skip to Main Content

নখদর্পণ I বারবিকোর বিউটি

বারবি। অনেকেরই ছোটবেলার প্রিয় পুতুল। এর রং-ঢং জায়গা করে নিয়েছে স্টাইলে। নেইল আর্টেও

বারবি হেয়ার কাট, পোশাকসহ বারবি নেইলের প্রতিও মেয়েদের আকর্ষণ বেশ! বছরের পর বছর ধরে বারবি ফ্যানরা এই ডলের স্টাইল ফলো করে আসছেন। এরই ধারাবাহিকতায় এখন চলছে বারবি নেইল ট্রেন্ড। সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকে নজরে আসছে বারবিকোর নেইলের দারুণ শোকেস।
নেইল আর্টের জন্য বেশির ভাগ সময় নেইল আর্টিস্টের কাছে যাওয়ার প্রয়োজন পড়ে। নিজের নখের ক্যানভাসে নিজেই সৃজনশীল নকশা করা চাট্টিখানি কথা নয়। অবশ্য বারবিকোর নেইলের জন্য সব সময় পারলারে যেতেই হবে, এমন নয়! এই নেইল কোর ডিজাইন বাড়িতে বসেই করা যায় সহজে। আর তা তৈরি করা হয় ন্যাচারাল নেইলের সঙ্গে মানানসই আকৃতিতে।
বারবিকোর নেইলের মূল সুবিধাগুলোর মধ্যে রয়েছে, যেকোনো আউটফিটের সঙ্গে এটি খুব সহজেই মানিয়ে যায়। দিনের বেলায় যেকোনো কালারের ড্রেসের সঙ্গেই নখে রাখতে পারবেন বারবিকোর। আর তাতে যেকোনো শেডের নেইলপলিশই আপনাকে এনে দেবে একটা ভাইব্রেন্ট লুক।
বসন্ত যাই যাই করছে। এ সময় অনেকে অফ শেডের জামা পরতে বেশ পছন্দ করেন। লাইট শেডের ড্রেসের সঙ্গে বারবিকোরের পিংক শেডের নেইলপলিশ বেছে নিতে পারেন। পিংকের যেকোনো শেড মানানসই।
বারবিকোর ডিজাইনে নখ সাজিয়ে নেওয়ার জন্য অন্যান্য ফেক নেইলের মতো খুব বেশি স্টেপ ফলো করার প্রয়োজন পড়ে না। যাদের আগে কখনো ফেক নেইলের এক্সপেরিয়েন্স নেই, তারাও চোখ বন্ধ করে ট্রাই করতে পারেন বারবিকোর। নেইল এক্সপার্টরা বলেন, যারা একবার বারবিকোর নেইল করেন, তাদের পছন্দের তালিকায় এটি শীর্ষে চলে আসে। এই কোরের আরেকটি ভালো দিক হলো, নখের নমনীয়তা ধরে রাখে বেশ। বারবিকোরের নেইল নখকে ফেইক নেইলের অনুভূতি দেয় খুব কম। অন্যদিকে নখে এনে দেয় আরামদায়ক অনুভূতি। কারণ, এটি প্রাকৃতিক। নখ ফ্লেক্স করে খুব সহজেই। নখ ভাঙা কিংবা নখের ক্ষতির ঝুঁকি বেশ কমিয়ে দেয়।
বারবিকোর নেইলের আরেকটি দারুণ বিষয় হলো, এতে আপনি পিংকের যেকোনো শেডকেই ক্যারি করতে পারবেন। সাধারণত নেইলে যেকোনো পিংক শেড ভীষণ ট্রেন্ডি দেখায়। এর সঙ্গে ডিজাইনও করতে পারেন। শেড ও ডিজাইন—দুই ক্ষেত্রেই রয়েছে আপনার স্বাধীনতা।
আপনি নরমাল ম্যানিকিউর, ফ্রেঞ্চ ম্যানিকিউর, ডিজাইনার নেইল, ম্যাট ফিনিশিং বা সূক্ষ্ম গ্লিটার ফিনিশ—যা-ই করুন না কেন, বারবিকোর নেইল সবকিছুর সঙ্গেই দেখায় দারুণ। এই নেইল এখন তারকাদের মাঝেও বেশ জনপ্রিয়। জনপ্রিয় গায়িকা ও অভিনেত্রী সেলেনা গোমেজের রিসেন্ট মেনিকিউরে বারবিকোরের বেশ দারুণ এক ভাইব ছিল। সেলিব্রিটি নেইল আর্টিস্ট টম বাচিক ইনস্টাগ্রামে ছবিটি পোস্ট করার পর সেলেনা ফ্যান গার্লদের মাঝে বেশ আলোড়ন তৈরি হয়েছে। এদিকে সেলিব্রিটি কিম কার্দাশিয়ানকেও গর্জিয়াস পিংক বারবিকোর নেইলে দেখা গেছে কিছুদিন আগে। তার নেইল কালারটিও বেশ ফলো করছেন অনুসারীরা।
