skip to Main Content

সম্পাদকীয়

বছর ঘুরে, আনন্দের বার্তা নিয়ে আবারও এলো ঈদ। ঈদুল ফিতর। শুরুতেই সবাইকে জানাই ঈদের শুভেচ্ছা।
আমাদের এবারের আয়োজন ঈদ ঘিরেই। আপনাদের সঙ্গে এই আনন্দ ভাগাভাগি করে নিতে থিম রং রয়েল ব্লুতে সেজেছে ক্যানভাস। কভারস্টোরিতে ফুটে উঠেছে এক রঙিন অধ্যায়। ফ্যাশনে ট্রেইলব্লেজার বা নতুন ধারার প্রবর্তনকারী দেশি তারকাদের শৈলী ও রুচিবোধ ঘিরে নস্টালজিক প্রবাহের সঙ্গে বোঝাপড়া। ফ্যাশন সেগমেন্টে আরও রয়েছে বিশেষ পোর্টফোলিও, উইন্ডো মার্চেন্ডাইজিংয়ের গুণকীর্তন, পারমানেন্ট জুয়েলারির পসরা, পার্ল নেকলেসের উপকথাতুল্য জাদুমন্ত্র প্রভৃতি।
বিউটি সেগমেন্টে বিশেষ উপহার—আমার সিগনেচার রূপসজ্জার একঝলক। সঙ্গে রয়েছে হালে জনপ্রিয়তা পাওয়া লেজার মিক্সিং ট্রিটমেন্ট, কোরিয়ান রূপরহস্য, ড্রাই হেয়ারকাট, ছেলেদের জন্য আলটিমেট বিউটি বেসিকসহ অন্যান্য আয়োজন। ফুড সেগমেন্টের শুরুতেই জায়গা পেয়েছে ঈদের বিশেষ রেসিপি। তা ছাড়া রয়েছে এই উৎসব ঘিরে রান্নার বিভিন্ন পদে স্বাস্থ্যকর উপাদানের খোঁজ, বিশ্বের নানা দেশের বিচিত্র ঈদ ফুড, এ সময়ে হৃদ্‌রোগীদের খাদ্যতালিকা, বিরিয়ানির বহু রূপ, প্রাণ শীতল করা ফালুদার সুলুকসন্ধানসহ সময়োপযোগী বিভিন্ন আয়োজনের সমাহার।
সাংস্কৃতিক বৈচিত্র্য ও সহাবস্থানের গুরুত্বের ওপর জোর দেওয়া হয়েছে এডিটর’স কলামে। লাইফস্টাইল সেগমেন্টে নিয়মিত আয়োজনগুলোর পাশাপাশি যুক্ত হয়েছে ঈদের রম্যরস, বিশেষ ফিচার ইত্যাদি। আশা করছি, বরাবরের মতো এবারের ঈদ আয়োজনও আপনাদের কাছে গ্রহণযোগ্যতা পাবে।
শুধু ঈদসংখ্যা নয়, আমাদের এই আয়োজন মে সংখ্যাও। মে মাসের শুরুর দিনটি, আমরা জানি, সারা পৃথিবীতেই শ্রমিকদের প্রতি মর্যাদা দানে বিশেষ দিবস হিসেবে পালিত হয়। তাই সেই মহান মে দিবস বা শ্রমিক দিবস ঘিরে সকল দেশের, সকল ক্ষেত্রের, সকল শ্রমিকের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা। সঙ্গে দাবি, যেন শ্রমের যথাযোগ্য মর্যাদা পান সকলে।
এই আনন্দ আয়োজনের ভূমিকাপর্বের শেষ বেলায় দুটি মন খারাপের প্রসঙ্গ না টেনে পারা গেল না! গত ৪ এপ্রিল ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে রাজধানীর বঙ্গবাজার। তাতে ক্ষয়ক্ষতির মাত্রা ব্যাপক। আমরা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষসহ সকলের প্রতি উদাত্ত আহ্বান জানাই। এর পাশাপাশি, দুর্ঘটনা প্রতিরোধে সবাইকে সতর্ক থাকারও অনুরোধ রইল।
দেশের বিশিষ্ট ব্যবসায়ী এবং সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রোকিয়া আফজাল রহমান ৫ এপ্রিল, ৮২ বছর বয়সে শেষনিশ্বাস ত্যাগ করেছেন। নানা সময়ে ক্যানভাসকে ঋণী করে যাওয়া এই কীর্তিমতীর অবদান আমরা কৃতজ্ঞচিত্তে স্মরণ করছি। শোকসন্তপ্ত পরিবারের প্রতি রইল সমবেদনা।
দিন ভালো কাটুক সবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top