skip to Main Content

সম্পাদকীয়

জীবন নিরন্তর ভাঙা-গড়ার খেলা। আর সমাজবদ্ধ প্রাণী হিসেবে মানুষের জীবনে ভীষণ গুরুত্বপূর্ণ সম্পর্ক গড়ার, সামাজিক বন্ধনে আবদ্ধ হওয়ার নাম বিয়ে। যদিও তা সারা বছরই চলে; তবু এর রয়েছে একটি বিশেষ মৌসুম। বিয়ের মৌসুম। সে সময় সম্মুখে বলে ক্যানভাস এবার সেজেছে ব্রাইডাল সাজে। বর-কনের সৌন্দর্যমণ্ডিত ছবি ও প্রাসঙ্গিক লেখার সমাহারে আমাদের এবারের এই বিশেষ ব্রাইডাল সংখ্যার থিম রং নীল।
ব্রাইডাল সংখ্যায় বিয়ে, বর-কনের সাজসজ্জা, সঙ্গ-অনুষঙ্গ—বিবিধ বিষয়ই যে প্রাধান্য পেয়েছে, সে কথা বলা বাহুল্য। এবারের কভারস্টোরি মাইক্রো ওয়েডিং ঘিরে। করোনা অতিমারির বাস্তবতায় বিয়ের আয়োজনকেন্দ্রিক প্রচলিত ধ্যানধারণায় দারুণ পরিবর্তন ও পরিমার্জন এনে দেওয়া এই ট্রেন্ড আমাদের দেশে খুব বেশি পরিচিত না হলেও এর চর্চা চলছে।
ফ্যাশন সেগমেন্টে আমরা হাজির করেছি কো-অর্ডিনেটেড কাপল ঘিরে বিশেষ পোর্টফোলিও। সঙ্গে আছে গ্রুম জুয়েলারি, ব্রাইডাল ব্লাউজ, ওভারসাইজড ব্রাইডাল ফ্যাশন, ওয়েডিং এক্সপোসহ বিভিন্ন আয়োজন। বিউটি সেগমেন্টে হানিমুন হেয়ারস্টাইলের বিশেষ লুকসের পাশাপাশি আরও রয়েছে ব্রাইডাল নেইল, বেসিক গ্রুমিং কিট, বডি র‌্যাপ, হোমমেড হেয়ার পোশন প্রভৃতি প্রসঙ্গের হাজিরা। ফুড ও লাইফস্টাইল সেগমেন্ট দুটিতেও রয়েছে বিয়ে ঘিরে অনেক কিছু। সঙ্গে অন্যান্য নিয়মিত বিভাগ তো থাকছেই।
হেমন্তের এ সময়ে গ্রেগরীয় ক্যালেন্ডারে চলছে বছরের এগারোতম মাস—নভেম্বর। বিয়ের মৌসুমের উঁকি দেওয়া ছাড়াও দুনিয়াজুড়ে দুটি বড় উপলক্ষ চলছে ও চলবে মাসজুড়ে। দুটোই খেলা-সম্পর্কিত। দুটোই বিশ্বকাপ। টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ চলছে। খেলছে বাংলাদেশও। এই আয়োজন শেষ হতেই, মাসের শেষ দিকে শুরু হতে যাচ্ছে ‘দ্য গ্রেটেস্ট শো অন দ্য আর্থ’খ্যাত ফুটবল বিশ্বকাপ। আশা করছি, সমর্থনে ভিন্নতা থাকলেও খেলা উপভোগ করবেন সবাই।
ভালো থাকুন। সুস্থ থাকুন। জীবন সুন্দর ও কল্যাণকর হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top