো, তৃতীয় ঢাকা অটোপার্টস শো এবং দ্বিতীয় ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো ২০১৮ অনুষ্ঠিত একই সঙ্গে। প্রদর্শনীতে স্বপ্নের গাড়ির খোঁজে আসেন অনেকে। কেউবা কিনতে, কেউ দেখতে। সব শ্রেণির দর্শনার্থীর উপচে পড়া ভিড় ছিল চোখে পড়ার মতো। যুক্তরাষ্ট্রভিত্তিক ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্টস সার্ভিস লিমিটেড (সেমস গ্লোবাল) ১৩ বছর ধরে এই প্রদর্শনীর আয়োজন করছে। তাদের এই আয়োজন গাড়িপ্রেমিক ও খাতসংশ্লিষ্টদের একই ছাদে নিয়ে আসে। সঙ্গে থাকে বিভিন্ন ছাড়। জাপান, ফ্রান্স, ইউএই, কোরিয়া, চীন, যুক্তরাষ্ট্র, ইতালি, ভিয়েতনাম, ভারত, বাংলাদেশসহ বিশ্বের ১৬ দেশের অটোমোটিভ, কার, বাইক ও অটো যন্ত্রাংশ শিল্পের খ্যাতনামা প্রায় ২৩৫ প্রতিষ্ঠান ৬২০ স্টলে অংশগ্রহণ করে। এই মোটর শোতে ছিল ব্র্যান্ড নিউ গাড়ি, মোটর বাইক, বাস, ট্রাক, বাণিজ্যিক পরিবহন, লুব্রিকেন্ট, সিএনজি রূপান্তরসহ অটো যন্ত্রাংশের বিশাল সমাহার। বাংলাদেশে দ্রুত প্রসারিত অটোমোটিভ ও অটো-কম্পোনেন্ট খাতকে বেগবান করার লক্ষ্যে আয়োজিত এই প্রদর্শনীতে ক্রেতা, দর্শক ও উদ্যোক্তারা ব্র্যান্ড নিউ গাড়ি, যন্ত্রাংশ, আনুষঙ্গিক উপকরণ ও নতুন নতুন প্রযুক্তির সঙ্গে পরিচিত হোন। প্রদর্শনীটি মোটর ইন্ডাস্ট্রির জন্য ওয়ান স্টপ প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে।
আয়োজক প্রতিষ্ঠানের জ্যেষ্ঠ ব্যবস্থাপক (বিপণন) আশরাফ হোসেন বলেন, শেষ হওয়া আয়োজনটি অন্য বছরের চেয়ে বেশি সাড়া পেয়েছে। যা তারা ধারণা করেছিল, সেটির চেয়ে বেশি পেয়েছেন তারা। এতে বোঝা যায়, দেশের তরুণ সমাজের মাঝে গাড়ির প্রতি আগ্রহ দিন দিন বাড়ছে। এ ছাড়া খাতসংশ্লিষ্টদের অংশগ্রহণ বেড়েছে এবার।
মেলা চলাকালীন আয়োজনটি ঘুরে দেখা যায়, বিশ্বখ্যাত জার্মানের মার্সিডিজ, মার্কিন ফোর্ড মোটর কোম্পানির ফোর্ড গাড়ি এবং ফ্রান্সের পুজোঁ গাড়ির স্টলগুলোতে খুব ভিড় ছিল। এসব দামি গাড়ি কিনতে অনেকে বুকিংও দিয়েছেন। এ ছাড়া তরুণ গাড়িপ্রেমিকদের আকর্ষণে ছিল বেশ কিছু বৈচিত্র্যময় আয়োজন। এর মধ্যে ছিল এন্টিক কার প্রদর্শনী, স্পোর্টস কার বেচাকেনা এবং আকর্ষণীয় র্যাফল ড্র।

 নাজমুল হক ইমন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top