skip to Main Content

বাইট

নিউইয়র্কের রেস্তোরাঁয় জেন জির উৎপাত

এ সময়ের তারুণ্যের প্রতিনিধি তারা। বিশেষত সোশ্যাল মিডিয়ায়। বলছি জেন জির কথা। এই ইনফ্লুয়েন্সার ও তাদের অনুসারীদের উদ্ভট অফ-মেনু রিকোয়েস্টে রীতিমতো বিরক্ত নিউইয়র্কের রেস্টোর‌্যাটাররা। মাঝেমধ্যে এমন সব খাবারের অর্ডার জেন জিরা করেন, যা কল্পনা করা অসম্ভব। এমনই অভিযোগ বেশ কিছু নামিদামি রেস্তোরাঁ কর্তৃপক্ষের। সম্প্রতি এ প্রবণতা বেড়েছে। দ্য নিউইয়র্ক পোস্টকে কার্নেগি ডিনার নামের রেস্তোরাঁর মালিক স্ট্যাথিস অ্যান্টোনাকপুলস বলেন, ‘একবারে বসে ১০টি প্যানকেক ও ১০ পিস ফ্রায়েড চিকেন কেউ খেতে পারবে? অথচ এমন ধরনের উদ্ভট অর্ডার আমরা হরদম পাচ্ছি।’ এদিকে এমন প্রবণতার জন্য টিকটক ভিউয়ারদের দায়ী করেছেন জ্যাজিস পিৎজার মালিক রিচি রোমেরো। তিনি বলেন, ‘ভাইরাল হওয়ার লোভে লোকেরা এমনটা করে। ধরেই নেয়, আমাদের এটি কোনো ভ্যারাইটি স্টোর। তারা পরিবেশ-পরিস্থিতির কোনো পরোয়া করে না। কাউন্টারে এসে হয়তো জ্যামাইকান বিফ প্যাটিস অর্ডার করে বসে।’ আর তাতে প্রকৃত কাস্টমারদের সেবা দিতে গিয়ে হিমশিম অবস্থা রেস্তোরাঁগুলোর।

দুনিয়ার সবচেয়ে বড় পিৎজা হাজির!

এত দিন ধরে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে দুনিয়ার সবচেয়ে বড় পিৎজার আকার ছিল ১৩ হাজার ৫৮০ বর্গফুট। ২০১২ সালে একদল ইতালিয়ান শেফ বানিয়েছিলেন সেটি। সেই রেকর্ড ভেঙে দিল পিৎজা হাট। গত ১৮ জানুয়ারি লস অ্যাঞ্জেলেস কনভেনশন সেন্টারে আমেরিকান এই মাল্টিন্যাশনাল রেস্টুরেন্ট চেইন হাজির করে প্রায় ১৪ হাজার বর্গফুটের একটি পিৎজা! ৩ হাজার ৬৫৩ পাউন্ড মাখানো ময়দা, ৪ হাজার ৯৪৮ পাউন্ড সুইট মেরিনারা সস, ৮ হাজার ৮০০ পাউন্ডের বেশি চিজ এবং প্রায় ৬ লাখ ৩০ হাজার ৪৯৬টি পেপারনি সহযোগে বানানো হয় এই রেকর্ড ব্রেকিং পিৎজা।

লা মেরিডিয়ান রুফটপে নতুন পপআপ রেস্টুরেন্ট

শীতে অবসর কাটানোর মনোমুগ্ধকর উপলক্ষ নিয়ে রাজধানীর লা মেরিডিয়ান ঢাকা হোটেল অস্থায়ীকালের জন্য স্থাপন করেছে আমেরিকান এক্সপ্রেস প্রেজেন্টস এন্ডলেস ইভনিংস বাই অলেয়া। সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত খোলা এই পপআপ রেস্তোরাঁ ও লাউঞ্জ। তা স্থানীয় ও আন্তর্জাতিক অতিথিদের আকৃষ্ট করবে বলে আশাবাদ কর্তৃপক্ষের। এক বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, লা মেরিডিয়ানই প্রথম পাঁচতারা হোটেল হিসেবে আয়োজন করেছে পপআপ লাউঞ্জ। তাতে একটি ব্যতিক্রমী আলফ্রেস্কো অভিজ্ঞতা এনে দিতে পরিবেশন করা হচ্ছে লাইভ মিউজিক, ইনস্ট্রুমেন্টাল শো এবং থিম পার্টি। হোটেলটির জেনারেল ম্যানেজার কনস্টান্টিনোস এস গ্যাব্রিয়েল বলেন, ‘আমাদের এই প্রকল্পে সিটি ব্যাংক আমেরিকান এক্সপ্রেস একজোট হয়ে কাজ করছে।’ এদিকে, গত ১৮ জানুয়ারি ২০২৩ এ উপলক্ষে সেখানে একটি মিডিয়া গালা নাইটের আয়োজন করা হয়। জমকালো সেই আয়োজনে একত্র হন সেলিব্রিটি, ইনফ্লুয়েন্সার ও সাংবাদিকেরা। অতিথিদের সামনে মেনু উপস্থাপন করেন এক্সিকিউটিভ শেফ লেভেন্ট কারাহান।
i ফুড ডেস্ক
ছবি: সংগ্রহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top