বারবিকোর নেইলের জনপ্রিয় একটি কালার ক্রেইভ দ্য কেওস। বিখ্যাত মডেল ডেইসি সম্প্রতি ব্যবহার করেছেন এই শেড। তিনি বলেছেন, বারবিকোর নেইলের জন্য পিংকের শেডগুলোর মধ্যে এই হট পিংক তার সবচেয়ে বেশি পছন্দ। এই নেইলের আরও বেশ কিছু জনপ্রিয় শেড রয়েছে। এগুলোর মধ্যে পিঙ্ক ওমব্রে, ফ্লেম নেইলস, স্ট্রবেরি নেইলস, পমপম নেইলস, বাটারফ্লাই নেইলস, ক্ল্যাসিক পিংক নেইল রয়েছে পছন্দের তালিকায় শীর্ষে। এই সব কটি শেডই নখে এক দারুণ বারবি লুক এনে দেয়।
বারবিকোর নেইলে প্লেইন পিংক শেডের নেইলপলিশ ছাড়াও কিন্তু গাঢ় ও হালকা কালার মিলিয়ে করতে পারেন বিভিন্ন ধরনের নেইল আর্ট। যারা একদম বেসিক নেইলপলিশ পছন্দ করেন না, তারা পিংক বেইজের ওপরে বিভিন্ন কালার অ্যাড করে সহজেই ফুটিয়ে তুলতে পারেন নজরকাড়া সব ডিজাইন। সঙ্গে যোগ করতে পারেন বিভিন্ন রকম প্যাটার্নও। সম্প্রতি বারবিকোর নেইল ট্রেন্ডকে আরও এক ধাপ এগিয়ে যেতে দেখা যাচ্ছে। এই নেইলের ওপরে যোগ হচ্ছে বিভিন্ন প্রিন্ট। আবার, মেটালিক নকশাও দেখা যাচ্ছে। এ ধরনের দারুণ কিছু কাজ দেখা যাচ্ছে নেইল স্টাইলিস্ট মিশেল মুসেলোর ইনস্টাগ্রাম হ্যান্ডেলে। তিনি বারবিকোর অ্যানিমেল প্রিন্টও করেছেন।
অনেকে আছেন যারা খুব সাধারণ নকশা পছন্দ করেন। তারা বারবিকোর নেইল হিসেবে লাইট পিংক নেইল কালারও ব্যবহার করতে পারেন। এতে নখে সজীব একটি লুক আসবে। কোনো প্রোগ্রামের জন্য এই নেইলপলিশকে বেইস কোট হিসেবে নিয়ে তার ওপরে অ্যাপ্লাই করতে পারেন গ্লসি ট্রান্সপারেন্ট কোনো নেইলপলিশ।
নখে ড্রামাটিক লুক চাইলে বারবিকোর আপনার জন্য ভালো একটি অপশন। তবে নখদর্পণে যদি ড্রামা না চান, সে ক্ষেত্রেও এই কোর কাজে আসতে পারে। এ জন্য নেইল পলিশের কালারটি আপনার প্রাকৃতিক নেইল কালারের সঙ্গে মিলিয়ে পেইন্ট করতে পারেন। এতে র ন্যাচারাল একটা ফিনিশ পাওয়া যাবে। নখের এই সাজের মজার দিক হচ্ছে, এটি অ্যাপ্লাই করা যেমন সহজ, তেমনি ক্যারি করতেও। রেগুলার ফেইক নেইল অনেক ক্ষেত্রে ব্যয়বহুল ও সময়সাপেক্ষ হতে পারে। সেই তুলনায় বারবিকোর নেইল অনেক বেশি বাজেট ফ্রেন্ডলি। এ ছাড়া এই নেইল আর্ট রিমুভ করাও বেশ সহজ। তাই খুব সহজে বারবিকোর রিমুভ করে নতুন ডিজাইন করতে পারেন। এতে তুলনামুলক কম বাজেটে বেশ কয়েকবার নেইল ডিজাইন পরিবর্তন করা যাবে।
যদি হয়ে থাকেন বারবি ফ্যান, তাহলে বারবিকোর নেইল একবার ট্রাই করে দেখুন। ছেলেবেলার প্রিয় পুতুলকে মনে করে একটি ট্রিবিউট দিতেই তো পারেন; তাই না?
 সাদিয়া আফরিন আইভী
ছবি: সংগ্রহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top