skip to Main Content
April @ May rashi

রাশি I সম্ভাবনার সুবাতাস

বৃষ
কিছু একটার জন্য অপেক্ষা করে আছেন। সেটি পাওয়ার সম্ভাবনা দিন দিন জোরালো হচ্ছে। হতে পারে, প্রত্যাশার চেয়েও বেশি পেতে যাচ্ছেন। এতে যাপিত জীবন এক নতুন মোড় নিতে পারে। পারিবারিক উৎসবে যেমন আনন্দে থাকবেন, তেমনি কিছু ঝামেলাও কাঁধে চড়ে বসতে চাইবে। সাবধানে সামলে নিন।

মিথুন
যন্ত্রণা কখনো কখনো আনন্দেরও হয়। তেমনই যন্ত্রণা পেতে যাচ্ছেন মিথুন। যন্ত্রণাকে এক পাশে সরিয়ে যে আনন্দ সামনে রয়েছে, তা-ই আকণ্ঠ পান করুন। যে ঝামেলাগুলো রয়েছে, তারও সহজ সমাধান হবে এ মাসে। সেই সঙ্গে পুরোনো অনেক কথা মনে করে স্মৃতিকাতরতায়ও আক্রান্ত হবেন।

কর্কট
যতটুকু পারা যায়, নিজেকে মাসটিতে ঝামেলা থেকে দূরে রাখার চেষ্টা করুন। কর্কট হিসেবে আপনি যদিও অন্যদের প্রতি বেশ কেয়ারিং, তবে মাঝে মাঝে নিজেরও যত্ন নিতে হয়। কিছুদিন নিজেকে সময় দিন। কর্মক্ষেত্রে কিছুটা পরিবর্তন ঘটবে। ভয়ের কিছু নেই, সেটি অবশ্যই ইতিবাচক।

সিংহ
মাসের শুরুটা প্রাপ্তির আনন্দ দিয়ে হলেও মাঝামাঝিতে মন কিছুটা অস্থিরতায় কাটবে। মনটা বাগে আনতে হলে কিছুটা সময় পরিবার বা প্রিয়জনের সান্নিধ্যে কাটান। ভালো কিংবা মন্দ সময়—দুটোকেই সহজে গ্রহণ করার ক্ষমতা নিশ্চয়ই সিংহের আছে। তাই ভয় পাওয়ার কিছু নেই।

কন্যা
এ মাসে কন্যার আর্থিক যোগ শুভ। কী, দন্ত বিকশিত হয়ে গেল তো? একটু রয়েসয়ে দাঁত বের করুন; কারণ, খরচের যোগও নেহাত কম নয়। শরীর নিয়ে কিছুটা ভুগতে হতে পারে, তবে মনের আবহাওয়া ভালোই থাকবে। যতই ব্যস্ত থাকুন, নিজের প্রতি যত্নবান থাকতে ভুলবেন না যেন।

তুলা
পারিবারিক সংকটে কিছুটা বিপর্যস্ত। আরও কিছুদিন এমন অবস্থার মধ্য দিয়ে যেতে হতে পারে। তবে লেনদেন-সংক্রান্ত ও প্রাতিষ্ঠানিক কাজে কোনো ঝামেলা হবে না। মাসের শেষের দিকে রয়েছে সুসময়ের ইঙ্গিত। তাই মন খারাপে বুঁদ না হয়ে সুন্দর সময়টা দারুণভাবে কাটানোর ছক এঁকে ফেলুন।

বৃশ্চিক
ঝড় মোকাবিলার জন্য মনের যে জোর দরকার, তা বৃশ্চিকের রয়েছে। তাই অল্পতেই আপনার দৃঢ় মানসিকতায় চিড় ধরার কথা নয়। অতএব প্রস্তুত হয়ে যান আসছে ঝোড়ো হাওয়া হটিয়ে দেওয়ার জন্য। এই ঝড়টা মোটেই বড় নয়। মাস শেষে থাকছে ঢাউস একখানা সারপ্রাইজ।

ধনু
ফল ভালো হোক কিংবা মন্দ, ধনু নিজের সিদ্ধান্তে চলতেই পছন্দ করেন। এখনো তাই করবেন, সন্দেহ নেই। উদ্দেশ্য যেহেতু মহৎ, তাই কিছুতেই পরোয়া করার দরকার নেই। দিন শেষে হাসিটা তো আপনার মুখেই শোভা পাবে। শুভর স্পর্শে অর্থের আমদানি হবে ভালোই।

মকর
সময়টা একটু বৈরী যাচ্ছে বৈকি, তাতে মন ভার করে বসে থাকবেন না যেন। সুদিন এলো বলে। সেই সময়ের জন্য নিজেকে তৈরি রাখুন, প্রচুর কাজ সেরে ফেলা দরকার। পাওনা টাকা হাতে আসার যোগও রয়েছে। সব মিলিয়ে সমপরিমাণ ভালো ও মন্দ মেশানো একটি মাস উপভোগ করবেন।

কুম্ভ
বিচার-বিশ্লেষণের মাধ্যমে যেকোনো কিছু দেখার অভ্যাস কুম্ভর বরাবরই রয়েছে। এ মাসে সেই বিচক্ষণতার সঙ্গেই কিছু সিদ্ধান্ত নিতে হবে। দৌড়ঝাঁপ শেষে কিছুটা অবসরের সুযোগ মিলবে। ভ্রমণ শুভ, তাই অত চিন্তা না করে বাক্স-পেটরা নিয়ে বেরিয়ে পড়ুন। তবে সাবধান, কাছের কেউ ঝামেলায় ফেলতে পারে।

মীন
পকেটের অবস্থা তো মন্দ যাচ্ছে না। যাত্রা ও আর্থিক অবস্থার এমন শুভ সময়ে ঘরে বসে থাকা চলে? বন্ধুদের সঙ্গে বেরিয়ে পড়ুন। তবে মাসের মাঝামাঝি থাকছে কাজের পাহাড়। চিন্তা কী, দিল খুশ থাকলে পাহাড় টপকানোর মনোবল এমনিতেই চলে আসে। এ মাসেও ফুর্তিতে থাকুন।

মেষ
ঝুট-ঝামেলা ছাড়াই দারুণ একটা মাস কাটাতে যাচ্ছেন। খানিকটা অবসরের সঙ্গে সঙ্গে প্রিয়জনের সান্নিধ্যে কাটানোর সুযোগের চেয়ে আনন্দের আর কী হতে পারে? যে সমস্যাগুলো আশপাশ থেকে উঁকি দেওয়ার চেষ্টা করছে, সেগুলোকে জাস্ট পাত্তা না দিয়ে বিন্দাস কাটিয়ে দিন মাসখানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top