skip to Main Content
March @ April rashi

রাশি I সিদ্ধান্তে সজাগতা

মেষ
এপ্রিল যাবে বিভিন্ন দায়িত্ব পালনের মধ্য দিয়ে। আশা করি বুদ্ধিমত্তার জোরে ভালোভাবে তা সম্পন্ন করতে পারবেন। কোনো দীর্ঘমেয়াদি পরিকল্পনা আছে কি? থাকলে এখনই সেরে ফেলুন। জুতসই সময় এখনই। কিছুটা পিছিয়ে পড়া মানে হেরে যাওয়া নয়। পরিস্থিতি বিবেচনা করে সঠিক সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করুন।

বৃষ
খামোখা নিজেকে দোষী ভেবে কষ্ট বাড়ানোর মানে নেই। সময় যে সব সময় আনন্দে কাটবে, তা তো নয়। তাই বলে খারাপ সময়টুকুতে অভিমান করে সব দোষ নিজের ঘাড়ে নিয়ে বসে থাকাও কাজের কথা নয়। তার চেয়ে বরং পরিস্থিতি স্বাভাবিক করে তোলায় মন দিন। শেষের হাসিটা যে আপনিই হাসবেন!

মিথুন
একটু মেঘমেদুর হয়ে আছেন যদিও, তবে রৌদ্রোজ্জ্বল হতে বেশি দেরি নেই। আলস্যে সময় নষ্ট না করে ভালো সময়গুলো উপভোগ করুন। বিষয়-আশয়ের ব্যাপারে একটু সাবধান! খারাপ সময়ে কেউ সান্ত্বনা দিতে এলেই সবাই যে আপনার ভালো চাইছে, তা কিন্তু নয়। তাই সহজে প্রভাবিত হবেন না। চাঙা রাখুন মন।

কর্কট
অনেক দিন তো হেলায় কাটালেন! শরীরের প্রতি মনোযোগী হোন এবার। সামনে রয়েছে ব্যস্ত সময়সূচি। ক্লান্তি কিংবা অসুস্থতা শুধু শরীরকেই কাবু করে না; মনকেও দুর্বল করে তোলে। আর এমন দেহ-মন নিয়ে গুরুভার নেওয়া কি সম্ভব? তাই বলছি নিজের যত্ন নেওয়ার উৎকৃষ্ট সময়কে নষ্ট হতে দেবেন না।

সিংহ
সৌভাগ্য যেন আপনার বাড়ির পথ ভুলে গেছে। এমনটাই মনে হচ্ছে না? একটু কি হতাশ হয়ে পড়েছেন? মনটাকে মোটেই নেতিয়ে পড়তে দেবেন না। পরিবারের সঙ্গে সময় কাটান বেশি করে। তা আপনাকে কর্মোদ্যমী করে তুলবে। আচরণ যতটা সম্ভব নিয়ন্ত্রণে রেখে কাজ করার চেষ্টা করুন। নতুবা ভালো ফল ফসকে যেতে পারে।

কন্যা
বেশ আনন্দে কাটছে সময়, তাই না? তা না হয় কাটুক। তাই বলে কাজকর্ম ছেড়ে বসে থাকলে চলবে কেন? হাসতে হাসতে কাজগুলোও সেরে রাখুন। মনে রাখবেন, আনন্দের হাত ধরেই আসে নিরানন্দ। ঘাপটি মেরে থাকা দুঃসময় যেন আপনার জীবনে হানা দিতে না পারে, থাকুন সাবধান।

তুলা
জমে থাকা কাজগুলো জলদি সেরে ফেলুন। সামনে যে সুন্দর সময় অপেক্ষা করে আছে, তা উপভোগের নির্বিঘ্ন সময় দরকার। তা ছাড়া সাফল্যের শিকে ছিঁড়তে হলে তো একটু ঘাম ঝরাতেই হয়। জানি, কাজ ভয় পান না আপনি। তবে চোখ-কান খোলা রেখে, সময়ের কাজ সময়েই সারা ভালো।

বৃশ্চিক
সৃজনশীল বৃশ্চিকের জন্য সময়টা বেশ ইতিবাচক। নিজের দক্ষতার সর্বোচ্চ নৈপুণ্য দেখানোর এটাই সেরা সময়। চুটিয়ে কাজ করতে থাকুন। প্রশংসার জোয়ারে ভেসে ভেসে কাটবে আনন্দময় অবসর। সঙ্গে থাকছে প্রাপ্তির প্রশান্তিও। তাই বলে কাজ ফাঁকি দিয়ে এমন ভবিষ্যদ্বাণীকে বৃথা করে দেবেন না যেন।

ধনু
মনের কথা সরাসরি বলার ক্ষমতা সবার থাকে না। সে ভালো কথা হোক কিংবা মন্দ। আপনার সেই ক্ষমতা রয়েছে। এর জন্য অনেকের চক্ষুশূল হলেও অভ্যাসটি ছাড়বেন না। এবারও এর জন্য মনটা ভীষণ খারাপ হয়ে আছে, তাই না? নির্ভেজাল মনের অধিকারী হিসেবে অন্তত হাসুন। এই হাসি আরও ছড়াবে।

মকর
এ রাশির জাতক-জাতিকারা সাধারণত দৃঢ় মনোবল ও যথেষ্ট বুদ্ধির অধিকারী হয়ে থাকেন। এ মাসে এই দুটি গুণের ভীষণ প্রয়োজন মকরের। আপনার নিশ্চয়ই অজানা নয়, মন শান্ত থাকলে বুদ্ধি সহজে খেলে। শুধু একটু সতর্ক অবস্থানে থাকুন। যেন সরলতার সুযোগ নিয়ে ছোবল না মারে কোনো কালসাপ।

কুম্ভ
কারও মন্দ কথায় মন ভার করে থাকাটা কাজের কথা নয়। দুষ্ট লোকেরা মন্দ কথা বলবেই। সে জন্য কি থেমে থাকবে জগতের ভালো কাজগুলো? অনেক তো হলো, প্রিয় কুম্ভ এবার নিজের কাজে মনোযোগী হোন। তাতে আপনার পাশাপাশি আরও অনেকের আনন্দও যে জড়িত, সে খেয়াল আছে তো?

মীন
মনের ওপর চাপ থাকলে যেকোনো কাজেই মন বসানো কঠিন। তাই আগে মনটা হালকা করে নিন। বেড়াতে যান, গান শুনুন, বই পড়ুন কিংবা বন্ধুদের সঙ্গে আড্ডায় মাতুন। ইতিবাচক যা আপনার মন চায়, করে নিন। মাস শেষে যে জটিল কাজগুলো রয়েছে, তার জন্য চাই ফুরফুরে মন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top